৯ মাঘ  ১৪২৭  শনিবার ২৩ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

শুভেন্দুর মোকাবিলায় তৃণমূলের অস্ত্র অখিল গিরির ছেলে! সুপ্রকাশকে বড় দায়িত্ব দিল দল

Published by: Tiyasha Sarkar |    Posted: January 3, 2021 2:34 pm|    Updated: January 3, 2021 2:38 pm

An Images

রঞ্জন মহাপাত্র, কাঁথি: শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) বিজেপিতে যোগ দিতেই দায়িত্ব বেড়েছে তাঁর বিরোধী বলেই পরিচিত অখিল গিরির। এবার বাড়তি দায়িত্ব পেলেন তাঁর ছেলে সুপ্রকাশ গিরিও। শনিবার সন্ধেয় পূর্ব মেদিনীপুরের যুব তৃণমূল সভাপতি হিসেবে ঘোষণা করা হল তাঁর নাম। শুভেন্দুর মোকাবিলা করতেই এই পদক্ষেপ বলেই অনুমান রাজনৈতিক বিশেষজ্ঞদের।

দীর্ঘদিন ধরে পূ্র্ব মেদিনীপুরের যুব তৃণমূলের সভাপতি ছিলেন পার্থসারথী মাইতি। শনিবার রাজ্য কমিটিতে অন্তভুক্ত করা হয় তাঁকে। এরপরই যুব সভাপতি হিসেবে ঘোষণা করা হয় অখিল পুত্র সুপ্রকাশের নাম। সহ-সভাপতি আজগর আলি। আগে জেলার দলের কো-অর্ডিনেটর ছিলেন সুপ্রকাশ। শুভেন্দু অধিকারীর সঙ্গে তৃণমূলের (TMC) দূরত্ব বাড়তে শুরু করার পর থেকেই দলের সঙ্গে ঘনিষ্ঠতা বাড়ে অখিল গিরির। নন্দীগ্রাম আন্দোলনের প্রথম সারির নেতা তথা প্রাক্তন মন্ত্রীর তৃণমূলের সঙ্গে সম্পর্কচ্ছেদের পর পূর্ব মেদিনীপুরের সম্পূর্ণ দায়িত্ব গিয়ে পড়ে অখিল গিরির উপরই। ৭ জানুয়ারি নন্দীগ্রামে মুখ্যমন্ত্রীর সভার দায়িত্বও ছিল তাঁর উপর। দল তাঁর উপর এতটাই নির্ভরশীল হয়ে পড়েছে যে, তিনি করোনা (Coronavirus) আক্রান্ত হওয়ায় সভা পিছনোর সিদ্ধান্ত নেওয়া হয় দলের তরফে।

[আরও পড়ুন: ‘কাটমানিখোর’ তৃণমূল নেতার যোগদানে আপত্তি, কৈলাসকে ঘিরে বিক্ষোভ বিজেপি কর্মীদের]

এই পরিস্থিতিতে শনিবার অখিল গিরির পুত্র সুপ্রকাশ গিরিকে পূর্ব মেদিনীপুরের যুব তৃণমূল সভাপতির দায়িত্ব দেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। অনেকেই মনে করছেন, শুভেন্দু অধিকারীর গড়ে নিজেদের অস্বিত্ব টিকিয়ে রাখতে গিরি পরিবারের উপরই ভরসা করছে তৃণমূল। কারণ, বিনা লড়াইয়ে এক ইঞ্চি জমি ছাড়তেও রাজি নয় শাসকদল।

[আরও পড়ুন: ‘ইট মারলে পাটকেল খেতে হবে’, কৃষি আইনের বিরোধিতায় জাতীয় সড়ক অবরোধের ডাক সিদ্দিকুল্লাহর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement