ad
ad

Breaking News

Dev

শুরু ভোটের প্রচার! ঘাটাল মাস্টার প্ল্যানের ‘চ্যাম্পিয়ন’ দেবের নামে দেওয়াল লিখন

পিংলার জলচক, করকাইতে দেওয়ালে লেখা দেবের নাম।

TMC starts Loksabha Election campaign, writes Dev's name on wall | Sangbad Pratidin
Published by: Sucheta Sengupta
  • Posted:February 12, 2024 5:25 pm
  • Updated:February 12, 2024 5:45 pm

অংশুপ্রতিম পাল, খড়গপুর: ‘ঘাটালে থাকি বা না থাকি’র দ্বন্দ্ব শেষ। আসন্ন লোকসভা ভোটে (Lok Sabha Election 2024) ঘাটাল থেকে ফের দাঁড়াতে চান তৃণমূলের তারকা সাংসদ দেব (Dev)। আর তাঁর সেই ইচ্ছে পূরণ হবে, তা ভেবেই এলাকায় দেবের নামে দেওয়াল লিখন শুরু হয়ে গেল। প্রার্থী তালিকা ঘোষণার আগেই এভাবে প্রচার শুরু হওয়ায় বিতর্ক দানা বেঁধেছে। যদিও এনিয়ে জেলা তৃণমূল নেতৃত্বের তরফে এখনও প্রতিক্রিয়া মেলেনি। 

গত কয়েকদিন ধরে দেবকে নিয়ে বিস্তর টানাপোড়েন চলেছে তৃণমূলের (TMC) অন্দরে। তিনি ফের প্রার্থী হবেন কি না, তা নিয়ে জল্পনা হয়েছে অনেক। শেষমেশ দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) সঙ্গে বৈঠক করে এবং তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) সঙ্গে দেব কথা বলার পর জট কাটে। এবারের নির্বাচনী ময়দানেও সৈনিক হতে রাজি হন তারকা সাংসদ। সোমবার আরামবাগ থেকে ঘাটাল মাস্টার প্ল্যানের জন্য প্রয়োজনীয় অর্থ বরাদ্দ করে দেন মমতা বন্দ্যোপাধ্যায়। জানান, দেবের আবদারেই এই সিদ্ধান্ত। বলেন, ”দেব ছোট ভাই হয়ে যখন আবদার করেছে, তখন দিদি কি ফেরাতে পারে?” তবে এই প্ল্যান বাস্তবায়নের পথে এগোনোর কৃতিত্ব তিনি দেন দেবকেই। ঘাটাল মাস্টার প্ল্যানের ‘চ্যাম্পিয়ন’ বলে অভিহিত করেন মুখ্যমন্ত্রী।

[আরও পড়ুন: আস্থাভোটে জয়ী নীতীশ, এনডিএ বেঞ্চে বসে লালুর ৩ বিধায়ক, ‘খেলা হচ্ছে’ বিহারে]

এর পরই ঘাটাল (Ghatal) সংসদীয় এলাকার ছবি চোখে পড়ল। পিংলার জলচক, করকাইতে দেওয়ালে লেখা দেবের নাম। সাদা দেওয়ালে সবুজ আর গোলাপিতে বড় করে লেখা – দেব। আসন্ন লোকসভা নির্বাচনে ঘাটাল কেন্দ্রের তৃণমূলের প্রার্থী দেব ওরফে দীপক অধিকারী। দেব নিজেও বারবার ঘাটালের মানুষের জন্য সরব হয়েছেন। সাম্প্রতিক জল্পনার মাঝেও তিনি জানান, মানুষের আবেগ, ভালোবাসাতেই ঘাটালে ফিরব। আর এসবের পর সংসদীয় এলাকায় তাঁর নামে দেওয়াল লিখন শুরু হওয়া হয়ত খুব অস্বাভাবিক নয়।

[আরও পড়ুন: ভারতের বিরাট কূটনৈতিক জয়, মুক্তি পেলেন কাতারে বন্দি ৮ প্রাক্তন নৌসেনা আধিকারিক]

তবে এনিয়ে বিজেপির ঘাটাল সাংগঠনিক জেলার সহ-সভাপতি অমূল্য মাইতির প্রতিক্রিয়া, ”এই দেওয়াল লিখনের কোনও গুরুত্ব নেই। কারণ, দেবের কথারই ঠিক নেই। আজ বলছে, দাঁড়াব। কাল বলবে, দাঁড়াব না। আর দেব গত ১০ বছরে সবং, পিংলা, ডেবরার মানুষের কোনও কাজ করেননি। তাই এসব দেওয়াল লিখনেরও গুরুত্ব নেই।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ