১০ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ২৭ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ফের মুঙ্গের থেকে অস্ত্র পাচার কলকাতায়? STF’এর অভিযানে ডানকুনি থেকে গ্রেপ্তার যুবক

Published by: Sucheta Sengupta |    Posted: August 6, 2021 10:19 am|    Updated: August 6, 2021 10:57 am

STF of Bengal Police arrests youth from Munger, Bihar from Dankuni with huge arms | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

অর্ণব আইচ: একাধিক অস্ত্র-সহ ডানকুনির কাছে বাস থেকে গ্রেপ্তার বিহারের (Bihar) মুঙ্গেরের যুবক। শুক্রবার সাতসকালে রাজ্য পুলিশের এসটিএফ (STF) অভিযান চালিয়ে অমল কুমার নামে এক যুবককে গ্রেপ্তার করেছে। তার কাছ থেকে উদ্ধার হওয়া অস্ত্রশস্ত্র দেখে হতবাক এসটিএফ অফিসাররাই। পিস্তল, ম্যাগাজিন, কার্বাইন, বুলেট – কী নেই তার কাছে? এত অস্ত্র নিয়ে কেন সে কলকাতায় আসছিল, অস্ত্র কারবারির সঙ্গে কার যোগাযোগ রয়েছে – তাকে জেরা করে এসব প্রশ্নের উত্তর খুঁজছেন তদন্তকারীরা। এদিন তাকে হুগলির আদালতে পেশ করা হবে বলে সূত্রের খবর।

রাজ্য পুলিশের এসটিএফের কাছে খবর ছিল, মুঙ্গের (Munger) থেকে কলকাতায় অস্ত্র পাচার করা হবে। সেইমতো ডানকুনির টোলপ্লাজার কাছে এসটিএফের একটি দল বৃহস্পতিবার মাঝরাত থেকে তল্লাশি চালিয়েছিলেন। সকালের দিকে একটি বাসে তল্লাশি চালিয়ে সন্দেহজনক যুবককে আটক করেন তাঁরা। ওই যুবকের কাছ থেকে ৭.৬৫ এমএম পিস্তল, বুলেট, ৯ এমএম কার্বাইন, ১০ ম্যাগাজিন-সহ একাধিক অস্ত্র উদ্ধার হয়েছে। অমল কুমার নামে ওই যুবককে গ্রেপ্তার করেছে এসটিএফ। কলকাতায় অস্ত্রপাচারের (Arms peddler) ছক ছিল বলে মনে করছেন তদন্তকারীরা। 

[আরও পড়ুন: ‘BJP-TMCকে এক করা ভুল হয়েছিল’,’বিজেমূল’ তত্বে ঢোঁক গিলে স্বীকার আলিমুদ্দিনের]

এই যুবকের গ্রেপ্তারির পর ফের কলকাতায় মুঙ্গেরি অস্ত্র ব্যবসার রমরমা বাড়ছে কিনা, তা নিয়ে নতুন করে সন্দেহের অবকাশ তৈরি হয়েছে। এসটিএফ অফিসারদের ধারণা, পুজোর আগে ফের চোরাপথে অস্ত্রপাচার বাড়ছে শহরে। সেসব বড়সড় কোনও নাশকতার জন্য ব্যবহার করা হচ্ছে কিনা, তাও খতিয়ে দেখা হচ্ছে। প্রসঙ্গত, মুঙ্গেরি অস্ত্র ব্যবসার আদর্শ স্থান কলকাতা। প্রায়শয়ই এখানে ‘মুঙ্গের মেড’ অস্ত্রের হদিশ মেলে। তদন্তকারীদের প্রাথমিক অনুমান, ধৃত অমল কুমার মূলত কেরিয়ার। এর পিছনে বড়সড় কোনও চক্র সক্রিয় রয়েছে। তাকে হেফাজতে নিয়ে বিস্তারিত জানতে চায় এসটিএফ। আজ অমল কুমারকে আদালতে পেশ করে নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানাবেন তদন্তকারীরা।

[আরও পড়ুন: নবান্নে Mamata Banerjee-র ঘরের সাজবদল, টেবিলে ওড়া তেরঙ্গায় দেশনেত্রী হয়ে ওঠার ইঙ্গিত?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে