BREAKING NEWS

২০ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৭ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘এবারের ভোটটা আপনারা বিজেপিকে দিন’, বাম-কংগ্রেসের ভোটারদের অনুরোধ শুভেন্দুর

Published by: Sucheta Sengupta |    Posted: January 12, 2021 7:16 pm|    Updated: January 12, 2021 7:34 pm

Suvendu Adhikary urges Left and Congress voters to vote BJP in Assembly election 2021

ছবি: উদয়ন গুহরায়

সুদীপ বন্দ্যোপাধ্যায়, দুর্গাপুর: বিজেপিতে যোগদানের প্রথম দিন থেকে তৃণমূল বিরোধিতাকেই সবচেয়ে বড় অস্ত্র হিসেবে ব্যবহার করছেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikary)। তাঁর নিশানায় মূলত মমতা ও অভিষেক বন্দ্যোপাধ্যায়। তবে মঙ্গলবার দুর্গাপুরের সভায় তাঁর ভাষণ ছিল অন্যরকম। এখানে তিনি বাম ও কংগ্রেস সমর্থকদেরও দলে টানার চেষ্টা করলেন। বিরোধী দুই দলের কর্মী, সমর্থকদের প্রতি তাঁর আহ্বান, ”এবারের ভোটটা আপনারা বিজেপিকে দিন।” এ প্রসঙ্গে বামেদের প্রশংসাও শোনা গেল বিজেপি নেতার মুখে।

বিধানসভা নির্বাচনের আগে জেলায় জেলায় ঘুরে গেরুয়া শিবিরকে চাঙ্গা করছেন জনপ্রিয় নেতা শুভেন্দু অধিকারী। এদিন তাঁর সভা ছিল শিল্পাঞ্চল দুর্গাপুরের বেনাচিতিতে। সভায় যোগ দিতে এসেছিলেন আসানসোলের সাংসদ বাবুল সুপ্রিয়, বর্ধমান পূর্বের সাংসদ, সদ্য বিজেপিতে যোগদানকারী সুনীল মণ্ডল, বর্ধমান-দুর্গাপুরের সাংসদ এসএস আলুওয়ালিয়া, বাঁকুড়ার সাংসদ সুভাষ সরকার। এছাড়াও ছিলেন বারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিং। শুভেন্দু দুর্গাপুরে পা রাখতেই তাঁকে ঘিরে ধরেন বিজেপি কর্মী, সমর্থকরা। সেখান থেকে বাবুল সুপ্রিয় নিজে তাঁকে বাইকে করে পৌঁছে দেন সভামঞ্চে। 

[আরও পড়ুন: মুখেই বিরোধিতা! লাইনে দাঁড়িয়ে স্বাস্থ্যসাথী কার্ড নিলেন দিলীপ ঘোষের পরিবারের সদস্যরা]

এদিন তাঁর বক্তব্যে যত না তৃণমূল বিরোধিতার সুর শোনা গেল, তার চেয়ে বেশি বাম-কংগ্রেসকে পাশে পাওয়ার চেষ্টা করলেন তিনি। শুভেন্দুর দাবি, দুর্গাপুর অঞ্চলে তৃণমূল এতদিন যে দৌরাত্ম্য দেখিয়েছে, ৩৪ বছরের বাম আমলেও তা দেখা যায়নি। এরপরই দু’দলের সমর্থকদের প্রতি তাঁর আহ্বান, ”এবারের ভোটটা আপনারা বিজেপিকে দিন।”

প্রসঙ্গত, আসন্ন বিধানসভায় বিজেপি ও তৃণমূলের বিরুদ্ধে হাতে হাত মিলিয়ে লড়বে বাম-কংগ্রেস। দু’দলের তরফে জোটে সিলমোহর পড়ে গিয়েছে। আসন বণ্টন নিয়ে আলোচনাও শুরু হবে হবে করছে। তবে জোটে কাঁটাও রয়েছে কিছু। সেসব সরিয়ে কাস্তে-হাতুড়ি ও হাত পরস্পর কতটা সংঘবদ্ধ হয়, তা নিশ্চিতভাবেই দেখার। ঠিক এই পরিস্থিতিতেই বামেদের বরাবরের তৃণমূল বিরোধিতাকে কাজে লাগালেন শুভেন্দু। বিজেপির সমর্থনে বাম ভোট টানতে পারলে যে আখেরে লাভই হবে, তা উনিশের লোকসভার ফলাফল থেকে তিনি বেশ বুঝেছেন। তাই একুশেও তার প্রতিফলন চাইছেন। এদিন শুভেন্দু অধিকারীর বক্তব্যকে এভাবেই দেখছে রাজনৈতিক মহলের একাংশ।

[আরও পড়ুন: বার্ড ফ্লু’র আতঙ্কে মুরগির মাংস থেকে মুখ ফিরিয়েছে আমজনতা, মাথায় হাত ব্যবসায়ীদের]

মঙ্গলবার জনসভায় সংক্ষিপ্ত বক্তব্য রেখেই শুভেন্দু চলে যান রোড শো’য়। প্রান্তিকা মোড় থেকে ভিড়িঙ্গি মোড় পর্যন্ত তাঁর সঙ্গে রোড শো’য় ছিলেন সঙ্গে বাবুল সুপ্রিয়, অর্জুন সিং, এসএস আলুওয়ালিয়ারা। রোড শো’র মাঝপথে দুর্গাপুরের বিখ্যাত ভিড়িঙ্গি কালীমন্দিরের সামনে থামল তাঁদের গাড়ি। মন্দিরের পুরোহিত বিজেপি নেতাদের প্রত্যেকের হাতে তুলে দেন আশীর্বাদী ফুল, প্রসাদ। 

Suvendu Adhikary
ছবি: উদয়ন গুহরায়

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে