BREAKING NEWS

৭ আষাঢ়  ১৪২৮  মঙ্গলবার ২২ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

দুর্যোগের মধ্যেও ডায়মন্ড হারবারের রাস্তায় অভিষেক, ঘুরে দেখলেন ত্রাণ শিবির

Published by: Paramita Paul |    Posted: May 26, 2021 5:59 pm|    Updated: May 26, 2021 9:23 pm

TMC leader Abhishek Bannerjee visits Diamond harbour's relief camp amid cylone 'Yaas' | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দুর্যোগের সময় বাংলার অতন্দ্র প্রহরী হয়ে উপান্নে রাত জাগছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাতভর নজর রাখছেন দুর্যোগ মোকাবিলার ব্যবস্থাপনায়। এই পরিস্থিতিতে তাঁর দলের মুখ্য সেনাপতি হিসেবে কি হাত গুটিয়ে বসে থাকতে পারেন ডায়মন্ড হারবারের সাংসদ তথা যুব তৃণমূলের সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)? তাই বুধবার বিকেলে ঝড়-জল সামান্য কমতেই নিজের লোকসভা কেন্দ্রে ছুটে গেলেন তিনি। খোঁজ খবর নিলেন এলাকাবাসীর।

বুধবার দিনভর বাঁধ ভেঙে জল ঢুকেছে দক্ষিণ ২৪ পরগনার বিস্তীর্ণ এলাকায়। তার উপর প্রবল বৃষ্টি। ঘরছাড়া বহু মানুষ। প্রশাসন তাঁদের জন্য ত্রাণ শিবিরের ব্যবস্থা করেছে। সেখানে রয়েছে খাওয়া দাওয়ার ব্যবস্থাও। আগামী কয়েক দিন এই শিবিরেই থাকতে হবে গৃহহারাদের। কিন্তু আশ্রয়ের ব্যবস্থা করে দিয়েই দায়িত্ব ঝেড়ে ফেলতে নারাজ সাংসদ অভিষেক।

[আরও পড়ুন: এবারেও ঝড়ের আগেই এলেন কান্তি, ফের দুর্যোগে রায়দিঘির মানুষের পাশে সিপিএম নেতা]

দুর্যোগের দিন দলনেত্রীর মতোই রাস্তায় নামলেন তিনি। ছুটলেন ডায়মন্ড হারবারের ত্রাণ শিবিরে। ঘুরে দেখলেন ৫টি ত্রাণ শিবির এবং দু’টি নদীবাঁধ। কথা বললেন এলাকাবাসীর সঙ্গে। খোঁজ নিলেন তাঁদের সুবিধা-অসুবিধার। কথা বলার সময় সাংসদের হাত ধরে কেঁদে ফেলেন এক মহিলা। ঝড়-জলে সর্বহারা হয়েছেন তিনি।হাত ধরে তাঁকে পাশে থাকার আশ্বাস দিলেন তৃণমূলের যুব সভাপতি। বললেন, “চিন্তা করবেন না, সরকার আপনাদের পাশে আছে। সব ব্যবস্থা করবে সরকার।”  অভিষেকের এই ভূমিকার প্রশংসায় পঞ্চমুখ ওয়াকিবহাল মহল। 

সাংসদ এদিন ডায়মন্ডহারবার পুরসভার ১৪ নম্বর ওয়ার্ডের হাইস্কুল, ২ নম্বর ওয়ার্ডের দু’টি হোটেল, ডায়মন্ড হারবার ১ নম্বর ব্লকের কালীচরণপুর এফ পি স্কুল ও ডায়মন্ডহারবার ২ নম্বর ব্লকের নুরপুর হাইমাদ্রাসার পাঁচটি ত্রাণ শিবির পরিদর্শন করেন। তাঁর সঙ্গে ছিলেন ডায়মন্ডহারবারের এসডিও সুকান্ত সাহা এবং পুরসভা ও ডায়মন্ডহারবার ১ ও ২ নম্ব পঞ্চায়েত সমিতির কর্মাধ্যক্ষরা।

ওয়াকিবহাল মহলের একাংশের কথায়, এবারের বিধানসভা নির্বাচনে নিজের রাজনৈতিক দক্ষতার পরিচয় দিয়েছেন অভিষেক। এবার এমন কঠিন পরিস্থিতিতে রাস্তায় নেমে মানুষের পাশে দাঁড়ালেন তিনি। যা প্রমাণ করে দিচ্ছে শুধু একজন দূরদর্শী রাজনীতিবিদ নন, অভিষেক ক্রমশ দক্ষ প্রশাসক ও জননেতাও হয়ে উঠছেন। উল্লেখ্য, এবারের ঘূর্ণিঝড়ের সময় সকল বিধায়ককে নিজের নিজের বিধানসভা কেন্দ্রে থাকতে নির্দেশ দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই নির্দেশ পালন করেছেন দলীয় মন্ত্রী-বিধায়করা। এই দুর্যোগের সময়  নিজের লোকসভা কেন্দ্রে ছুটে গিয়ে মানুষের পাশে থাকার বার্তা দিলেন অভিষেক। 

[আরও পড়ুন: লম্বা হচ্ছে লাইন, এবার তৃণমূলে ফিরতে চাইলেন বিজেপিতে যোগ দেওয়া প্রাক্তন মন্ত্রী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement