Advertisement
Advertisement

Breaking News

STF

বিহার থেকে বাংলায় ঢুকছে আগ্নেয়াস্ত্র! পাচারের আগেই STF-এর জালে ২

উদ্ধার আগ্নেয়াস্ত্র।

STF WB officers arrested 2 for carrying 5 firearms and riffle | Sangbad Pratidin
Published by: Paramita Paul
  • Posted:October 30, 2022 10:48 am
  • Updated:October 30, 2022 10:48 am

অর্ণব আইচ: ফের রাজ্যে বেআইনি অস্ত্রের হদিশ। পুলিশের তৎপরতায় পাচারের আগেই উদ্ধার আগ্নেয়াস্ত্র। ধৃত ২। শনিবার গভীর রাতে ডানকুনির হাউসিং মোড় থেকে পাচারকারীকে গ্রেপ্তার করে রাজ্য পুলিশের এসটিএফ (STF)। তাকে জেরা করে মুর্শিবাদাবাদের (Murshidabad) আরেক ব্যক্তিকেও গ্রেপ্তার করে এসটিএফ।

পুলিশ সূত্রে খবর, বিহারের (Bihar) পাটনা থেকে বাংলায় ঢুকেছিল বেআইনি আগ্নেয়াস্ত্র। নির্দিষ্ট সূত্রে খবর পেয়ে হুগলির ডানকুনি মোড় থেকে মাশাদুল মণ্ডল নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়। তার কাছ থেকে ৫টি সিঙ্গল শট পিস্তল ও একটি রাইফেল উদ্ধার হয়েছে। জেরার মুখে ধৃত পুলিশকে জানায়, মুর্শিদাবাদের এক ব্যক্তি বিহার থেকে আগ্নেয়াস্ত্র আনার বরাত দিয়েছিল। পিস্তল ও রাইফেল মুর্শিদাবাদে পৌঁছে দেওয়ার দায়িত্ব ছিল মাশাদুলের উপর। মামলা দায়ের করে তদন্ত শুরু হয়।

Advertisement

[আরও পড়ুন: ভয়াবহ কাণ্ড দক্ষিণ কোরিয়ায়, হ্যালোইন উৎসবের ভিড়ে পদপিষ্ট হয়ে মৃত্যু ১৫১ জনের]

WB STF
উদ্ধার হওয়া অস্ত্র।

ধৃতের বয়ানের ভিত্তিতে রবিবার সকালে মুর্শিদাবাদের ডোমকলের কুচেমারার এলাকা থেকে মিনারুল শেখকে গ্রেপ্তার করে এসটিএফ। এদিনই দুজনকে আদালতে তোলা হবে। কী উদ্দেশে এই আগ্নেয়াস্ত্র আনা হয়েছিল, কোন পথে বাংলায় ভিনরাজ্য থেকে অস্ত্র ঢুকত, আর কারা এই চক্রের সঙ্গে যুক্ত, ধৃতদের জেরা করে পাচার চক্রের আরও বিস্তারিত তথ্য পেতে চাইছে পুলিশ। তাই এদিন আদালতে ধৃতদের নিজেদের হেফাজতের আবেদন জানাবে তারা।

Advertisement

 

এসটিএফের হাতে গ্রেপ্তার ২।

 

[আরও পড়ুন: ডার্বি দেখতে গিয়ে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু ইস্টবেঙ্গল সমর্থকের, শোকের ছায়া ময়দানে]

দীর্ঘদিন ধরেই মুখ্যমন্ত্রী বলে আসছেন, ভিনরাজ্য থেকে অস্ত্র ঢুকছে বাংলায়। এরপর থেকে ভিনরাজ্যের সীমানা ও দুষ্কৃতীদের উপর কড়া নজর রাখছে পুলিশ। এর সুফর মেলে কিছুদিন আগে। কলকাতা পুলিশের এসটিএফের হাতে ধরা পড়েছিল ইমতিয়াজ নামে এক ব্যক্তি। তাকে জেরা করে ঝাড়খণ্ডের জামতাড়ায়  অস্ত্র কারখানার হদিশ মেলে। এরপর  রাতে ইমতিয়াজকে নিয়ে জামতাড়ায় বিশেষ অভিযান চালায় কলকাতা এসটিএফ। জানা গিয়েছে, শাহজাহান খানের বাড়ির নিচে অস্ত্র কারখানার হদিশ মিলেছিল।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ