১৪ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ১ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘জয় শ্রীরাম’ ধ্বনি ঘিরে ক্লাসের মধ্যেই পড়ুয়াদের হাতাহাতি, রঘুনাথগঞ্জে ধুন্ধুমার

Published by: Subhamay Mandal |    Posted: August 2, 2019 4:22 pm|    Updated: August 2, 2019 4:23 pm

Tension erupts at Raghunathganj school over Jai Shri Ram slogan

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার শিক্ষাঙ্গনেও ‘জয় শ্রীরাম’ ধ্বনি ঘিরে উত্তেজনা ছড়াল। ‘জয় শ্রীরাম’ বলা নিয়ে পড়ুয়াদের মধ্যে বিবাদ, যার জেরে রণক্ষেত্রের চেহারা নিল মুর্শিদাবাদের রঘুনাথগঞ্জ এলাকা। ‘জয় শ্রীরাম’ ধ্বনি ঘিরে ক্লাসরুমের মধ্যেই ছাত্রদের মধ্যে মারামারি হয় বলে অভিযোগ। ঘটনার প্রতিবাদ করায় ভূগোলের শিক্ষককেও মারধর করা হয় বলে অভিযোগ। ঘটনায় বেশ কয়েকজন ছাত্র আহত হয়েছে বলে খবর। অন্যদিকে, স্কুলের উত্তেজনার খবর এলাকায় ছড়িয়ে পড়তেই ধুন্ধুমার কাণ্ড হয় রঘুনাথগঞ্জে। ৩৪ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখান এলাকাবাসীরা।

জানা গিয়েছে, শুক্রবার রঘুনাথগঞ্জের শ্রীকান্তবাটি হাই স্কুলে কয়েকজন ছাত্রছাত্রী ক্লাসরুমে গল্প করছিল। সেইসময় একদল ছাত্র আচমকা ‘জয় শ্রীরাম’ ধ্বনি দিয়ে ওঠে। এই নিয়ে অন্য কয়েকজন ছাত্রের সঙ্গে তাদের বচসা বাঁধে। এরপর তা হাতাহাতির আকার নেয়। মারামারির খবর পেয়ে তড়িঘড়ি প্রধান শিক্ষক-সহ অন্যান্য শিক্ষকরা এসে পরিস্থিতি সামাল দেন। ঘটনায় আহত ছাত্রদের জঙ্গিপুর মহকুমা ভরতি করা হয়। ঘটনার প্রতিবাদ করায় ভূগোলের শিক্ষক প্রকাশ মণ্ডলকে মারধর করা বলে অভিযোগ উঠেছে কয়েকজন ছাত্র ও বহিরাগতদের বিরুদ্ধে। এরপর ঘটনার কথা ছড়িয়ে পড়তেই রণক্ষেত্রের আকার নেয় এলাকা। প্রচুর মানুষ জড়ো হয়ে বিক্ষোভ দেখাতে থাকেন। তারপর ওমরপুরে ৩৪ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে উন্মত্ত জনতা।

এই প্রসঙ্গে স্কুলের প্রধান শিক্ষক উৎপল মণ্ডল জানিয়েছেন, একজন ‘জয় শ্রীরাম’ বলায় বাকি পড়ুয়াদের মধ্যে উত্তেজনা ছড়ায়। সহপাঠীদের মধ্যে মারামারি শুরু হয়ে যায়। আহতদের প্রাথমিক চিকিৎসার পর ছেড়েও দিয়েছে জঙ্গিপুর মহকুমা হাসপাতাল। তিনি জানিয়েছেন, এই ঘটনার জেরে ১৫ আগস্ট পর্যন্ত স্কুলের একাদশ ও দ্বাদশ শ্রেণির পঠনপাঠন বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যদিও স্কুলের এই সিদ্ধান্তে ক্ষুব্ধ অধিকাংশ অভিভাবক।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে