Advertisement
Advertisement
Tamluk Lok Sabha Election 2024

ভিডিও পোস্ট করে নন্দীগ্রামে অবাধ ছাপ্পার অভিযোগ দেবাংশুর, টিকল না কমিশনে

একটি সিসিটিভি ফুটেজ পোস্ট করে অভিযোগ তোলেন তৃণমূল প্রার্থী।

Tamluk Lok Sabha Election 2024: Debangshu Bhattacharya alleges rigging in Nandigram
Published by: Subhankar Patra
  • Posted:May 25, 2024 1:32 pm
  • Updated:May 25, 2024 5:42 pm

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: ভোটষষ্ঠীর সকাল থেকে বিক্ষিপ্ত উত্তেজনা তমলুক লোকসভা(Tamluk Lok Sabha Election 2024) কেন্দ্রে। বিভিন্ন বুথে ছুটে বেড়াচ্ছেন প্রার্থীরা। এবার বিজেপির বিরুদ্ধে ইভিএম ঘিরে ছাপ্পা দেওয়ার অভিযোগ তুললেন এই লোকভার তৃণমূল প্রার্থী দেবাংশু ভট্টাচার্য।

সোশাল মিডিয়ায় একটি পোস্ট করেন দেবাংশু (Debangshu Bhattacharya)। সেখানে দেখা যাচ্ছে, কয়েকজন ব্যক্তি ইভিএমের (EVM) সামনে ভিড় করে রয়েছেন। পরপর বোতাম টিপে যাচ্ছেন একজন। ভিডিওটিতে কয়েকজন মহিলাকেও পাশে দাঁড়িয়ে থাকতে দেখা গিয়েছে। যদিও ভিডিওর সত্যতা যাচাই করেনি সংবাদ প্রতিদিন ডিজিটাল। সেই ভিডিওর সঙ্গে দেবাংশু লেখেন, “নন্দীগ্রাম ১ নম্বর ব্লকের সোনাচূড়া অঞ্চলের ২৭৯ নম্বর গঙ্গা বাসুলি প্রাইমারি স্কুলে অবাধ ছাপ্পা দিচ্ছে বিজেপি! শুভেন্দু বাবু, লজ্জা করুন একটু।”  উল্লেখ্য, একবার ইভিএমের সুইচ টেপার পর যতক্ষণ না প্রিসাইডিং অফিসার পরবর্তী ভোটের সংকেত দিচ্ছেন ততক্ষণ বারবার বোতাম টিপলেও ভোট একবারই পড়বে। 

Advertisement

[আরও পড়ুন: পুরুলিয়ায় ৫টি ইভিএমে বিজেপির ট্যাগ, পূর্ণাঙ্গ রিপোর্ট তলব কমিশনের]

এই ভিডিওর তথ্য কানে আসতেই আসরে নামে নির্বাচন কমিশন। তৃণমূল প্রার্থীর অভিযোগ খারিজ করে তারা জানায়, ওই বুথে সেই সময় ভিভিপ্যাট মেশিনে কিছু গন্ডগোল দেখা গিয়েছিল। সেটাই ঠিক করা হচ্ছিল। ছাপ্পা ভোটের কিছু ঘটেনি।

Advertisement

এদিকে দফায় দফায় উত্তেজনা ছড়াচ্ছে তমলুকে। বিক্ষোভের মুখে পড়তে হয়েছে বিজেপির প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়কে (Abhijit Gangopadhyay) । ‘গো ব্যাক’ স্লোগানও দেন তৃণমূল কর্মীরা বলে অভিযোগ। পরিস্থিতি সামাল দিতে লাঠি উঁচিয়ে তাঁদের তাড়া করেন পুলিশ ও কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা। এর পরেই মেজাজ হারান তিনি। প্রাক্তন বিচারপতি গঙ্গোপাধ্যায় বলেন, “আমাকে ঘিরলে হাড়গোড় ভাঙা হবে।” 

[আরও পড়ুন: চতুর্দিকে ছড়ানো মদের বোতল, ভোটের দিন ঝাড়গ্রামে যুবকের দেহ উদ্ধারে চাঞ্চল্য]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ