BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৩০ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘তৃণমূলকে ভোট না দিলে দুয়ারে প্রহার’, বিতর্কিত মন্তব্য উদয়ন গুহর

Published by: Monishankar Choudhury |    Posted: January 31, 2022 8:27 pm|    Updated: January 31, 2022 8:32 pm

TMC MLA Udayan Guha threatens voters at Dinhata | Sangbad Pratidin

বিক্রম রায়, কোচবিহার: আসন্ন পুরভোটের প্রচারে গিয়ে বিতর্কিত মন্তব্য উদয়ন গুহর (Udayan Guha)। রবিবার দিনহাটার ৯ নম্বরে ওয়ার্ডে এক জনসভায় গিয়ে তৃণমূল বিধায়ক হুমকির সুরে বলেন, যাঁরা তৃণমূলকে ভোট দেবেন না তাঁদের জন্য ‘দুয়ারে প্রহার’ প্রকল্প চালু হবে।

[আরও পড়ুন: রাজ্যে দৈনিক করোনা সংক্রমণ নামল ২ হাজারের নিচে, তবে চিন্তায় রাখছে মৃত্যুহার]

রাজ্যে বিগত বিধানসভা নির্বাচনকে কেন্দ্র করে হিংসা ও ভোটপরবর্তী জুলুমবাজির ঘটনায় রীতিমতো শোরগোল পড়ে যায় দেশে। সিবিআই তদন্ত থেকে শুরু করে মামলা গড়ায় সুপ্রিম কোর্টে। রাজ্যের শাসক ও বিরোধী দল উভয়েই একে অপরের বিরুদ্ধে পেশীশক্তি ব্যবহারের অভিযোগ আনে। সেসব ঘটনার স্মৃতি সম্পূর্ণ না মুছতেই আবারও হিংসায় উসকানি দিয়ে বিতর্কিত মন্তব্য করলেন তৃণমূল নেতা তথা বিধায়ক উদয়ন গুহ। বলে রাখা ভাল, ফেব্রুয়ারি মাসেই কোচবিহার-সহ রাজ্যের বিভিন্ন পুরসভাগুলিতে ভোট। তারই প্রচারে যান উদয়ন। এদিকে, তৃণমূল বিধায়কের মন্তব্যের তীব্র প্রতিবাদ জানিয়ে কোতোয়ালি থানায় অভিযোগ দায়ের করেছে বিজেপি।

এই বিষয়ে কোচবিহার জেলা বিজেপির সাধারণ সম্পাদক বিরাজেন্দ্র কুমার বসু বলেন, “”গতকাল রাতে দিনহাটা বিধানসভা কেন্দ্রের বিধায়ক একটি প্ররোচনামূলক বক্তব্য রেখেছেন। যার সারমর্ম, সরকারে দুয়ারে সরকার প্রকল্পের ধাঁচে তিনি দুয়ারে প্রহার – এই প্রকল্প চালু করে যাকে যেভাবে শায়েস্তা করার, তা করবেন। তাঁর এই বক্তব্য সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। পশ্চিমবঙ্গ তোলপাড় হয়ে গিয়েছে। উনি একজন জনপ্রতিনিধি এবং কোচবিহার জেলা তৃণমূলের চেয়ারম্যান। উনি যদি এমন প্ররোচনামূলক বক্তব্য রাখেন, তাহলে মানুষ কি শান্তিতে থাকতে পারে? কোচবিহারের মানুষ গুলির শব্দে ঘুমোতে যায়, বোমার শব্দে জেগে ওঠে।”      

জনসভায় উদয়ন বলেন, “পুরুষদের উদ্দেশে একটা কথা কিন্তু পরিষ্কারভাবে বলি, সুযোগ নিয়েছেন সরকারের। মিছিল মিটিংয়ে মুখও দেখাচ্ছেন কিন্তু ভোট দেওয়ার সময় অন্য কিছু ভাবছেন, তা কিন্তু হবে না। আমরা অনেককে সরকারিভাবে না পারলেও বেসরকারিভাবে নারায়ণের ভাণ্ডারের সুযোগ দিয়েছি। আর এই নারায়ণের ভাণ্ডাড়ের সুযোগ নিয়ে কেউ যদি বিশ্বাসঘাতকতা করে তাহলে তাঁর জন্য একটা নতুন প্রকল্প শুরু করা হবে–দুয়ারে প্রহার, সেই কথাটা জেন মাথায় থাকে।”

তবে এহেন মন্তব্য করে শিরোনামে আশা উদয়ন গুহর ক্ষেত্রে নতুন কিছু নয়। এর আগেও একাধিকবার বিতর্কিত মন্তব্য করে সমালোচনার মুখে পড়েছেন তিনি। গতবছর বিধানসভা নাটাবাড়ির বিজেপি বিধায়ক মিহির গোস্বামীকে মেরে পা ভেঙে দেওয়ার হুমকি দেন উদয়ন।

[আরও পড়ুন: বেশ কিছু ক্ষেত্রে আরও ছাড় দিয়ে রাজ্যে বাড়ল কোভিড বিধির মেয়াদ, ঘোষণা মুখ্যমন্ত্রীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে