BREAKING NEWS

২৮ আষাঢ়  ১৪২৭  মঙ্গলবার ১৪ জুলাই ২০২০ 

Advertisement

পড়ুয়াদের বিক্ষোভে উত্তাল দক্ষিণেশ্বরের হীরালাল কলেজ, দীর্ঘক্ষণ আটকে থাকলেন অধ্যাপকরা

Published by: Tiyasha Sarkar |    Posted: November 19, 2019 9:08 pm|    Updated: November 19, 2019 9:15 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফি বৃদ্ধি-সহ একাধিক অভিযোগে উত্তর ২৪ পরগনার দক্ষিণেশ্বরের হীরালাল মজুমদার কলেজে ব্যাপক ভাঙচুর চালাল ছাত্রীরা। ঘটনাকে কেন্দ্র করে মঙ্গলবার উত্তপ্ত হয়ে ওঠে কলেজ ও কলেজ সংলগ্ন এলাকা। ক্ষোভের বশে দীর্ঘ সময় অধ্যাপকদের কলেজে আটকেও রাখে বিক্ষোভকারীরা। দীর্ঘক্ষণ পর পুলিশের উপস্থিতিতে স্বাভাবিক হয় পরিস্থিত। তবে পড়ুয়াদের অভিযোগ ভিত্তিহীন, দাবি অধ্যক্ষের। 

পড়ুয়াদের অভিযোগ, কোনও কারণ ছাড়াই আচমকা বিভিন্ন খাতে ফি বাড়িয়ে দিয়েছে কলেজ। যার ফলে বেশ সমস্যায় পড়তে হচ্ছে পড়ুয়াদের। কারণ, এই কলেজের বেশিরভাগ পড়ুয়াই অত্যন্ত দরিদ্র পরিবারের। সেই কারণে এক ধাক্কায় ফি বৃদ্ধিতে দিশেহারা হয়ে পড়েছেন তাঁরা। সেইসঙ্গে তাঁদের অভিযোগ, কলেজের শিক্ষাকর্মীদের ব্যবহার অত্যন্ত খারাপ। এমনকী এক শিক্ষাকর্মী এক ছাত্রীর সঙ্গে অশালীন আচরণ করেছেন, এমন অভিযোগও তোলে বিক্ষোভকারী ছাত্রীরা। এসবের প্রতিবাদেই মঙ্গলবার অধ্যাপকদের আটকে রেখে কলেজে ব্যাপক ভাঙচুর চালায় ছাত্রীরা। দীর্ঘক্ষণ পর পুলিশের উপস্থিতিতে আয়ত্তে আসে পরিস্থিতি। নতুন করে যাতে উত্তেজনা ছড়াতে না পারে, সেই কারণে কলেজ চত্বরে মোতায়েন করা হয়েছে বিশাল পুলিশ বাহিনী। এখনও থমথমে এলাকা।

[আরও পড়ুন: একুশের লক্ষ্যে আরও বেশি করে তারকাদের দলে টানার কৌশল বিজেপির]

ঘটনা প্রসঙ্গে কলেজের অধ্যক্ষ জানান, ফি বৃ্দ্ধির বিষয়টি সম্পূর্ণ ভিত্তিহীন। কোনও ফি বাড়ানো হয়নি। পড়ুয়ার সঙ্গে অশালীন আচরণ প্রসঙ্গে তিনি বলেন, কলেজের সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখা হবে। তারপর সিদ্ধান্ত নেওয়া হবে। প্রমাণ ছাড়া কোনও পদক্ষেপ নেওয়া সম্ভব নয় বলেই সাফ জানিয়েছেন অধ্যক্ষ সোমা ঘোষ। পালটা তিনি দাবি করেন, ছাত্রীদের উপস্থিতির হার খুবই কম, সেই কারণে বিশ্ববিদ্যালয়ের নির্দেশিকা অনুযায়ী বহু ছাত্রীকে পরীক্ষায় বসতে দেওয়া হবে না বলে জানানো হয়েছে কলেজের তরফে। সেই ক্ষোভেই কলেজে ভাঙচুর চালিয়েছে পড়ুয়ারা। তবে দু’তরফের অভিযোগ খতিয়ে দেখা হবে, এমন আশ্বাস মিলেছে পুলিশের তরফে। 

[আরও পড়ুন: লটারির নামে প্রতারণা পাকিস্তানি চক্রের, হেল্পলাইন চালু করল সিআইডি]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement