BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ২ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘সংবিধান বাঁচানো’র লক্ষ্যে এবার জেলায় জেলায় গণঅবস্থান তৃণমূলের

Published by: Subhajit Mandal |    Posted: February 6, 2019 7:25 pm|    Updated: February 7, 2019 7:25 am

TMC to observe statewide protest

দীপঙ্কর মণ্ডল: মুখ্যমন্ত্রীর ধরনা মঞ্চেই শেষ নয় আন্দোলন। এবার কেন্দ্রের বিরুদ্ধে সুর চড়াতে জেলায় জেলায় আন্দোলন কর্মসূচি পালন করতে চলেছে তৃণমূল। সেভ ইন্ডিয়ার ব্যানারে এবার আন্দোলন হবে রাজ্যের প্রতিটি জেলা এবং প্রতিটি মহকুমায়। গণঅবস্থান কর্মসূচি পালন করবেন তৃণমূল কর্মীরা। বুধবার একথা জানালেন তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়।

[‘আদালতে আমাদের জয় হয়েছে’, তিনদিনের মাথায় ধরনা তুলে নিলেন মমতা]

কলকাতার পুলিশ কমিশনার রাজীব কুমারের বাড়িতে সিবিআই হানার পর থেকেই তুঙ্গে রাজনৈতিক টানাপোড়েন। সিবিআই বনাম রাজ্য পুলিশের লড়াই কার্যত পরিণত হয় কেন্দ্র বনাম রাজ্যের লড়াইয়ে। কেন্দ্রের বিরুদ্ধে সরকারি এজেন্সিগুলিকে কাজে লাগিয়ে বিরোধীদের কোণঠাসা করার চেষ্টার অভিযোগ তোলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূল সুপ্রিমোর অভিযোগ ছিল, দেশে সাংবিধানিক সংকট তৈরি হয়েছে। গণতান্ত্রিক কাঠামোর উপর হস্তক্ষেপ করছে সরকার। রাজ্য সরকারগুলিকে নিজেদের মতো কাজ করতে দিচ্ছে না কেন্দ্র। এই অভিযোগ তুলে সংবিধান বাঁচানোর লক্ষ্য ধরনায় বসে যান মমতা বন্দ্যোপাধ্যায়। ‘সেভ ইন্ডিয়া’র ব্যানারে মমতার এই ধরনা প্রায় তিনদিন চলে। তিনদিন পর, সুপ্রিম কোর্টের রায়ে কলকাতার পুলিশ কমিশনার সাময়িক স্বস্তি পান। তাঁকে গ্রেপ্তার করা যাবে না বলে জানিয়ে দেয় আদালত। এরপরই অন্যান্য বিরোধী দলগুলির সঙ্গে আলোচনা করে ধরনা তুলে নেন মমতা। তবে, আগামী ১৩ এবং ১৪ ফেব্রুয়ারি দিল্লিতে ধরনা দেওয়ার কথা ঘোষণা করেছিলেন। এবার এরাজ্যের প্রতিটি প্রান্তে সেই প্রতিবাদ কর্মসূচি ছড়িয়ে দিতে চাইছে শাসকদল।

[‘নিজের রাজ্যে দাঁড়ানোর জায়গা নেই তাই বাংলায় এসেছে’, যোগীকে কটাক্ষ মমতার]

তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় জানিয়েছেন, আগামিকাল (বৃহস্পতিবার) এবং পরশু (শুক্রবার) রাজ্যের প্রতিটি জেলায় সেভ ইন্ডিয়ার ব্যানারে প্রতিবাদ কর্মসূচি হবে। আগামিকাল (বৃহস্পতিবার) জেলা সদরগুলিতে গণঅবস্থান হবে। পরশু (শুক্রবার) মহকুমা সদরগুলিতে অবস্থান বিক্ষোভে শামিল হবেন তৃণমূলকর্মীরা। মুখ্যমন্ত্রীর ধরনা মঞ্চ ছিল অরাজনৈতিক। তবে, এবার রাজনৈতিম মঞ্চেই হবে প্রতিবাদ। ‘সেভ ইন্ডিয়া’র পাশাপাশি তৃণমূল কংগ্রেসের পতাকাও থাকবে ধরনা মঞ্চে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে