২ আশ্বিন  ১৪২৭  রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

লক্ষ্য বিধানসভা ভোট, পুরুলিয়ায় ব্লক সভাপতি পদে আর থাকবেন না বিধায়করা!

Published by: Paramita Paul |    Posted: July 26, 2020 8:40 pm|    Updated: July 26, 2020 8:40 pm

An Images

সুমিত বিশ্বাস, পুরুলিয়া: জঙ্গলমহল পুরুলিয়ায় জেলা তৃণমূল (TMC) সভাপতি বদলের পর ব্লক সভাপতি পদ থেকে বিধায়কদের ছেঁটে ফেলছে শাসক দল! ব্লক সভাপতি সহ কমিটিগুলিতেও খোলনলচে বদলে নতুনভাবে ঢেলে সাজাবে পুরুলিয়া (Purulia) জেলা তৃণমূল। বেনিয়মের সঙ্গে জড়িত ও বিতর্কিত ব্লক সভাপতিদের তালিকা তৈরি করে তার বদল প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু করে দিয়েছে টিম পিকে। এমনকি রাজ্য তৃণমূল সূত্রে খবর, জেলার শাখা সংগঠনগুলিতেও বদল আসতে পারে। বিধানসভা ভোটকে মাথায় রেখেই যে এই রদবদল তা মানছে শাসক দল। পুরুলিয়া জেলা তৃণমূলের নতুন সভাপতি তথা পুরুলিয়া জেলা পরিষদের শিক্ষা কর্মাধ্যক্ষ গুরুপদ টুডু বলেন, “রাজ্য নেতৃত্বের সঙ্গে আলোচনার মাধ্যমে ব্লক কমিটিগুলিকে ঢেলে সাজানো হবে। আগামী বিধানসভা ভোটের কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত।”

রাজ্য তৃণমূল সূত্রে জানা গিয়েছে, রাজ্যের অনগ্রসর শ্রেণি কল্যাণ বিভাগের রাষ্ট্রমন্ত্রী সন্ধ্যারানি টুডুকে মানবাজার এক নম্বর ব্লক তৃণমূল সভাপতি পদ থেকে সরিয়ে দেওয়া হবে। একইভাবে কাশীপুরের বিধায়ক স্বপন বেলথরিয়াকেও আর কাশীপুর ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি পদে রাখবে না দল। তাছাড়া তাঁকে রাজ্য কমিটিতে নিয়ে গিয়ে সম্পাদকের পদ দেওয়া হয়েছে। এই জেলায় বর্তমানে জয়পুর, বাঘমুন্ডি, ঝালদা শহর, রঘুনাথপুর এক, সাঁতুড়িতে ব্লক সভাপতি নেই। দীর্ঘদিন ধরে এই ব্লক গুলিতে সভাপতিহীন হয়ে দল চলছে। যার প্রভাব পড়ে গত লোকসভা নির্বাচনে।

[আরও পড়ুন : বিজেপি কর্মীর গ্রেপ্তারির প্রতিবাদে বসিরহাটে এসপি অফিস ঘেরাও, আটক রাজু বন্দ্যোপাধ্যায়]

রাজ্য তৃণমূলের নির্দেশের পরেও এই ব্লকগুলিতে সভাপতি নির্বাচন নিয়ে কোনও পদক্ষেপ করেননি তৎকালীন জেলা সভাপতি বর্তমানে দলের জেলা চেয়ারম্যান, রাজ্যের পশ্চিমাঞ্চল উন্নয়ন বিভাগের মন্ত্রী শান্তিরাম মাহাতো বলে অভিযোগ। ফলে ওই ব্লক গুলিতে নতুন সভাপতি ছাড়াও একাধিক ব্লকে সভাপতি বদল হওয়ার সম্ভাবনা রয়েছে। জেলায় যেমন চেয়ারম্যান, কো–অর্ডিনেটর রয়েছে তেমনই ব্লক স্তরেও চেয়ারম্যান ও কো–অর্ডিনেটর পদ থাকতে পারে। যদিও ঝালদা এক ব্লকে চেয়ারম্যান পদ আগে থেকেই আছে। এদিকে জেলা সভাপতি বদলকে ঘিরে চাপানউতোর চলার মধ্যেই নতুন সভাপতি গুরুপদ টুডুকে ফি-দিন সম্বধর্না দিচ্ছেন দলের নেতা–কর্মীরা। সম্প্রতি ওয়েস্ট বেঙ্গল তৃণমূল সেকেন্ডারি টিচার্স অ্যাসোসিয়েশনের পুরুলিয়া জেলা কমিটি তাঁকে সম্বর্ধনা দেয়।

[আরও পড়ুন : করোনা জয়ে লকডাউনই সমাধান? রাজ্যে সুস্থতার হার বেড়ে প্রায় ৬৫ শতাংশ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement