BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘গেরুয়া গামছা নিয়ে বের হবেন’, কর্মীদের চাঙ্গা করতে বিতর্কিত মন্তব্য আলুওয়ালিয়ার

Published by: Tanujit Das |    Posted: April 11, 2019 6:11 pm|    Updated: April 23, 2019 6:03 pm

An Images

সুদীপ বন্দ্যোপাধ্যায়, দুর্গাপুর: “তৃণমূল সাদা গামছা নিয়ে এলে, আপনারাও গেরুয়া গামছা নিয়ে বের হবেন৷” কর্মীদের মনোবল বাড়াতে এমনই নিদান দিলেন বর্ধমান–দুর্গাপুর কেন্দ্রের বিজেপি প্রার্থী সুরিন্দর সিং আলুওয়ালিয়া৷ আর প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীর এই মন্তব্যকে ঘিরেই দানা বেঁধেছে বিতর্ক। ঘটনায় তীব্র প্রতিক্রিয়া জানিয়েছে মূল প্রতিপক্ষ তৃণমূল।

[ আরও পড়ুন: কেন্দ্রীয় প্রকল্পে লোনের নামে কয়েক লক্ষ টাকার প্রতারণা, আটক অভিযুক্ত  ]

এদিন পানাগড়ের গুরুদ্বারে একটানা আধ ঘণ্টা প্রার্থনা করেন সুরিন্দর সিং আলুওয়ালিয়া। সেখানে সবার সঙ্গে পরিচয় ও শুভেচ্ছা বিনিময় করেন৷ এরপর কাঁকসার পানাগড়ে দলীয় কর্মীদের সঙ্গে বৈঠক করেন বিজেপি প্রার্থী। কাঁকসার দুই নম্বর কলোনিতে ওই কর্মী বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে প্রথমেই কর্মীদের সাহসিকতার সঙ্গে লড়াই করার পরামর্শ দেন তিনি। এরপর বৈঠকে উপস্থিত দলীয় কর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘‘তৃণমূল ভোটের সময় গুন্ডাগিরি করলে, পালটা প্রতিরোধ করুন৷ তৃণমূল সাদা গামছা নিয়ে আসলে, আপনারাও গেরুয়া গামছা নিয়ে বের হবেন। প্রতিরোধের মুখে পড়লেই পালাবে শাসকদল।”

[ আরও পড়ুন: প্রচার মিছিলে কটূক্তি, মেজাজ হারিয়ে তৃণমূল কর্মীকে ‘মার’ বাবুলের ]

প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীর এই বক্তব্য প্রকাশ্যে আসতে জেলার রাজনৈতিক মহলে শোরগোল পড়ে যায়৷ ঘটনার তীব্র প্রতিবাদ করে তৃণমূল-সহ অন্যান্যরা৷ বিজেপি প্রার্থীর এই ‘নিদান’কে ঘিরে শুরু হয় রাজনৈতিক তরজা। তৃণমূল কংগ্রেস প্রবলভাবে আলুওয়ালিয়ার মন্তব্যের সমালোচনা করে। তৃণমূলের জেলা সভাপতি ভি শিবদাসন দাশু বলেন, “গোটা দেশ জুড়ে গুন্ডাগিরি কারা চালাচ্ছে তা মানুষ ভালই জানে। এই বাংলাতেও একই কায়দায় রাজ্যের মানুষকে ভয় দেখাতে চাইছে বিজেপি। বাংলার মানুষ ভোটবাক্সে এর প্রতিবাদ জানাবে৷ বিজেপিকে প্রত্যাখ্যান করবে মানুষ।” উত্তরে বিজেপির প্রার্থী বলেন, “এটা কোনও পঞ্চায়েত নির্বাচন নয়। এটা দেশ গড়ার নির্বাচন। মজবুত সরকার গঠনের নির্বাচন। তাই মানুষ মজবুত সরকার গঠনের স্বার্থে বিজেপিকেই ভোট দেবে।”

ছবি: উদয়ন গুহরায়

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement