BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  সোমবার ২১ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

আচমকা আকাশ কালো করে বজ্রপাত, মাঠে কাজ করার সময় রাজ্যে প্রাণ গেল ৩ জনের

Published by: Sayani Sen |    Posted: July 10, 2020 11:00 pm|    Updated: July 10, 2020 11:04 pm

An Images

ছবিটি প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আচমকাই আকাশ ঢেকে গেল কালো মেঘে। সন্ধের আগেই যেন অন্ধকারে ঢাকল চতুর্দিক। সঙ্গে শুরু বজ্রপাত। নিরাপদ জায়গায় আশ্রয় নেওয়ার সময়ও পাননি তাঁরা। তার আগেই সব শেষ। তবে বজ্রপাত যে মুহূর্তের মধ্যেই তিনজনের প্রাণ কেড়ে নেবে তা বুঝতে পারেননি কেউই। এই ঘটনায় উত্তর দিনাজপুরের রায়গঞ্জের জগদীশপুর গ্রাম পঞ্চায়েতের কোকরাটুলির নুনিয়া গ্রামে শোকের ছায়া।

প্রতিদিনের মতোই জমিতে অন্তত ৩৫ জন মিলে ধান লাগানোর কাজ করছিলেন। আচমকাই সেই সময় আকাশ কালো করে আসে। শুরু হয় বজ্রপাত। তাতেই তিনজনের মৃত্যু হয়। নিহতেরা হলেন শোভা বর্মন, মান্ডা বর্মন এবং চম্পা বর্মন। বজ্রপাতে গুরুতর জখম হন বারোজন। তাঁদের মহারাজা ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র প্রথমে নিয়ে যাওয়া হয়। পরে যদিও তাঁদের রায়গঞ্জ ব্লক হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। এর আগে বিহার এবং উত্তরপ্রদেশেও বজ্রপাতে প্রাণ হারিয়েছেন বহু মানুষ। 

[আরও পড়ুন: সিরিয়ালে অভিনয়ের সুযোগ দেওয়ার আশ্বাস, ৩ লক্ষ টাকা হাতিয়ে প্রেমিকের সঙ্গে উধাও গৃহবধূ]

এদিকে, আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী ক্রমশ উত্তর দিকে হিমালয়ের পাদদেশীয় অঞ্চলের দিকে এগোচ্ছে সক্রিয় মৌসুমী অক্ষরেখা। ইতিমধ্যেই এই অক্ষরেখা প্রচুর পরিমাণে জলীয় বাষ্প সংগ্রহ করেছে। যার জেরে আগামী রবিবার পর্যন্ত দুর্যোগ চলবে উত্তরবঙ্গে। দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার এবং কালিম্পংয়ে ভারি থেকে অতি ভারি বৃষ্টি হবে। মালদহ এবং দুই দিনাজপুরে মাঝারি বৃষ্টি হবে। চারদিন ধরে অবিরাম বৃষ্টিতে উত্তরবঙ্গের সব নদীর জলের পরিমাণও বেড়েছে। বন্যা পরিস্থিতি তৈরির আশঙ্কা করা হচ্ছে। পার্বত্য এলাকায় ধস নামার সম্ভাবনাও রয়েছে। উত্তরের পাশাপাশি বৃষ্টি চলবে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়। বৃষ্টি হবে শহর কলকাতা এবং শহরতলিতেও। গাঙ্গেয় উপকূল এবং পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে বেশি বৃষ্টির সম্ভাবনা। তবে বৃষ্টি হলেও একইরকম আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে।  

[আরও পড়ুন: ক্ষতি না হলেও মিলছে টাকা, রাজ্যে আমফানের ত্রাণ নিয়ে দেদার ‘দুর্নীতি’ বিজেপির]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement