Advertisement
Advertisement
RPF

যাত্রীদের থেকে ‘তোলাবাজি’, বাধা দিতেই আরপিএফ জওয়ানদের উপর চড়াও কিন্নরবাহিনী!

আরপিএফর অভিযোগ, তৃতীয় লিঙ্গের মানুষদের মারে অন্তত পাঁচজন আহত হয়েছেন।

Third gender group thrash RPF jawans at Burdwan station

নিজস্ব চিত্র

Published by: Suchinta Pal Chowdhury
  • Posted:May 21, 2024 7:16 pm
  • Updated:May 21, 2024 7:34 pm

সুব্রত বিশ্বাস: স্টেশনের মধ্যেই আরপিএফ জওয়ানদের বেধড়ক মার কিন্নরবাহিনীর! যাত্রীদের থেকে জোর করে টাকা আদায় রুখতে ধরপাকড় করছিলেন আরপিএফ জওয়ানরা। তখনই তাঁদের উপর চড়াও হন কিন্নররা। মাটিতে ফেলে পেটান জওয়ানদের। কিন্নরদের অভিযোগ, আরপিএফ তৃতীয় লিঙ্গের মানুষজনদের রুটি-রুজি বন্ধ করার চেষ্টা করছে।  

মঙ্গলবার বর্ধমান স্টেশনের এই ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে। জানা গিয়েছে, এই স্টেশনে  প্রতিদিনই যাত্রীদের থেকে জোর করে টাকা আদায়ের চেষ্টা করেন তৃতীয় লিঙ্গের মানুষরা। পাশাপাশি কেউ টাকা না দিলে ট্রেন থেকে ঠেলে ফেলার হুমকিও দেন তাঁরা। যাত্রীদের এই অভিযোগ পাওয়ার পরই তাঁদের স্টেশন চত্বর থেকে সরানোর চেষ্টা করছিল আরপিএফ। আর তাতেই ক্ষেপে যান তৃতীয় লিঙ্গের মানুষরা। এর পরেই এক জোট হয়ে আরপিএফ অফিসের সামনে হামলা চালান তাঁরা।

Advertisement

[আরও পড়ুন: হিরণকে ‘বাংলায় বলো’ কাকার ফ্যান দেব! দিলেন রকস্টার খেতাব]

আরপিএফর অভিযোগ, তৃতীয় লিঙ্গের মানুষদের মারে অন্তত পাঁচজন আহত হয়েছেন। পালটা আহত হওয়ার দাবি জানিয়েছেন তৃতীয় লিঙ্গের একজনও। যদিও এদিন সন্ধ‌্যা পর্যন্ত আরপিএফ বা তৃতীয় লিঙ্গের কেউই পুলিশের কাছে অভিযোগ জানায়নি। এনিয়ে হাওড়ার রেল পুলিশ সুপার পঙ্কজ দ্বিবেদী জানান, সন্ধ‌্যা পর্যন্ত কেউই অভিযোগ করেনি। পুলিশ অভিযোগ পেলে ব‌্যবস্থা নেবে। পাশাপাশি আরপিএফের হাতেও আইন রয়েছে। তারাও তা প্রয়োগ করতে পারে। তবে এদিন আরপিএফর পদক্ষপ সম্পর্কে কেউই মুখ খুলতে চাননি। রেলের নিরাপত্তা যাদের হাতে তারাই যদি এভাবে নিগৃহীত তাহলে যাত্রীদের নিরাপত্তা কোথায়? এই ঘটনায় যাত্রীরাই শেষমেশ এই প্রশ্ন তুলেছেন।

Advertisement

[আরও পড়ুন: রামকৃষ্ণ মিশনে হামলা প্রসঙ্গ: ‘আমাদের কেউ জড়িত থাকলে ব্যবস্থা নেব’, কথা দিলেন মমতা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ