১২ মাঘ  ১৪২৭  মঙ্গলবার ২৬ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

বিজেপিতে যোগদানের পুরস্কার! শুভেন্দু অধিকারীকে জুট কর্পোরেশনের চেয়ারম্যান করল কেন্দ্র

Published by: Subhajit Mandal |    Posted: January 6, 2021 9:36 pm|    Updated: January 6, 2021 9:45 pm

An Images

কৃষ্ণকুমার দাস: শুভেন্দু অধিকারীকে (Suvendu Adhikari) ক্যাবিনেট মন্ত্রীর মর্যাদা দিয়ে জুট কর্পোরেশনের চেয়ারম্যান করল কেন্দ্র। গুঞ্জন আগে থেকেই ছিল। গতকাল অর্থাৎ মঙ্গলবার সরকারিভাবে তাঁর হাতে নিয়োগপত্র পৌঁছে দেওয়া হয়েছে। খোদ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর (Amit Shah) ইচ্ছাতেই শুভেন্দুর এই পদপ্রাপ্তি। আগামী তিন বছরের জন্য জুট কর্পোরেশনের গুরুত্বপূর্ণ এই পদ পেলেন রাজ্যের প্রাক্তন পরিবহণমন্ত্রী।

রাজনৈতিক মহলের ব্যাখ্যা, শুভেন্দুকে জুট কর্পোরেশনের দায়িত্ব দিয়ে একই সঙ্গে একাধিক লক্ষ্য পূরণ করলেন অমিত শাহ। দল যে শুভেন্দুকে বাড়তি গুরুত্ব দিচ্ছে সেটা যেমন বুঝিয়ে দেওয়া হল, তেমনি রাজ্য প্রশাসনের উপর বাড়তি চাপও সৃষ্টি করা হল। আসলে জুট কর্পোরেশনের (Jute Corporation of India) অফিস দিল্লিতে যেমন আছে, তেমনি কলকাতাতেও আছে। এর ফলে এবার খাস কলকাতায় শুভেন্দুকে কেন্দ্রীয় ক্যাবিনেট মন্ত্রীর সমান মর্যাদা দিতে বাধ্য থাকবে রাজ্য প্রশাসন। আর শুধু কলকাতা কেন? এবার থেকে শুভেন্দু যেখানেই যাবেন, জেলা প্রশাসন তাঁকে ক্যাবিনেট মন্ত্রীর মর্যাদা দিতে বাধ্য থাকবেন। সেইসব সুযোগ সুবিধা তিনি পাবেন, যা একজন কেন্দ্রীয় মন্ত্রী পেয়ে থাকেন। ফলে একদিকে যেমন শুভেন্দুর ভোটপ্রচারে সুবিধা হবে, অন্যদিকে তেমনি বিধানসভা নির্বাচনের আগে রাজ্য প্রশাসনের উপর বাড়তি চাপ পড়বে।

[আরও পড়ুন: দেশজুড়ে ফের বার্ড ফ্লুর আতঙ্ক! সতর্ক থাকতে ‘বিশেষ’ পরামর্শ পশুপালন মন্ত্রীর]

দল যে শুভেন্দুকে বাড়তি গুরুত্ব দিচ্ছে, সেটা অবশ্য অমিত শাহ আগেই স্পষ্ট করে দিয়েছেন। ১৯ ডিসেম্বর মেদিনীপুরের মাঠে শুভেন্দু অধিকারী যেদিন বিজেপিতে (BJP) যোগদান করেন, সেদিনই প্রটোকল ভেঙে দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষের পরে বক্তব্য রাখতে দেওয়া হয় শুভেন্দুকে। যোগদানের ৪০ মিনিটের মাথায় খোদ অমিত শাহ তাঁকে নিজের চপারে করে নিয়ে আসেন কলকাতায়। নিজে দলের কোর কমিটির সদস্যদের সঙ্গে শুভেন্দুর পরিচয় করিয়ে দেন। মজার বিষয় হল, রাজ্যে বিজেপির ১৮ জন সাংসদ থাকলেও কেউই কেন্দ্রের ক্যাবিনেট পদমর্যাদার মন্ত্রী নন। মুকুল রায়, শোভন চট্টোপাধ্যায়ের মতো বর্ষীয়ান নেতারা বিজেপিতে যোগ দিয়ে এখনও পর্যন্ত তেমন গুরুত্বপূর্ণ কোনও পদ পাননি। অথচ, শুভেন্দু দলে যোগ দেওয়ার ১৫ দিনের মধ্যেই পেয়ে গেলেন ক্যাবিনেট মন্ত্রী মর্যাদার পদ। রাজনৈতিক পর্যবেক্ষকদের ধারণা, এই পদক্ষেপেই স্পষ্ট, আগামী দিনে বাংলায় বিজেপির প্রচারের অন্যতম মুখ হতে চলেছেন শুভেন্দুই।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement