BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

আনলক ওয়ানেই হাতছাড়া হওয়া সিন্দ্রানি পঞ্চায়েত পুনর্দখল করল তৃণমূল

Published by: Subhamay Mandal |    Posted: June 11, 2020 9:06 pm|    Updated: June 11, 2020 9:06 pm

An Images

ব্রতদীপ ভট্টাচার্য ও জ্যোতি চক্রবর্তী: আনলক ওয়ান শুরু হতেই চালু হয়ে গেল রাজনৈতিক কর্মকাণ্ড। করোনা পরিস্থিতির মধ্যেই শুরু হল দলবদল আর পঞ্চায়েত দখল। গত পঞ্চায়েত নির্বাচনে হাতছাড়া হওয়া বাগদার সিন্দ্রানি পঞ্চায়েত পুনর্দখল করল তৃণমূল। আজ, বৃহস্পতিবার বারাসত তিতুমীর সভাকক্ষে বাগদা বিধানসভার সিন্দ্রানী অঞ্চলের দুজন বিজেপি পঞ্চায়েত সদস্যা রূপালি বিশ্বাস, উমা ব্যাপারী তৃণমূল কংগ্রেসে যোগদান করলেন উত্তর ২৪ পরগনা জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি জ্যোতিপ্রিয় মল্লিকের হাত ধরে।

বৃহস্পতিবার ওই পঞ্চায়েতের দুই বিজেপি সদস্য তৃণমূলে যোগ দেন। যার দরুন পাল্লা ভারী হয় শাসকদলের। এর আগে বিজেপির দখল ছিল ১৪টি আসন ও তৃণমূলের ১২টি। এদিন দুই সদস্যের দলবদলের পর তৃণমূলের দখলে আসে ১৪টি আসন। উত্তর ২৪ পরগনা জেলা তৃণমুলের সভাপতি তথা খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক বলেন, ৩১ ডিসেম্বরের মধ্যে বিজেপির দখলে থাকা সব পঞ্চায়েতই তৃণমূলের হয়ে যাবে। সবাই একটাই কথা বলছে যে, মমতা বন্দ্যোপাধ্যায় করোনা আর আমফানে যেভাবে মানুষের হয়ে কাজ করেছেন তা দেখে আমরা এই কর্মযজ্ঞে শামিল হতে চাই।”

[আরও পড়ুন: রাস্তা তৈরিকে কেন্দ্র করে শাসকদলের গোষ্ঠী সংঘর্ষে রণক্ষেত্র পূর্ব বর্ধমান, জখম ৬]

শুধু বাগদার নয় এদিন স্বরুপনগরের বাগনানী পঞ্চায়েতেরও দুই সদস্য বিজেপি থেকে তৃণমুল কংগ্রেসে যোগ দেন। এদিন এই যোগদান কর্মসূচির পর জেলা তৃণমূলের টাউন ও ব্লক সভাপতি, মাদার, যুব, ছাত্র ও শ্রমিক সংগঠনের নেতৃত্বের সঙ্গে ভিডিও কনফারেন্সে বৈঠক করে জেলা তৃণমূল নেতৃত্ব। আগামী দিনে রাজনৈতিকভাবে বিজেপিকে কিভাবে মোকাবিলা করতে হবে তা নিয়েই আলোচনা করেন তারা।

[আরও পড়ুন: ‘বনগাঁয় আগুন জ্বলবে’, বিজেপি কর্মীকে ব্যাপক মারধরের ঘটনায় হুঁশিয়ারি সাংসদ শান্তনু ঠাকুরের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement