BREAKING NEWS

২৩ শ্রাবণ  ১৪২৭  শনিবার ৮ আগস্ট ২০২০ 

Advertisement

স্থানীয় স্কুলে কোয়ারেন্টাইন সেন্টার খোলায় তীব্র আপত্তি, ৬ ঘণ্টা রাস্তা অবরোধ চাকদহে

Published by: Bishakha Pal |    Posted: May 29, 2020 10:05 pm|    Updated: May 29, 2020 10:08 pm

An Images

বিপ্লবচন্দ্র দত্ত, কৃষ্ণনগর: স্থানীয় স্কুলে কোয়ারেন্টাইন সেন্টার করার প্রতিবাদ জানিয়ে শুক্রবার রাস্তা অবরোধ করল ক্ষুব্ধ জনতা। রাস্তার ওপরে বাঁশের বেড়া দিয়ে ব্যারিকেড তৈরি করে দীর্ঘক্ষণ ধরে রাস্তা অবরোধ করে রাখল তারা। প্রায় ছ’ঘণ্টা ধরে রাস্তা অবরোধ চলার পর অবশ্য যে যার বাড়ি ফিরে যায়। শুক্রবার ঘটনাটি ঘটেছে নদিয়ার চাকদহ ব্লকের চাঁদুড়িয়া এক নম্বর গ্রাম পঞ্চায়েতের বাণী সংঘ ক্লাবের মোড়ে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শিমুরালি উপেন্দ্র বিদ্যাভবন ফর গার্লস স্কুলে কোয়ারেন্টাইন সেন্টার করা হবে বলে জানতে পেরেছিলেন ওই এলাকার মানুষ। সেই কথা জানার পরেই তাঁরা প্রতিবাদে গর্জে ওঠেন। শুক্রবার ওই এলাকার মহিলা-পুরুষ একজোট হয়ে বাণী সংঘ ক্লাবের মোড়ে কল্যাণী থেকে শিমুরালি ও চাকদহ যাওয়ার রাস্তায় বাঁশের বেড়া, বাঁশ এবং অন্যান্য সামগ্রী দিয়ে রাজ্য সড়ক অবরোধ করে দেন। তাঁদের একটাই বক্তব্য, ‘ওই এলাকাটি ঘনবসতিপূর্ণ। স্থানীয় শিমুরালি উপেন্দ্র বিদ্যাভবন ফর গার্লস স্কুলে কোয়ারেন্টাইন সেন্টার করা হলে সংক্রমণের আশঙ্কা বাড়বে। তাঁরা কিছুতেই তা করতে দেবেন না।’

[ আরও পড়ুন: করোনা আক্রান্ত সন্দেহে সমাজ থেকে বিচ্ছিন্ন, অবসাদে বিষ খেয়ে আত্মহত্যার চেষ্টা বৃদ্ধের ]

যদিও খবর পেয়ে স্থানীয় বাসিন্দাদের বোঝানোর জন্য এলাকায় ছুটে আসেন জেলা পরিষদের সদস্য তীব্রজ্যোতি দাস এবং স্থানীয় পঞ্চায়েত সমিতির কর্মাধ্যক্ষ জাকির হোসেন মণ্ডল। তাঁরা স্থানীয় মানুষকে বোঝানোর চেষ্টা করেন। যদিও বোঝাতে না পেরে তাঁরা ব্যর্থ হয়ে ফিরে যান। তীব্রজ্যোতি দাস জানিয়েছেন, ‘বিষয়টি নিয়ে তাঁরা প্রশাসনের সঙ্গে আলোচনা করবেন।’ যদিও নিজেদের জেদ বজায় রেখে এদিন বিকেল চারটে পর্যন্ত রাস্তা অবরোধ করে রাখার পর রণেভঙ্গ দিয়ে বাড়ি কিরে যান ওই এলাকার লোকজন। তবে তাঁরা স্থানীয় ওই স্কুলে কোয়ারান্টাইন সেন্টার না করতে দেওয়ার দাবিতে অনড় রয়েছেন।

[ আরও পড়ুন: গ্রামবাসীদের প্রবল আপত্তি, বাধ্য হয়ে স্কুল থেকে কোয়ারেন্টাইন সেন্টার সরাল প্রশাসন ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement