BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২৯ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

শান্তিপূর্ণ পথে CAA বিরোধিতা, আইন বাতিলে কামারহাটিতে মহাযজ্ঞের আয়োজন তৃণমূলের

Published by: Tiyasha Sarkar |    Posted: December 21, 2019 7:06 pm|    Updated: December 21, 2019 7:06 pm

TMC supporters performing Yagna to stop NRC implementation

ব্রতদীপ ভট্টাচার্য: নাগরিকত্ব সংশোধনী বিল ইতিমধ্যেই আইনে পরিণত হয়েছে। আইনের বিরোধিতায় তোলপাড় গোটা দেশ। আন্দোলনকারীদের প্রার্থনা, যেন আইনটি অবিলম্বে বাতিল বল ঘোষণা করা হয়। এবার একই প্রার্থনা নিয়ে মহাযজ্ঞের আয়োজন করলেন কামারহাটি পুরসভার ২৪ নম্বর ওয়ার্ডের পুরপিতা বিমল সাহা। পুরপিতার এই উদ্যোগকে নাটক বলে কটাক্ষ করেছেন স্থানীয় বিজেপি নেতৃত্ব।

নাগরিকত্ব আইন ইস্যুতে ফুঁসছে গোটা দেশ। আন্দোলনকারী- পুলিশের খণ্ডযুদ্ধে উত্তাল দেশের একাধিক রাজ্য। পশ্চিমবঙ্গ থেকে শুরু করে উত্তরপ্রদেশ সব জায়গা কার্যত রণক্ষেত্রের চেহারা নিয়েছে। বিক্ষোভ-সংঘর্ষ-অবরোধে কার্যত স্তব্ধ জনজীবন। প্রাণহানির ঘটনাও ঘটেছে। রাজ্য সরকার বারবার শান্তিপূর্ণ পথে আন্দোলনের কথা বললেও পরিস্থিতি কিছুতেই আয়ত্তে আসছে না। এই পরিস্থিতিতেই অন্য ছবি দেখা গেল উত্তর ২৪ পরগনার কামারহাটি এলাকায়। মারধর, ভাঙচুর বা আক্রমণের পথে না হেঁটে শান্তিপূর্ণ পথেই CAA বাতিলের প্রার্থনা করছেন কামারহাটির মানুষ। সেই কারণেই শনিবার কামারহাটি পুরসভার ২৪ নম্বর ওয়ার্ডের পুরপিতা বিমল সাহার উদ্যোগে এক মহাযজ্ঞের আয়োজন করা হয়। তৃণমূলের বহু কর্মী-সমর্থক থেকে শুরু করে এলাকার বহু মানুষ যেই যজ্ঞে যোগদান করেন।

[আরও পড়ুন: সরষের মধ্যেই ভূত! সরকারি কর্মীর যোগসাজশেই রূপশ্রী প্রকল্পে লক্ষাধিক টাকার দুর্নীতি]

পুজো উদ্যোক্তা তথা ২৪ নম্বর ওয়ার্ডের পুরপিতার কথায়, লড়াই নয় শান্তিপূর্ণ পথে হেঁটেই সমাধান মিলবে। মমতা বন্দ্যোপাধ্যায়ই পারবেন সকলের জন্য লড়াই করে নিজেদের দাবি ছিনিয়ে আনতে। পাশাপাশি তিনি বলেন, এই ধরণের আইন যেন কোনও দিন, কোনও দেশেই লাঘু না হয়। কারণ, এই আইন দেশের নাগরিকদের জন্য ক্ষতিকারক। তবে তৃণমূল কাউন্সিলরের এই উদ্যোগকে ভালচোখে দেখেনি স্থানীয় বিজেপি নেতৃত্ব। এক বিজেপি নেতার কথায়, নাগরিকত্ব বিষয়টি সম্পূর্ণভাবে কেন্দ্রের বিষয়। কোনওভাবেই এতে রাজ্যের কোনও ভূমিকা নেই। বিল আইনে পরিণত হওয়ার পর রাজ্য সরকার এখন যে আন্দোলন করছে তা অযৌক্তিক্ত। শুধুমাত্র নিজেরা প্রচারের আলোয় আসতে এধরনের আন্দোলন চলছে, দাবি তাঁর।

দেখুন ভিডিও: 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে