BREAKING NEWS

৬ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২০ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

সরকারি প্রকল্পের ‘কাটমানি’ ফেরত চেয়ে হুমকি পোস্টার, চাঞ্চল্য আউশগ্রামে

Published by: Tanujit Das |    Posted: June 19, 2019 1:49 pm|    Updated: June 19, 2019 1:49 pm

Threat posters against 'TMC's Extortion' at East Burdwan

ধীমান রায়, কাটোয়া: সরকারি আবাস যোজনায় উপভোক্তাদের কাছে নেওয়া কাটমানির টাকা ফেরতের দাবিতে হুমকি পোষ্টার পড়ল পূর্ব বর্ধমানের আউশগ্রামে৷ ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়ায় এলাকায়৷ ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ৷

[ আরও পড়ুন: গড়বেতায় আক্রান্ত তৃণমূল পঞ্চায়েত কর্মাধ্যক্ষার স্বামী, কাঠগড়ায় বিজেপি]

জানা গিয়েছে, মঙ্গলবার এই হুমকি পোস্টারগুলি নজরে আসে পূর্ব বর্ধমানের আউশগ্রামের দোখলগঞ্জ গ্রামে। ঘটনার কথা জানতে পেরেই ওই এলাকায় সিভিক ভলেন্টিয়াদের পাঠায় পুলিশ। তিনটি পোষ্টার উদ্ধার করেন তাঁরা। এই বিষয়ে নির্দিষ্ট কোনও অভিযোগ দায়ের না হলেও, স্বতঃপ্রণোদিত ভাবে ঘটনার তদন্ত শুরু হয়েছে বলে জানিয়েছেন আধিকারিকরা। সূত্রের খবর, পূর্ব বর্ধমানের জঙ্গলমহল বলে পরিচিত আউশগ্রামের দোখলগঞ্জ গ্রামে সকালবেলায় স্থানীয়দের নজরে আসে ওই হুমকি পোষ্টারগুলি। যাতে লেখা ছিল, ‘‘সরকারি ঘরের জন্য গরিব মানুষের কাছ থেকে জোর করে নেওয়া টাকা, ফেরত দিতে হবে। টাকা ফেরত না দিলে ‘বল হরি হরি বল’ বলে সমাজবাড়ি যেতে হবে।” উল্লেখ্য, বৈষ্ণবদের সমাধিক্ষেত্রকে গ্রামবাংলায় ‘সমাজবাড়ি’ বলা হয়।

[ আরও পড়ুন: বেইমান! বনগাঁ উত্তরের দলত্যাগী বিধায়কের হোর্ডিংয়ে আগুন তৃণমূল সমর্থকদের ]

জানা গিয়েছে, দোখলগঞ্জ গ্রামের রাধারানিতলা, বাগদিপাড়া, ও আদিবাসীপাড়ায় মিলিয়ে মোট তিনটি পোষ্টার রাস্তার দু’ধারের বাড়ির দেওয়ালে দেখাতে পাওয়া যায়। স্থানীয়দের অনুমান, রবিবার রাতে কেউ বা কারা এই পোষ্টারগুলি লাগিয়েছিল৷ যাতে শাসকদলকেই নিশানা করা হয়েছে বলে অনুমান৷ যা মেনে নিয়েছেন আউশগ্রাম অঞ্চলের তৃণমূল নেতা মোস্তাফা শেখও। তিনি জানান, ‘‘আমরা বুঝতে পারছি আমাদের কর্মীদের উদ্দেশ্য করে এই হুমকি পোষ্টার দেওয়া হয়েছে। এতে জড়িত বিরোধী দলের কেউ বা কারা। কিন্তু যেহেতু নিজেদের চোখে দেখেনি কে বা কারা এই পোষ্টার দিয়েছে, তাই নির্দিষ্ট কারও বিরুদ্ধে অভিযোগ দায়ের করা অনুচিত হবে। আমরা চাই না এই ঘটনা নিয়ে কোনও জটিলতা বা উত্তেজনা সৃষ্টি হোক।” 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে