Advertisement
Advertisement
West Bengal polls

বোরখা পরিহিত ভোটারদের পরিচয় যাচাই করতে মহিলা CPF কর্মীর দাবি, কমিশনকে চিঠি বঙ্গ বিজেপির

বোরখার আড়ালে ভোট দিতে পারেন ভুয়ো ভোটাররা, আশঙ্কা গেরুয়া শিবিরের।

Bangla news: BJP writes to EC, seeks female CPF deployment during West Bengal polls। Sangbad Pratidin
Published by: Soumya Mukherjee
  • Posted:December 18, 2020 9:10 am
  • Updated:December 18, 2020 9:26 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০২১ সালের বিধানসভা ভোটের জন্য এখনও থেকেই সরগরম হয়ে উঠেছে পশ্চিমবঙ্গের রাজনৈতিক মহল। একে অপরকে তোপ দাগার পাশাপাশি নিজেদের শক্তিবৃদ্ধিতে নজর দিয়েছে সবাই। এর মাঝেই ভোট পরিস্থিতি খতিয়ে দেখতে পশ্চিমবঙ্গে এসে পৌঁছেছেন সহকারী নির্বাচন কমিশনার সুদীপ জৈন। বৃহস্পতিবার তাঁর হাতে কেন্দ্রীয় পুলিশ বাহিনীর মহিলা সদস্যদের মোতায়েন করার দাবি নিয়ে একটি স্মারকলিপি জমা দিল বঙ্গ বিজেপি (BJP) নেতৃত্ব।

ওই চিঠিতে উল্লেখ করা হয়েছে, ভোট দেওয়ার জন্য বোরখা পরিহিত মহিলা ভোটাররা যখন বুথে যাবেন তখন তাঁদের পরিচয় খতিয়ে দেখা সিপিএফ (CPF)-এর পুরুষকর্মীদের পক্ষে সম্ভব নয়। তাই বোরখা পরিহিত ভোটারদের শনাক্ত করার জন্য কেন্দ্রীয় পুলিশ বাহিনীর মহিলা সদস্যদের বুথগুলিতে মোতায়েন করতে হবে। বিশেষ করে বাংলাদেশ সীমান্ত সংলগ্ন এলাকাগুলিতে তাঁদের প্রয়োজন আছে। কারণ ওই এলাকাগুলিতে ভোটারদের সংখ্যা আচমকাই অনেকটা বেড়ে গিয়েছে।

[আরও পড়ুন: বাঁকুড়ার ঘাসফুল শিবিরে ভাঙন, তৃণমূল ত্যাগ প্রাক্তন মন্ত্রী শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের]

এই বিষয়ে কিছু বুথের নম্বর উল্লেখ করে ওই চিঠিতে বঙ্গ বিজেপি নেতৃত্ব দাবি করেছে, উদাহরণস্বরূপ আমরা আপনাকে ১৪৯ এসি কসবা, ১৫১ এসি সোনারপুর উত্তর, ১৫৭ এসি মেটিয়াবুরুজের কথা বলতে পারি। এর মধ্যে ১৪৯ এসি কসবার ৬৬ নম্বর ওয়ার্ডে ভোটারের সংখ্যা প্রায় ১০ শতাংশ বেড়েছে। কিন্তু, ওই সমস্ত বিধানসভা আসনগুলিতে কোনও নতুন টাউনশিপ গড়ে ওঠেনি। তারপরও ভোটারদের সংখ্যা বাড়ার বিষয়টি চোখে পড়ার মতো। পাশাপাশি আমরা লক্ষ্য করেছি যে যাঁরা মারা গিয়েছেন বা অন্য জায়গায় চলে গিয়েছেন তাঁদের অনেকের নাম ওই এলাকার ভোটার তালিকাগুলি এখনও রয়ে গিয়েছে। এমনকী গত নির্বাচনগুলিতে ওই ভোটগুলি পড়েছিল বলে জানতে পেরেছি আমরা।

[আরও পড়ুন: ‘দুয়ারে সরকার’ কর্মসূচি সেরে ফেরার পথে দুই তৃণমূল কর্মীকে ধর্ষণের হুমকি, অভিযুক্ত বিজেপি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ