Advertisement
Advertisement

Breaking News

Belur

রড নিয়ে মন্দিরে দুঃসাহসিক চুরি, খোয়া গেল বহুমূল্যের গয়না! আতঙ্ক বেলুড়ে

সিসিটিভি ফুটেজ দেখে অভিযুক্তকে গ্রেপ্তার করার চেষ্টা করছে পুলিশ।

Theft at temple in Belur, valuable ornaments stolen

নিজস্ব চিত্র

Published by: Suchinta Pal Chowdhury
  • Posted:June 21, 2024 11:35 am
  • Updated:June 21, 2024 11:35 am

সুব্রত বিশ্বাস: বেলুড়ের শীতলা মন্দিরে দুঃসাহসিক চুরি! চাঁদমারী নেতাজি নগরে অবস্থিত এই মন্দিরে বৃহস্পতিবার মাঝ রাতে হানা দেয় এক দুষ্কৃতী। চুরি করে নিয়ে যায় বহুমূল্যের গয়না। সিসিটিভি ফুটেজে ধরা পড়েছে গোটা কাণ্ড। সেই সূত্র ধরেই ওই দুষ্কৃতীকে ধরার চেষ্টা করছে পুলিশ। এই ঘটনায় আতঙ্কিত এলাকাবাসী।

সিসিটিভি ফুটেজে দেখা গিয়েছে, ওই দুষ্কৃতী রড নিয়ে মন্দিরে ঢুকেছে। তার পর মূল গেটের মধ্যে দিয়ে বাঁকা রড ঢুকিয়ে দিয়ে ঠাকুরের মূর্তি টেনে ফেলে দেয়। এর পর কাছে টেনে এনে ঠাকুরের গা থেকে সমস্ত অলংকার খুলে নেয়। এই ঘটনা ফুটেজ সংগ্রহ করে পুলিশ তদন্ত শুরু করেছে। এই প্রসঙ্গে, সেখানকার ওসি অনিরুদ্ধ চট্টোপাধ্যায় বলেন, ফুটেজে দুষ্কৃতী হানা স্পষ্ট। ফলে অভিযুক্তকে গ্রেপ্তার করা সম্ভব হবে।

Advertisement

[আরও পড়ুন: পুরুলিয়ায় ভয়াবহ দুর্ঘটনা, ছাগল বোঝাই পিকআপ ভ্যান উলটে মৃত্যু ৪ জনের

প্রায় পঞ্চাশ বছরের পুরনো এই মন্দিরটির দেখভালে যুক্ত রয়েছেন আরতি কর্মকার। তিনি বলেন,” নিয়মিত পুজো হয়, ভক্ত সমাগম হয়। মন্দিরে মা শীতলার পাশাপাশি শনিদেব রয়েছেন। ভক্তদের দেওয়া অনেক অলংকারে সজ্জিত ছিলেন দেবী। তা এভাবে চুরি হবে ভাবতে পারিনি।” প্রতিদিনের মতো এদিন রাতেও পুজোর পর মন্দির বন্ধ করে গিয়েছিলেন। এর পরই গভীর রাতে চুরির ঘটনায় স্তম্ভিত হয়ে গিয়েছেন তিনি।

Advertisement

মন্দির সংলগ্ন এলাকাটি বেশ জনবহুল। প্রচুর দোকানপাট রয়েছে। তার মধ্যে এই চুরির ঘটনায় স্বাভাবিকভাবেই চাঞ্চল্য ছড়িয়েছে। এনিয়ে পঞ্চায়েত সদস্য মিনা সাহা বলেন, মন্দিরে এভাবে মূর্তি ফেলে চুরিতে আতঙ্ক ছড়িয়েছে। এর পর দোকানপাটে চুরির সম্ভবনা তৈরি হচ্ছে। তাই সবাই ভয় পাচ্ছেন। এলাকায় সতর্কতা বাড়াতে তিনি পুলিশকে আর্জি জানিয়েছেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ