১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘রেলের গাফিলতিতেই দুর্ঘটনা’, বিকানের এক্সপ্রেসের লাইনচ্যুত হওয়ার ঘটনায় বিস্ফোরক TMC নেতা

Published by: Tiyasha Sarkar |    Posted: January 16, 2022 9:16 pm|    Updated: January 16, 2022 9:37 pm

Tmc leader Sourav Chakraborty speaks over Bikaner Express derailed | Sangbad Pratidin

রাজ কুমার, আলিপুরদুয়ার: কীভাবে ময়নাগুড়িতে (Maynaguri) লাইনচ্যুত হল বিকানের এক্সপ্রেস (Bikaner Express)? ট্র্যাকে সমস্যা নাকি চালকের গাফিলতি? তা নিয়ে তদন্ত চলছে। এরই মাঝে দুর্ঘটনার জন্য রেলকেই দায়ী করলেন শিলিগুড়ি-জলপাইগুড়ি উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান সৌরভ চক্রবর্তী (Saurav Chakraborty)।

রবিবার দুর্ঘটনা প্রসঙ্গে আলোচনার সময় প্রাক্তন তৃণমূল বিধায়ক সৌরভ চক্রবর্তী রেলকেই দুষলেন। তাঁর কথায়, “ট্রেনের গতি অত্যন্ত বেশি ছিল। রেলের কারণেই এই দুর্ঘটনা। রেলের গাফিলতির কারণেই এই পরিস্থিতি।” পাশাপাশি এদিন আলিপুরদুয়ারে রেলের গতি নিয়ন্ত্রণের দাবিও জানান তিনি।

[আরও পড়ুন: Shantanu Thakur: বাড়ছে আন্দোলনের ঝাঁজ? ঠাকুর বাড়িতে ফের ‘বিদ্রোহী’ শান্তনুর বৈঠক ঘিরে তুঙ্গে জল্পনা]

ঘটনার সূত্রপাত বৃহস্পতিবার বিকেলে।৫ টা নাগাদ আচমকাই ময়নাগুড়ির (Maynaguri) দোমোহানি এলাকায় লাইনচ্যুত হয় গুয়াহাটিগামী আপ বিকানের এক্সপ্রেস। দুমড়ে-মুচড়ে যায় বেশ কয়েকটি কামরা। ক্ষতিগ্রস্ত হয় ট্রেনটির মোট ১২টি বগি। আটকে পড়েন বহু যাত্রী। প্রাথমিকভাবে স্থানীয়রা উদ্ধারকাজে হাত লাগান। তাঁদের সামর্থ্য মতো উলটে যাওয়া বগিগুলিতে আটকে পড়া যাত্রীদের বের করে আনার চেষ্টা করেন। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছন রেলের আধিকারিক ও উদ্ধারকারীরা। উলটে যাওয়া বগি কেটে শুরু হয় যাত্রীদের বের করার কাজ। শেষ পাওয়া খবর অনুযায়ী, মৃত্যু হয়েছে ৯ জনের। আহত বহু। অনেকেই চিকিৎসাধীন হাসপাতালে।

শুক্রবারই দুর্ঘটনার অভিজ্ঞতার কথা জানিয়েছেন বিকানের এক্সপ্রেসের চালক প্রদীপ কুমার। ট্র্যাকে সমস্যার কারণে এই দুর্ঘটনা বলে দাবি করেছিলেন তিনি। তারপরই চালকের বিরুদ্ধে ময়নাগুড়ি জিআরপিতে চালকের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছিলেন এক আহত যাত্রী। দাবি করেছিলেন, চালকের গাফিলতির কারণেই লাইনচ্যুত হয়েছে বিকানের এক্সপ্রেস। এবার রেলকে কাঠগড়ায় তুললেন আলিপুরদুয়ারের তৃণমূল নেতা। 

[আরও পড়ুন: চকোলেটের প্রলোভন দেখিয়ে মূক ও বধির নাবালিকাকে যৌন হেনস্তা! গ্রেপ্তার প্রতিবেশী যুবক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে