BREAKING NEWS

১৯ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ৬ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

পূর্ব বর্ধমানে বোমা বিস্ফোরণে তুঙ্গে রাজনৈতিক চাপানউতোর, রিপোর্ট তলব কমিশনের

Published by: Monishankar Choudhury |    Posted: March 22, 2021 8:30 pm|    Updated: March 22, 2021 8:30 pm

The political argument started on the child death incident in Purba Bardhaman । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পূর্ব বর্ধমানে (Purba Barddhman) রসিকপুরের সুভাষপল্লি রোডে বিস্ফোরণে শিশু মৃত্যুর ঘটনায় শুরু রাজনৈতিক চাপানউতোর। বাঁকুড়ার সভামঞ্চ থেকে বিষয়টি নিয়ে মুখ খুলেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। নিজের কেন্দ্র অর্থাৎ টালিগঞ্জে প্রচারে বেরিয়ে রাজ্যের শাসকদলকে দোষারোপ করলেন বিজেপি প্রার্থী (BJP candidate) বাবুল সুপ্রিয় (Babul Supriyo)। ইতিমধ্যেই এই ঘটনার রিপোর্ট তলব করেছে নির্বাচন কমিশন। 

বাঁকুড়ার বড়জোড়ার সভা থেকে বিস্ফোরণের ঘটনায় শোকপ্রকাশ করেন মুখ্যমন্ত্রী। বলেন, “শুনেছি পূর্ব বর্ধমানে একটা বাচ্চা মারা গিয়েছে। বিষয়টি দেখতে বলেছি।” মুখ্যমন্ত্রী ছাড়া অন্যান্য রাজনৈতিক দলের নেতারাও শোক প্রকাশ করেন। তবে ভোটের বাজারে এমন ইস্যু ছাড়তে নারাজ বিরোধীরা। বাবুল সুপ্রিয় রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে তৃণমূলকে কটাক্ষ করেছেন। বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদার বলেন, “এর দায় নিতে হবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেই।” আজ বর্ধমানে বিজেপির একটি রাজনৈতিক সভা ছিল। বিস্ফোরণের ঘটনার পর সেই সভা বাতিল করা হয়। শোক প্রকাশ করে বিজেপির তরফে মৌন মিছিল করা হয়।

[আরও পড়ুন: বল ভেবে খেলতে গিয়ে বিপত্তি, বিস্ফোরণে মৃত্যু পূর্ব বর্ধমানের খুদের, আহত আরও ১]

বর্ধমানের স্থানীয় নেতারাও একে অপরকে আক্রমণ করতে কোনও কসুর করেননি। স্থানীয় তৃণমূলের দাবি, যে এলাকায় বিস্ফোরণ হয়েছে সেটি তাঁদের দীর্ঘ দিনের শক্ত ঘাঁটি। এলাকাটি সংখ্যালঘু অধ্যুষিতও বটে। তাই বোমা রেখে ওই এলাকায় অশান্তি তৈরির চেষ্টা করছে বিরোধীরা। স্থানীয় বিজেপি নেতৃত্বের অভিযোগ, দীর্ঘ দিন ধরেই ওই এলাকাটি অশান্ত। ভোটের আগে তৃণমূল কংগ্রেস আতঙ্ক তৈরি করতে বোমা মজুত করেছে। পুলিশের উচিত ওই এলাকায় আরও বেশি করে তল্লাশি চালানো। কংগ্রেসের অভিযোগ, প্রশাসনের গাফিলতির কারণেই এই ঘটনা। শাসকদলই এলাকায় সন্ত্রাস তৈরির চেষ্টা করছে এই ঘটনা তারই ফল। পুলিশ তরফে জানানো হয়েছে, তদন্ত শুরু করা হয়েছে। তবে এতে আতঙ্ক কমেনি স্থানীয়দেরয উল্লেখ্য, বিস্ফোরণে জখম শিশুর অবস্থা আশঙ্কাজনক।

[আরও পড়ুন: ফের শহর কলকাতায় অগ্নিকাণ্ড, গেঞ্জি কারখানায় ভয়াবহ আগুনে ছড়াল তীব্র চাঞ্চল্য]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে