১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

একুশের লক্ষ্যে হাতিয়ার সোশ্যাল মিডিয়া, দেড় কোটি মহিলা ভোটারকে টার্গেট তৃণমূলের

Published by: Subhamay Mandal |    Posted: August 15, 2020 9:12 pm|    Updated: August 15, 2020 9:12 pm

TMC targets 1.5 cr Woman Voters for upcoming Assembly Election

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হাতে আর মাত্র কয়েক মাস। একুশের শহিদ সমাবেশ থেকে একুশের ভোটের বাদ্যি বাজিয়ে দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফের ক্ষমতায় আসতে কোমর বেঁধে নেমে পড়েছে শাসকদল তৃণমূল কংগ্রেস (TMC)। দেড় কোটি মহিলা ভোটার টার্গেট। আর সেই লক্ষ্যে রবিবার, ১৬ আগস্ট থেকে সপ্তাহব্যাপী সোশ্যাল মিডিয়ায় কর্মসূচি শুরু করছে ঘাসফুল শিবির। এই কর্মসূচিতে ৭০ হাজার মহিলা কর্মীকে ময়দানে নামাচ্ছে তৃণমূল কংগ্রেস। এই কর্মসূচির নাম দেওয়া হয়েছে ‘স্বাধীনতার মাস স্বাধীন আকাশ’।

রাজ্যের ৭০ হাজার বুথে একজন করে মহিলা কর্মী সেই বুথের ২০ জন মহিলার কাছে হোয়াটসঅ্যাপে মেসেজ ফরোয়ার্ড করবেন। সেই মেসেজে থাকবে দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের উন্নয়নে গত ১০ বছরে কী কী পদক্ষেপ করেছেন তার সচিত্র পরিসংখ্যান বাকিদের হোয়াটসঅ্যাপ (WhatsApp) মেসেজ করবেন। পিডিএফের আকারে সেই পরিসংখ্যান ছড়িয়ে যাবে প্রত্যেক বুথের মহিলাদের কাছে। মহিলা তৃণমূল কংগ্রেসের সভাপতি চন্দ্রিমা ভট্টাচার্যের কথায়, “কন্যাশ্রী-রূপশ্রীর মতো বহু মহিলা কেন্দ্রীক প্রকল্প রয়েছে রাজ্য সরকারের। তার সাফল্যগাথাই তুলে ধরা হবে সাধারণ মানুষের কাছে।”

[আরও পড়ুন: ‘স্বাধীন ভারত অমর রহে’, স্বাধীনতা দিবসেও বিতর্কিত মন্তব্য দিলীপের]

কেন মহিলা ভোটারদেরই টার্গেট করা হচ্ছে? গত দুই লোকসভা ভোটের ট্রেন্ড দেখা গিয়েছে, রাজ্যে মহিলাদের ভোটের একটা বড় অংশ বিজেপির ঝুলিতে গিয়েছিল। যার ফল হল ২০১৪ সালে এ রাজ্যে বিজেপির ভোট ১৭ শতাংশ এবং গত বছর তা বেড়ে ৪২ শতাংশ হয়। তাই একুশের লক্ষ্যে রাজ্যের মহিলা ভোটব্যাংকের উপর বাড়তি গুরুত্ব দিচ্ছে শাসকদল। প্রসঙ্গত, রাজ্যে ভোটার সংখ্যা প্রায় ৭ কোটির মতো। তার মধ্যে প্রায় অর্ধেকের একটু কম মহিলা ভোটারের সংখ্যা। এবার মহিলা ভোটারদের নিজেদের দিকে প্রভাবিত করতে নয়া কর্মসূচি নিয়েছে তৃণমূল।

[আরও পড়ুন: মমতা বন্দ্যোপাধ্যায় ‘স্বাধীনতা হরণকারী’, ফের মুখ্যমন্ত্রীকে বেনজির আক্রমণ সৌমিত্রর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে