Advertisement
Advertisement
Birbhum

ভোট পরবর্তী অশান্তি বীরভূমে, তৃণমূলের বিজয় মিছিল থেকে হামলা! মাথা ফাটল বিজেপি নেতার

বিজেপি বুথ সভাপতির দোকান ভাঙচুর, বাড়িতে ঢুকে বাবাকে মারধরের অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে।

TMC and BJP involved in clash after rulling party's celebration of winning in Birbhum
Published by: Sucheta Sengupta
  • Posted:June 6, 2024 3:29 pm
  • Updated:June 6, 2024 4:15 pm

নন্দন দত্ত, সিউড়ি: লোকসভা ভোটের ফলাফল প্রকাশের পর থেকে রাজ্যের বিভিন্ন প্রান্তে অশান্তির ঘটনার খবর মিলেছে। কোথাও জয়ের পর তৃণমূল কর্মীদের উপর হামলা তো কোথাও আক্রান্ত বিজেপি, এমনই সব অভিযোগ উঠেছে। এবার তৃণমূলের বিজয় মিছিল থেকে হামলার অভিযোগে উত্তপ্ত হয়ে উঠল বীরভূমের সদাইপুর। বৃহস্পতিবার সাহাপুরের তৃণমূল পঞ্চায়েত সদস্য শেখ নবীনের নেতৃত্বে বিজয় মিছিল থেকে বিজেপি বুথ সভাপতির বাড়ি, দোকানে হামলার অভিযোগ উঠল। মাথা ফেটেছে বিজেপি নেতা দেবব্রত ঘোষের। শুধু তাই নয়, তাঁর বাড়িতে ঢুকে বয়স্ক বাবাকেও মারধর করা হয়েছে বলে অভিযোগ। এনিয়ে বিজেপি জেলা সভাপতি ধ্রুব সাহা জেলাশাসকের দপ্তরে অভিযোগ জানিয়েছেন। তাঁর অভিযোগ, ভোট পরবর্তী অশান্তি নিয়ে পুলিশের দৃষ্টি আকর্ষণ করলেও পুলিশ নিষ্ক্রিয়।

চব্বিশের ভোটে (2024 Lok Sabha Election) বীরভূম ও বোলপুর, দুটি কেন্দ্রই জিতেছে তৃণমূল। বীরভূমে (Birbhum)শতাব্দী রায় এবং বোলপুরে (Bolpur) অসিত মাল ফের সংসদের পথে। এখানকার তৃণমূলের জেলা সভাপতি অনুব্রত মণ্ডল জেলবন্দি থাকা সত্ত্বেও এই সাফল্যে স্বভাবতই বাড়তি উচ্ছ্বাস ঘাসফুল শিবিরে। বৃহস্পতিবার সকালে সাহাপুর গ্রাম পঞ্চায়েতের সদস্য শেখ নবীনের নেতৃত্বে বেরিয়েছিল বিজয় মিছিল। তা মুসলিমপাড়া ঘুরে চাষাপাড়ায় পৌঁছলে সেখানে বিজেপির বুথ সভাপতি দেবব্রত ঘোষের মুখোমুখি হয় মিছিলটি। অভিযোগ, রাস্তার পাশে দেবব্রতর দোকানে আচমকাই হামলা চালানো হয় বিজয় মিছিল থেকে। দোকান ভাঙচুর হয়।

Advertisement

[আরও পড়ুন: ‘সব দোষ দিলীপ ঘোষ, ক্ষমতায় থাকলে নিতে হবে দায়’, শুভেন্দু-সুকান্তকে বিঁধলেন দিলীপ

এখানেই শেষ নয়, দেবব্রত ঘোষকেও মারধর করা হয়। তাঁর মাথা ফেটে যায়। এর পর তাঁর বাড়ি ঢুকে বৃদ্ধ বাবার উপর হামলা চলে বলে অভিযোগ। এসব নিয়ে বীরভূম বিজেপির (BJP)জেলা সভাপতি ধ্রুব সাহা বলেন, ”জেলায় ভোট পরবর্তী অশান্তি শুরু হয়েছে। আমরা এসব নিয়ে জেলাশাসকের দপ্তরে অভিযোগ জমা দিয়েছি। আমাদের কর্মীরা আক্রান্ত হচ্ছেন। কিন্তু পুলিশ নিষ্ক্রিয়।” আর তৃণমূল (TMC) বিধায়ক বিকাশ রায়চৌধুরীর বক্তব্য, ”মিছিল থেকে কোনও হামলা হয়নি। আমাদের বিজয় মিছিল দেখে ওরা কটূ মন্তব্য করছিল। সেখান থেকেই অশান্তি।”

Advertisement

[আরও পড়ুন: রাজ্য জয়েন্টের ফলপ্রকাশ, মেধাতালিকায় কড়া টক্কর বাংলা ও CBSE বোর্ডের পরীক্ষার্থীদের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ