BREAKING NEWS

১৭  আষাঢ়  ১৪২৯  শনিবার ২ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

শিলিগুড়ি পুরনিগমে ধুন্ধুমার, ঢাক বাজিয়ে মেয়রের বিরুদ্ধে নজিরবিহীন প্রতিবাদ তৃণমূলের

Published by: Tanujit Das |    Posted: August 5, 2019 9:38 pm|    Updated: August 5, 2019 9:38 pm

TMC councilors stage protest in Siliguri Corporation

শুভদীপ রায় নন্দী, শিলিগুড়ি: ঢাক পিটিয়ে বিক্ষোভ দেখাতে এবং স্মারকলিপি জমা দিতে এসেছিলেন বিরোধী কাউন্সিলররা৷ আর এই কর্মসূচিকে কেন্দ্র করেই তাঁদের সঙ্গে তুমুল বাকবিতণ্ডায় জড়ালেন মেয়র অশোক ভট্টাচার্য৷ এবং গোটা ঘটনাকে কেন্দ্র করে সরগরম শিলিগুড়ি পুরনিগম।

[ আরও পড়ুন: কোলিয়ারিতে খুঁটি পুজোয় বৃক্ষরোপণ, উমা আহ্বানে পরিবেশ রক্ষার বার্তা পুজো কমিটির]

জানা গিয়েছে, নাগরিক পরিষেবা দিতে না পারার অভিযোগ তুলে সোমবার ঢাক-ঢোল বাজিয়ে শিলিগুড়ি পুরনিগমের আসেন তৃণমূলের কাউন্সিলররা৷ মেয়র অশোক ভট্টাচার্যের কাছে স্মারকলিপি জমা দিতে যান তাঁরা৷ সূত্রের খবর, পুরভবনের ঢাক বাজানোয় ক্ষোভে ফেটে পড়েন মেয়র অশোক ভট্টাচার্য। বিরোধীরা স্মারকলিপি জমা দিতে গেলেই, গর্জে ওঠেন তিনি। বিরোধী দলনেতা রঞ্জন সরকারের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময় শুরু হয় তাঁর। তিনি সাফ জানান, বিরোধী কাউন্সিলরদের সঙ্গে কোনও রকম আলোচনায় বসতে রাজি নন৷ বকেয়া কর আদায় পর্যটনমন্ত্রী গৌতম দেবের বিরুদ্ধেও যে এইভাবেই বাম কাউন্সিলররা বিক্ষোভ দেখাবেন, সেই হুঁশিয়ারিও দেন৷

[ আরও পড়ুন: দালালের মাধ্যমে ওপার বাংলায় যাওয়ার ছক বানচাল, বাগদায় ধৃত ৫ বাংলাদেশি

উল্লেখ্য, বকেয়া কর আদায়ের জন্য কেন্দ্র ও রাজ্যের সরকারি দপ্তরগুলির সামনে ঢাক-ঢোল বাজানোর সিদ্ধান্ত নিয়েছে শিলিগুড়ি পুরনিগম। সেই প্রসঙ্গে এদিন পালটা ঢাক বাজিয়ে নাগরিক পরিষেবার দাবি জানায় তৃণমূল। এই বিষয়ে পুরনিগমের বিরোধী দলনেতা রঞ্জন সরকার বলেন, “একাধিকবার শহরের নাগরিক পরিষেবা নিয়ে মেয়রের কাছে অভিযোগ জানানো হয়েছে। কিন্তু প্রতিবারই তিনি নানা অজুহাত দিয়ে এড়িয়ে গিয়েছেন। কুম্ভকর্ণের ঘুম ভাঙাতেই আমরা ঢাক বাজিয়ে প্রতিবাদ জানিয়েছি।” মেয়র অশোক ভট্টাচার্য বলেন, “প্রতিবাদের নামে অসভ্যতা করা হয়েছে। আমরা আইন মেনে কাজ করি। কিন্তু এদিন তৃণমূলের কাউন্সিলররা যা করেছেন তা কোনভাবেই বরদাস্ত করা হবে না। এবার আমিও চ্যালেঞ্জ করছি। সমস্ত বাম কাউন্সিলর বকেয়া কর দেওয়ার দাবি নিয়ে মন্ত্রী আর মৈনাক ট্যুরিস্ট লজের সামনে ঢাক বাজাবে।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে