BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৬ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

কলেজে অনলাইন ভরতিতেও রাজনীতি! ফর্ম ফিলাপের জন্য আলাদা শিবির যুব তৃণমূল-ABVP’র

Published by: Sucheta Sengupta |    Posted: August 11, 2020 5:10 pm|    Updated: August 11, 2020 5:14 pm

An Images

অরূপ বসাক, মালবাজার: উচ্চমাধ্যমিকের ফল বেরনোর পর সোমবার থেকে শুরু হয়েছে বিভিন্ন কলেজে অনলাইনে (Online Admission) ভরতি প্রক্রয়া। করোনা আবহে ফর্ম বিলি থেকে ভরতি হওয়া পর্যন্ত – সব কাজই চলবে অনলাইনে। তবে এই অনলাইনে ফর্ম ফিলাপ নিয়েও ছাত্র সংগঠনগুলির তরফে উঠল রাজনীতির অভিযোগ। মালবাজারের ওদলাবাড়িতে দুই জায়গায় আলাদা আলাদা শিবির করে করে বিনা পয়সায় পড়ুয়াদের অনলাইনে ফর্ম ফিলাপ করানোর কাজ শুরু করেছে যুব তৃণমূল এবং ABVP।  

করোনা সংক্রমণ রুখতে প্রায় তিন মাসের লকডাউন ছিল দেশজুড়ে।  তাতেই আর্থিকভাবে দুর্বল হয়ে পড়েছে অনেক পরিবার। সকলের পক্ষে অতিরিক্ত ক্যাফে চার্জ দিয়ে অনলাইনে ফর্ম ফিলাপ করা সম্ভব হয়ে উঠছে না। আর উত্তরবঙ্গের প্রত্যন্ত এলাকায় হাতে হাতে স্মার্টফোন বা ঘরে ঘরে কম্পিউটারও নেই। অগত্যা ভরসা সেই সাইবার ক্যাফে। তাই এসব ছাত্রছাত্রীদের পাশে দাঁড়িয়েই বিনা পয়সায় অনলাইন ফর্ম ফিলাপের উদ্যোগ বলে জানিয়েছেন যুব তৃণমূল এবং অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ (ABVP) – উভয় পক্ষের সদস্যরা। 

[আরও পড়ুন: ভূমিপুত্র প্রাক্তন রাষ্ট্রপতি প্রণবের আরোগ্য কামনায় মহামৃত্যুঞ্জয় যজ্ঞ কীর্ণাহারে]

সোমবার, প্রথম দিন ঠিকঠাক ভাবেই দুটি পক্ষই আলাদা আলাদা শিবিরে অনলাইনে ফর্ম ফিলাপের কাজ শুরু করে। কিন্তু মঙ্গলবারই বিপত্তি বাঁধে। অভিযোগ, বহু ছাত্রছাত্রীকে ABVP শিবিরে ফর্ম ফিলাপ করাতে এসে ফিরে যেতে হয়েছে। এ ব্যাপারে ABVP এর এক সদস্য গৌরব নন্দী বলেন,  ”মঙ্গলবার সকালে তৃণমূলের কয়েকজন যুবক ফোন করে আমাদের শিবিরে অনলাইনে ফর্ম ফিলাপের কাজ যে করছিল, তাকে ডেকে নিয়ে যায় এবং তাকে হুমকি দিয়ে তৃণমূল শিবিরে নিয়ে নেয়। আর এতেই সমস্যায় পড়ে যাই আমরা।  সকাল থেকে বহু ছাত্রছাত্রী ফর্ম ফিলাপ করতে এসে খালি হাতে ঘুরে যায়। তবে তৃণমূল যেভাবে দিনের পর দিন অন্যায় কাজ করে চলেছে, মানুষ সঠিক সময়ে তার জবাব দেবে। এই ভাবে জোর খাটিয়ে আর বেশিদিন টিকে থাকা যাবে না।”

[আরও পড়ুন: হাওড়ার পুকুরে উত্তর আমেরিকার বর্ণময় উড ডাক, ক্যামেরাবন্দি করতে ব্যস্ত স্থানীয়রা]

ABVP’র এই অভিযোগ সম্পূর্ণ অস্বীকার করেছে যুব তৃণমূল শিবির। মাল ব্লকের তৃণমুল সভাপতি তমাল ঘোষের পালটা দাবি, ”এটা ABVP  মিথ্যে কথা বলছে। যে যুবকটি গতকাল  ABVP শিবিরে অনলাইনে ফর্ম ফিলাপের কাজ করছিল, সে যুব তৃণমূলের সদস্য। গতকাল সে জানতই না যে ওদলাবাড়িতে তৃণমূলেরও অনলাইন শিবির হচ্ছে। তাই সে ABVP শিবিরে গিয়ে সাহায্য করছিল। কিন্তু যখন মঙ্গলবার জানতে পেরেছে, যুব তৃণমূলও অনলাইন শিবির করে ওদলাবাড়ি বাজারে ছাত্রছাত্রীদের কলেজে ভরতির ফর্ম ফিলাপ করাচ্ছে, তখন সে স্বেচ্ছায় তৃণমূলের শিবিরে এসে অনলাইনের প্রক্রিয়া শুরু করছে।  এখানে রাজনীতির ব্যাপার কেন আসছে?” তবে যে যুবককে নিয়ে দুই শিবিরের এই দ্বন্দ্ব, তিনি এ নিয়ে কিছুই বলতে চাননি।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement