BREAKING NEWS

১৯  মাঘ  ১৪২৯  রবিবার ৫ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

আজ রাত থেকেই জাঁকিয়ে শীত বঙ্গে, একাধিক জেলার তাপমাত্রা নামবে ১০ ডিগ্রির নিচে

Published by: Tiyasha Sarkar |    Posted: December 18, 2020 11:47 am|    Updated: December 18, 2020 11:51 am

The temperature will drop below 10 degrees in several districts of WB| Sangbad Pratidin

ছবি: প্রতীকী।

নব্যেন্দু হাজরা: অবশেষে শীতপ্রেমীদের জন্য সুখবর। আজ রাত থেকেই একধাক্কায় নামবে কলকাতার (Kolkata) তাপমাত্রার পারদ। যদিও মঙ্গলবার থেকে ফের বাড়বে তাপমাত্রা।

ডিসেম্বরের প্রথম দিকে দু-একদিন তাপমাত্রার পারদ নিম্নমুখী হলেও সেভাবে জাঁকিয়ে শীতের দেখা মেলেনি বঙ্গে। জেলায় খানিকটা শীতের আমেজ মিললেও বেলা বাড়তেই হাঁসফাঁস দশা হচ্ছিল তিলোত্তমাবাসীর। তাই প্রত্যেকেই দিনগুনছিলেন জাঁকিয়ে শীতের। হাওয়া অফিস (Regional Meteorological Centre) সূত্রে খবর, আজ অর্থাৎ শুক্রবার রাতেই এক ধাক্কায় অনেকখানি নামবে তাপমাত্রার পারদ। রবি ও সোমবার কলকাতার তাপমাত্রা নামতে পারে ১২ ডিগ্রিতে। জেলার তাপমাত্রা ১০ ডিগ্রিরও নিচে নেমে যাওয়ার সম্ভাবনা। তবে এই শীতের আমেজও দীর্ঘস্থায়ী হবে না। জানা গিয়েছে, শুক্র থেকে মঙ্গলবার সকাল অবধি শীত থাকলেও ওইদিন বেলা থেকেই ধীরে ধীরে পরিস্থিতি বদলাতে শুরু করবে। উর্ধ্বমুখী হবে তাপমাত্রার পারদ।

[আরও পড়ুন: বোরখা পরিহিত ভোটারদের পরিচয় যাচাই করতে মহিলা CPF কর্মীর দাবি, কমিশনকে চিঠি বঙ্গ বিজেপির]

আবহাওয়াবিদরা জানিয়েছেন, রবিবার নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা ঢুকবে জম্মু-কাশ্মীরে। তার আগে শৈত্যপ্রবাহের পরিস্থিতি তৈরি হবে উত্তর পশ্চিম ভারতে। এই শীতল হাওয়া মধ্যভারত পার হয়ে পূর্ব ভারতে জাঁকিয়ে ঠান্ডার পরিস্থিতি তৈরি করবে। আগামী দু-তিনদিনের মধ্য ভারতের রাজ্যগুলি যেমন মধ্যপ্রদেশ ছত্রিশগড়ে তাপমাত্রা ৩ থেকে ৫ ডিগ্রি নেমে যেতে পারে। সোমবার পর্যন্ত সর্বনিম্ন তাপমাত্রা নামতেই থাকবে পূর্ব ভারতের রাজ্যগুলিতে। উল্লেখ্য, আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৬.২ ডিগ্রি সেলসিয়াস। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৬. ২। বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ ৯৫ শতাংশ।

[আরও পড়ুন: বাঁকুড়ার ঘাসফুল শিবিরে ভাঙন, তৃণমূল ত্যাগ প্রাক্তন মন্ত্রী শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে