২৬ আষাঢ়  ১৪২৭  শনিবার ১১ জুলাই ২০২০ 

Advertisement

ফের ঝড়ের দাপট কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে, প্রবল বৃষ্টিতে ভাসবে গোটা রাজ্য

Published by: Paramita Paul |    Posted: May 31, 2020 9:06 am|    Updated: May 31, 2020 9:12 am

An Images

নব্যেন্দু হাজরা: আমফানের ক্ষত এখনও দগদগে। তারমধ্যেই রবিবার সকাল থেকেই কালো মেঘে মুখ ঢেকেছে আকাশ। দক্ষিণবঙ্গের বিস্তির্ণ এলাকায় শুরু হয়েছে ব্যাপক ঝড়-বৃষ্টি। দিনভর এই পরিস্থিতি চলবে বলে জানাচ্ছে আবহাওয়া দপ্তর। ফলে রবিবাসরীয় সকাল থেকেই দক্ষিণবঙ্গের জেলাগুলিতে কিছুটা হলেও কমেছে তাপমাত্রার পারদ। 

আলিপুর আবহাওয়া দপ্তর বলছে, আগামী ২৪ ঘন্টায় আরব সাগরে তৈরি হবে নিম্নচাপ। পরবর্তীতে তা অতি গভীর নিম্নচাপে পরিণত হবে। ৪-৫দিনের মধ্যে সেটি গুজরাট ও মহারাষ্ট্র উপকূল পৌঁছবে। নিম্নচাপের টানে পয়লা জুন কেরলে বর্ষা প্রবেশের প্রবল সম্ভাবনা তৈরি হয়েছে। আবার ঝাড়খণ্ডের রয়েছে একটি ঘূর্ণাবর্ত।এছাড়াও দক্ষিণা বাতাসে ভর করে প্রচুর জলীয় বাষ্প ঢুকছে রাজ্যে। এর প্রভাবেই আগামী ২৪ ঘণ্টায় ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে রাজ্যের একাধিক জেলায়।

[আরও পড়ুন : লকডাউনের জের, রাস্তায় কয়েকশো লিটার দুধ ফেলে বিক্ষোভ দুধ বিক্রেতাদের]

এদিকে রবিবার সকাল থেকেই কলকাতায় আংশিক মেঘলা আকাশ। বিকেলের পর বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা। কোথাও কোথাও আবার সকাল থেকেই প্রবল বৃষ্টি শুরু হয়েছে। বইছে ঝোড়া বাতাসও।তবে আর্দ্রতা জনিত অস্বস্তি থাকবেই। সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫.৮ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৫১ থেকে ৯২ শতাংশ।আজ দিনভর দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে পশ্চিমের জেলাগুলিতে ঝড়-বৃষ্টির সম্ভাবনা বেশি। সকাল থেকেই বর্ধমান, দুর্গাপুরে ঝোড়ো হাওয়ার সঙ্গে বৃষ্টি শুরু হয়েছে। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের ওড়িশা সংলগ্ন জেলাগুলিতে আগামী কাল ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

এদিকে আজ থেকেই উত্তরবঙ্গে দার্জিলিং কালিম্পং জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সোমবার থেকে বৃষ্টি বাড়বে উত্তরবঙ্গে।দার্জিলিং,কালিম্পং, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, কোচবিহার জেলায় বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দপ্তর।

[আরও পড়ুন :লুকিয়ে মহিলাদের স্নানের ছবি তোলার অভিযোগ, ধুন্ধুমার বাঁকুড়ার বালি খাদানে]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement