BREAKING NEWS

১১ অগ্রহায়ণ  ১৪২৯  সোমবার ২৮ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ময়না কৃষি সমবায় নির্বাচনে বিপুল জয় তৃণমূলের, ১২টি আসনই দখলে রাখল শাসক শিবির

Published by: Kishore Ghosh |    Posted: September 24, 2022 12:24 pm|    Updated: September 24, 2022 12:25 pm

TMC Win in Moyna Agricultural Cooperative elections | Sangbad Pratidin

রঞ্জন মহাপাত্র, ময়না: নন্দীগ্রাম ও কাঁথির পর এবার পূর্ব মেদিনীপুরের (East Midnapur) ময়নায় কৃষি সমবায়ের নির্বাচনে (Maina Agricultural Cooperatives Election) নিরঙ্কুশ জয় পেল তৃণমূল (TMC)।

শুক্রবার ময়না ব্লকের দক্ষিণ ময়না সমবায় কৃষি উন্নয়ন সমিতির নির্বাচনে মোট ১২টির মধ্যে বারোটি আসনেই তৃণমূল প্রার্থীরা বিপুল ভোটে জয়ী হয়েছেন৷ এদিন সকাল থেকে দক্ষিণ ময়না ১ নম্বর প্রাথমিক বিদ্যালয়ে ভোটগ্রহণ করা হয়৷ মূলত তৃণমূল কংগ্রেস ও বিজেপি (BJP) প্রার্থীদের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হয়৷ মাসম চক ও দক্ষিণ ময়না গ্রামের বাসিন্দারাই ভোট দেন। মোট ভোটদাতার সংখ্যা ছিল ৯২৮ জন। আগেই তৃণমূল কংগ্রেস একটি আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়লাভ করেছিল। বাকি এগারোটি আসনে লড়লে কোনওটিতেই জয়ের মুখ দেখেননি বিজেপি প্রার্থীরা।

[আরও পড়ুন: নিজেদের দাবিতে এখনও অনড় কুড়মিরা, অবরোধে বাতিল বহু ট্রেন, মালগাড়িতে পচছে শাকসবজি]

কৃষি সমবায়ে তৃণমূলের জয়জয়কার প্রসঙ্গে ময়না বিধানসভার চেয়ারম্যান, ময়নার প্রাক্তন বিধায়ক ডাক্তার সংগ্রাম কুমার দোলুই বলেন, ‘‘এই জয়ের মাধ্যমে এলাকার মানুষ ফের প্রমাণ করে দিলেন যে, তাঁরা তৃণমূলের সঙ্গেই আছেন। এই জয় মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) উন্নয়নের জয়।” ফলঘোষণার পর আবির খেলায় মেতে ওঠেন তৃণমূল কর্মী-সমর্থকরা। এলাকার মানুষকে অভিনন্দন জানানোর পাশাপাশি তৃণমূল মিষ্টিমুখও করায়। বিজেপির তমলুক (Tamluk) সাংগঠনিক জেলার সভাপতি তপন ব্যানার্জির বক্তব‌্য, ‘‘এলাকার বাসিন্দাদের ভয় দেখিয়ে মিথ্যা মামলায় জেলে পাঠানোর হুমকি দিয়ে, ক্ষমতার অপব্যবহার করে ওরা জয়লাভ করেছে তৃণমূল।’’

[আরও পড়ুন: পেটের দায়ে জঙ্গলে যাওয়াই কাল, সুন্দরবনে বাঘের হামলায় ক্ষতবিক্ষত মৎস্যজীবী]

একদিকে যখন কৃষি সমবায়ের মতো তৃণমূল স্তরের রাজনীতিতে জয় পাচ্ছে দল, তখন আত্মতুষ্টিতে না ভুগে দুর্গাপুজোয় জনসংযোগে জোর দিয়েছেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। পঞ্চায়েত ভোটের আগে এলাকার ক্লাবগুলোর সঙ্গে আরও বেশি করে নিজেদের যুক্ত করার জন্য দলীয় নেতা ও জনপ্রতিনিধিদের নির্দেশ দিয়েছেন নেতা। ক্লাবগুলোর মাধ্যমে আরও বেশি করে সাধারণ মানুষের কাছে পৌঁছনোর লক্ষ্যমাত্রা পূরণ করার টার্গেট নিতেও বলা হয়েছে। কারণ, ক্লাবই একমাত্র মঞ্চ যেখানে সমস্ত মতের মানুষ এসে জমায়েত হন, সেখানেই অন্য রাজনৈতিক মতাদর্শ নিয়ে চলা ভোটারকেও পাওয়া যাবে। আর সেই বিরোধী ভোটারদের ক্লাবের আড্ডায় সুকৌশলে বুঝিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রকল্প ও পরিষেবার কথা জানিয়ে কাছে টানার সুযোগ পাওয়া যাবে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে