১৪ মাঘ  ১৪২৮  শুক্রবার ২৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

‘ক্ষীরের পুতুল’ মেসিকে ঘিরে উচ্ছ্বাস, জন্মদিনের অভিনব সেলিব্রেশনে ফুটবলপ্রেমীরা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 24, 2018 12:28 pm|    Updated: June 24, 2018 12:33 pm

Sweet vendor of Sodepur clebrates Messi's Birthday in Unique way

আকাশনীল ভট্টাচার্য: তিনি ফিরে আসুন স্বমহিমায়। মাঠের ভিতর দিয়ে এক স্বপ্নের দৌড়ে ছিন্নভিন্ন হয়ে যাক বিপক্ষের প্রতিরোধ। ম্যাজিক পারফরম্যান্সে জালে বল জড়িয়ে দিন তিনি। গোটা বিশ্বের ফুটবলপ্রেমীরা এখন কায়মনোবাক্যে সে প্রার্থনাই করছেন। যিনি যে দলেরই সমর্থক হোন না কেন, লিওনেল মেসি মানেই অন্য আবেগ। শিল্পিত ফুটবল স্কিলের সাক্ষী থাকা। তবে এবারের বিশ্বকাপ যেন মেসির কাছে দুঃস্বপ্নের। তাঁর সমর্থকদের কাছেও। তার মধ্যেই এসেছে লিওর জন্মদিন। যত খারাপ সময়ই যাক না কেন, প্রিয় খেলোয়াড়ের জন্মদিনটা মেজাজেই উদযাপন করছেন ফুটবলপ্রেমীরা। সোদপুরের এক মিষ্টির দোকানে মিষ্টিতেই মেসির প্রতিকৃতি গড়ে হল উদযাপন।

[  ২৯ ম্যাচে নেই গোলশূন্য ড্র, পেনাল্টিতেও রেকর্ড গড়ার মুখে চলতি বিশ্বকাপ ]

২৪ জুন মেসির জন্মদিন। আজ সকাল থেকেই সোশ্যাল মিডিয়া ভেসে যাচ্ছে শুভেচ্ছায়। মেসির নিজের দেশে তাঁকে অবশ্য সমালোচনার কাঠগড়ায় তোলা হয়েছে। অনেক কটূ কথাও হজম করতে হচ্ছে। তবে বিশ্বের বিভিন্ন প্রান্তের মানুষ আজ মেসিকে ভালবাসায় ভরিয়ে দিচ্ছেন।  একদিন আগেই অবশ্য সাড়ম্বরে লিওনেল মেসির জন্মদিন পালন করা হল সোদপুরে। শনিবার বিকেলে সোদপুর ঠাকুর কর্নার স্টেশন রোডের প্রসিদ্ধ মিষ্টির দোকানের সামনে মেসির ৩২ তম জন্মদিন পালন করা হয়।  দোকান চত্বর সাজিয়ে তোলা হয়েছিল আর্জেন্টিনার পতাকায়। তাছাড়া মেসির ছবিতে ছয়লাপ ওই অঞ্চল। অভিনব জন্মদিন পালনের অন্যতম উদ্যেক্তা মিষ্টান্ন ব্যবসায়ী কমল দাস। মেসির জন্মদিন উপলক্ষেই বিশালাকার কেক কাটা হয়। আর্জেন্টিনার জার্সি পরে এলাকার খুদে শুভদীপ রায়, তৃষা দাস, সায়ন্তনী দাস ও অমিত পাডিয়া-সহ অন্যান্য মেসিভক্তরা সে কেক কাটে। দূরের মানুষ মেসি, আবার কাছেরও। তাই ছবির মুখেই তুলে দেওয়া হয় কেক। ক্ষীর দিয়ে তৈরি করা হয় ফুটবল মাঠ, তার উপর সাজানো ছিল মেসির প্রতিকৃতিও। মেসির জন্মদিন উপলক্ষে এলাকার লোকজন এবং পথচলতি মানুষজনের মধ্যে কেক ও মিষ্টি বিলি করা হয়।

এই অবশ্য প্রথমবার নয়। গত তিন বছর ধরে এখানে মেসির জন্মদিন পালন করা হচ্ছে। চলতি বিশ্বকাপে প্রথম খেলায় ড্র এবং দ্বিতীয় খেলায় ক্রোয়েশিয়ার কাছে তিন গোলে পরাজয়ের পরও মেসির পায়ের জাদু দেখার জন্য উদগ্রীব জন্মদিন পালনের উদ্যোক্তা কমল দাস। তিনি বলেন, সব সময় তো সবার খেলা ভালো হয় না। কমলবাবুর বিশ্বাস,পরের ম্যাচ মেসি ম্যাজিক দেখা যাবে। সবসময়ই মেসি নতুন কিছু করে দেখান মাঠে। মঙ্গলবারের ম্যাচে নাইজেরিয়া বিরুদ্ধে মেসি তেমনই কিছু করে দেখাবেন এবং আর্জেনটিনাও পরের রাউন্ডে অবশ্যই যাবে বলে তাঁর এবং ভক্তদের বিশ্বাস। সায়ন্তনী ও শুভদীপ বলেন মেসি সবসময়ই অন্যদের থেকে স্পেশাল। সময় যতই খারাপ হোক না কেন, মেসির প্রতি ভালবাসা তাই কমবে না, বুঝিয়ে দিল খুদে ফুটবলপ্রেমীরা।

[  লিও মেসি, অন্য কোনওদিন শুনিও তোমার রূপকথার গল্প… ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে