BREAKING NEWS

৮ শ্রাবণ  ১৪২৮  রবিবার ২৫ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

বাড়ল তারকেশ্বর মন্দিরে প্রবেশের সময়সীমা, জেনে নিন কখন ঢুকতে পারবেন ভক্তরা

Published by: Sayani Sen |    Posted: June 21, 2021 12:44 pm|    Updated: June 21, 2021 1:25 pm

Tarakeswar temple's opening time extend for devotees ।Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তারকেশ্বর মন্দিরে (Tarakeswar Temple) ভক্তদের প্রবেশের সময়সীমা বাড়ল। সোমবার সকাল ৬টা থেকে দুপুর ১টা এবং বিকেল ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত‍ মন্দিরে প্রবেশ করতে পারবেন ভক্তরা। এতদিন শুধুমাত্র সকাল ৭টা থেকে বেলা ১২টা পর্যন্ত খোলা ছিল মন্দির। তবে মন্দিরে প্রবেশের ক্ষেত্রে করোনা সম্পর্কিত সমস্ত বিধিনিষেধ মানতে হবে। মন্দিরে প্রবেশের সময়সীমা বাড়ায় খুশি ভক্তরা।

করোনার (Coronavirus) প্রথম ধাক্কায় এক বছরের বেশি সময় ধরে ভক্ত সাধারণের মন্দিরে প্রবেশ নিষিদ্ধ ছিল। সেই সময় একবেলার জন্য মন্দির খোলার পর হঠাৎই মন্দির সংলগ্ন এলাকায় করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় মন্দির বন্ধ করে দেওয়া হয়। এরপর চলতি বছরের ফেব্রুয়ারির ১০ তারিখ শর্তসাপেক্ষে মন্দিরের দরজা ভক্তদের জন্য খুলে দেওয়া হয়। কিন্তু মার্চের মাঝামাঝি সময় থেকেই রাজ্যজুড়ে সংক্রমণ বাড়তে শুরু করে। যে কারণে এপ্রিলের দ্বিতীয় সপ্তাহে মহন্ত মহারাজের নির্দেশে গর্ভগৃহে ভক্তদের প্রবেশ নিষিদ্ধ করা হয়। তবে তারপর করোনার দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় তারকেশ্বরে করোনার চোখ রাঙানিতে গত ৮ মে মন্দির পুরোপুরি বন্ধ করে দেওয়া হয়। সংক্রমণ ঠেকাতে ১৬ মে থেকে কড়া বিধিনিষেধ জারি করেছে সরকার। যা আগামী ১ জুলাই পর্যন্ত জারি থাকবে।

[আরও পড়ুন: বিবাহবহির্ভূত সম্পর্কের ‘প্রতিবাদ’, স্বামীকে পুড়িয়ে খুনের অভিযোগ স্ত্রীর বিরুদ্ধে]

আর এই কড়াকড়ির জন্যই অনেকটা নিয়ন্ত্রণে করোনা। তাই ফের গত ৩ জুন থেকে মন্দির খোলার সিদ্ধান্ত নেওয়া হয়। শুধুমাত্র সকাল ৭টা থেকে বেলা ১২টা পর্যন্ত খোলা ছিল মন্দির। করোনা গ্রাফ নিম্নমুখী হওয়ায় ভক্তদের মন্দিরে প্রবেশের সময়সীমা বাড়ল বেশ খানিকটা। এবার সকাল ৬টা থেকে দুপুর ১টা এবং বিকেল ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত‍ মন্দিরে প্রবেশ করতে পারবেন ভক্তরা। তবে গর্ভগৃহে ভক্তরা প্রবেশ করতে পারবেন না। তাঁদের মাস্ক (Mask) পরে শারীরিক দূরত্ব বজায় রেখে চোঙের মাধ্যমে শিবের মাথায় জল ঢালতে হবে। মন্দিরে প্রবেশের সময়সীমা বাড়ায় খুশি ভক্তরা।

[আরও পড়ুন: ব্যাটিং অব্যাহত বর্ষার, চলতি সপ্তাহেও বৃষ্টিতে ভাসবে দক্ষিণবঙ্গ, পূর্বাভাস হাওয়া অফিসের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement