Advertisement
Advertisement
CCTV Footage

ভেন্টিলেটর ভেঙে দোকান থেকে চুরি ৫ লক্ষ, টাকা হাতে পেয়ে চুমু দুষ্কৃতীর! চাঞ্চল্য CCTV ফুটেজে

দোকানের ভিতরে চুরির সময় বাইরে আরেকদল চোর খুলে নিল বাল্ব।

Thief steals 5 lacs from a store in Purulia, kisses money, reveals CCTV footage | Sangbad Pratidin
Published by: Sucheta Sengupta
  • Posted:November 13, 2022 3:50 pm
  • Updated:November 13, 2022 4:18 pm

অমিত সিং দেও, মানবাজার: মালিক এলাকায় নেই। গিয়েছেন বেড়াতে। সেই খবরে চাঙ্গা হয়ে আলাদাভাবে দু’দল চোর হানা দিল বীজের দোকানে। বাইরে ইলেকট্রিক বাল্ব খুলে নিল একদল। অপরদলে অবশ্য একজনই ছিল। সে ভেন্টিলেটর ভেঙে ভিতরে ঢুকে ড্রয়ার থেকে ৭৫ হাজার নগদ টাকা হাতে পেয়ে তা প্রণাম করে চুমু খেল! এমন দুঃসাহসিক চুরির ঘটনা ঘটল পুরুলিয়ার (Purulia) আড়শা থানা এলাকার একটি বীজের দোকানে। সিসিটিভি ফুটেজে (CCTV Footage) এসব দেখে তো মাথায় আকাশ ভেঙে পড়ে দোকান মালিকের। সেই ফুটেজ পুলিশের হাতে তুলে দিয়ে অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীদের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছেন মালিক।

Advertisement

গত ২ নভেম্বর সন্ধেবেলা আড়শা (Arsha) বাজারে নিজের দোকান বন্ধ করে বাড়ি ফিরেছিলেন বীজ দোকানের মালিক বুদ্ধেশ্বর কুমার। পরের দিন সপরিবারে তামিলনাড়ু (Tamil Nadu) বেড়াতে যান তিনি। সেখান থেকে বাড়ি ফিরে ৯ তারিখ, বুধবার সকালে দোকান খোলেন তিনি। তারপরে দেখেন ড্রয়ারে রাখা নগদ ৭৫ হাজার টাকা উধাও। পরক্ষণে তিনি দোতালা ওই দোকানের উপরে উঠে দেখেন, ভেন্টিলেটর (Ventilator) ভাঙা অবস্থায় রয়েছে। দোকানের দরজার একটি তালাও ভাঙা। এসব দেখে দোকানে থাকা সিসিটিভি ফুটেজ দেখতে যান বুদ্ধেশ্বরবাবু। আর তা দেখেই চমকে ওঠেন।

Advertisement

[আরও পড়ুন: মায়ের পেটেই গলায় মারণফাঁস, জটিল অস্ত্রোপচারে এনআরএস হাসপাতালে খুদের জন্ম]

পুলিশের কাছে অভিযোগ দায়ের করে বুদ্ধেশ্বরবাবু জানান, “সাইকেলে করে এসে ভেন্টিলেটর ভেঙে এক যুবক দোকানে ঢোকে। সিসিটিভি ফুটেজে দেখা যাচ্ছে, ৩ নভেম্বর ভোর রাতে একজন যুবক একটি টর্চ নিয়ে দোকানে প্রবেশ করে ড্রয়ার খুলে টাকা বের করছে। হাতে টাকার বান্ডিল পেয়ে সেটিকে প্রণাম করে চুমু খাচ্ছে।” আরেকটি ফুটেজে দেখা যাচ্ছে, ভিতরে যখন এই চুরি হচ্ছে, সেসময় ওই দোকানের বাইরে রুমালে মুখ ঢাকা অবস্থায় দু’জন যুবককে চাপিয়ে এক বাইক আরোহী ওই দোকানের সামনে দাঁড়ায়। তারপর মেড রোডে বাইক থামিয়ে একে একে তিন যুবক বাইক থেকে নেমে ওই দোকানের বাইরে লাগানো ইলেকট্রিক বাল্ব চুরি করে। বাইরের চোরের গতিবিধি টের পেয়ে টর্চ নিভিয়ে চুপচাপ হয়ে যায় গিয়েছিল ভিতরের চোর।

[আরও পড়ুন: সত্যি রূপকথা! জাতীয় মানবাধিকার কমিশনে সুযোগ পেলেন পতিতা পল্লির কন্যা]

সমস্ত সিসিটিভি ফুটেজ পুলিশের হাতে তুলে দিয়েছেন তিনি। বুদ্ধেশ্বরবাবুর অভিযোগ, বীজের দোকান থেকে পাঁচ লক্ষ টাকার মূল্যবান বীজ, নগদ ৭৫ হাজার টাকা ছাড়াও চুরি গিয়েছে ১০ কেজি তরমুজ বীজ ও ১ কেজি উচ্চ ফলনশীল টমেটো বীজ। বুদ্ধেশ্বরবাবু এদিন দাবি করেছেন, ঘটনার আগের দিন ওই সিসিটিভি ফুটেজে দেখা যাচ্ছে অজ্ঞাতপরিচয় ওই চোর একাধিকবার রাস্তায় যাওয়া-আসা করে তাঁর দোকানটি রেকি করছে। তবে এই ঘটনায় অভিযোগের দু’দিন পেরিয়ে যাওয়ার পরেও ঘটনার কিনারা করতে না পারায় যথেষ্ট আতঙ্কে রয়েছেন এলাকার বাসিন্দারা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ