BREAKING NEWS

১০ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

রায়গঞ্জে ছাগল চুরি করতে এসে গণপিটুনির শিকার তিন যুবক

Published by: Souptik Banerjee |    Posted: November 12, 2019 7:16 pm|    Updated: November 12, 2019 9:04 pm

three youth lynched by local mob in a goat stealing case

শংকর কুমার রায়, রায়গঞ্জ: কড়া আইন, শাস্তি সত্ত্বেও গণপিটুনির প্রবণতা কিছুতেই কমছে না। ছাগল চুরি করে পালাচ্ছিল তিন যুবক। তাদের হাতেনাতে ধরে ফেলে গ্রামের লোকজন। তারপর গাছে বেঁধে দেওয়া হল গণপিটুনি। ঘটনাটি ঘটেছে উত্তর দিনাজপুরের সুরাই ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত হাতিয়া পালুইবাড়ি এলাকায়। 

ঘটনা মঙ্গলবার সকালবেলার।রায়গঞ্জের মারাইকুড়া হাইস্কুলের পাশেই একটি বাড়ি থেকে তিন যুবক একটি বাইকে করে এসে একটি ছাগলকে তুলে চম্পট দেয়। কিন্তু তারা বেশি দূরে যেতে পারেনি। তার আগেই গ্রামবাসীরা তাদের ঘিরে ফেলে। তারপর বাইক থেকে নামিয়ে তিনটি আলাদা গাছের সঙ্গে তিনজনকে দড়ি দিয়ে বেঁধে দেয়। এরপর শুরু হয় বেধড়ক গণপিটুনি। এতেই থেমে থাকেনি উত্তেজিত জনতা। যে বাইকে করে ওই তিন দুষ্কৃতী চুরি করতে এসেছিল তাতে আগুন ধরিয়ে দেয়।

[আরও পড়ুন :কাকদ্বীপে নদীবাঁধে ফাটলের জেরে প্লাবিত গ্রাম, আতঙ্কে স্থানীয়রা ]

খবর পেয়ে সেখানে হাজির হয় ইটাহার থানার পুলিশ। তাদের উদ্ধার করে নিয়ে যায় থানায়। পুলিশ জানিয়েছে , ওই ছাগল চুরি করে তারা ইটাহারের দিকে যাচ্ছিল। তখনই তাদের ধরে ফেলে গ্রামবাসীরা। গণপিটুনির খবর পেয়েই পুলিশ ছুটে যায় ঘটনাস্থলে। উদ্ধার করে থানায় নিয়ে গিয়ে আটক করে তাদের জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদের পর পুলিশ জানতে পারে, এরা তিনজনই রায়গঞ্জের দুর্গাপুর এলাকার বাসিন্দা। এদের প্রত্যেকের বয়স তেইশ থেকে পঁচিশের মধ্যে। মঙ্গলবার সকালে ছাগল চুরি করতে এসে তারা গণধোলাইয়ের শিকার হয়। পুলিশ জানিয়েছে ওই তিন যুবককে আরও জিজ্ঞাসাবাদ করা হবে। প্রয়োজনে তাদের গ্রেপ্তারও করা হতে পারে।

স্থানীয়দের অভিযোগ, এলাকায় প্রায়ই চুরি ছিনতাইয়ের ঘটনা ঘটছে। মগ থেকে বালতি – প্রত্যেক তুচ্ছাতিতুচ্ছ জিনিস চুরির ঘটনা ঘটছিল বেশ কিছুদিন ধরেই। সেই রাগের বহিঃপ্রকাশই ঘটল আজকের এই গণপ্রহারের ঘটনায়।

[আরও পড়ুন :ঘূর্ণিঝড় বুলবুলে বিধ্বস্ত হেনরিজ আইল্যান্ড, বাতিল আগামী পাঁচ মাসের বুকিং ]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement