৩ শ্রাবণ  ১৪২৬  শুক্রবার ১৯ জুলাই ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo বিলেতে বিশ্বযুদ্ধ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার
বিলেতে বিশ্বযুদ্ধ

৩ শ্রাবণ  ১৪২৬  শুক্রবার ১৯ জুলাই ২০১৯ 

BREAKING NEWS

সৌরভ মাজি ও নন্দন দত্ত: শেষ কয়েকদিনে কাটমানি প্রসঙ্গে উত্তপ্ত হয়ে উঠেছে রাজ্য-রাজনীতি। নাম জড়িয়েছে একাধিক নেতার। এবার কাটমানির বলি এক তৃণমূল কর্মী। বুধবার সকালে বর্ধমানের দক্ষিণ শান্তিপাড়া এলাকা থেকে উদ্ধার হয়েছে ওই ব্যক্তির ঝুলন্ত দেহ। অভিযোগ, কাটমানি নেওয়ার অভিযোগেই বিজেপি আশ্রিত দুষ্কৃতীরা খুন করেছে ওই ব্যক্তিকে। অন্যদিকে, বুধবার সকালে কাটমানি নেওয়ার অভিযোগে বীরভূমের কোটগ্রামে তৃণমূল পঞ্চায়েত সদস্য তথা প্রাক্তন পঞ্চায়েত প্রধানের বাড়ি লক্ষ্য করে বোমাবাজি করার অভিযোগ উঠেছে দুষ্কৃতীদের বিরুদ্ধে।

[আরও পড়ুন: উত্তর বঙ্গোপসাগরে নিম্নচাপ, বৃহস্পতিবার থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গে]

বর্ধমানের দক্ষিণ শান্তিপাড়ার বাসিন্দা পূর্ণেন্দু চট্টোপাধ্যায় সক্রিয় তৃণমূল কর্মী। জানা গিয়েছে, মঙ্গলবার রাতে ওই ব্যক্তির বাড়িতে চড়াও হয় বিজেপি কর্মী-সমর্থকরা। সেই সময় বাড়িতে ছিলেন না পূর্ণেন্দুবাবু। তাঁরা জানান, বাড়ি তৈরির আশ্বাস দিয়ে তাঁদের থেকে ৩০ হাজার টাকা কাটমানি নিয়েছেন ওই ব্যক্তি। এরপরই টাকা ফেরতের দাবি জানিয়ে ওই ব্যক্তির বাড়িতে ভাঙচুর শুরু করেন বিজেপি কর্মী-সমর্থকরা। অভিযোগ, এরপর পূর্ণেন্দুবাবুর স্ত্রী ও সন্তানদের বাড়ি থেকে বের করে বাড়িতে তালা ঝুলিয়ে দেয় অভিযুক্তরা। পরিবারের সদস্যরা ফোনে পূর্ণেন্দুবাবুকে গোটা বিষয়টি জানান। সব শুনে দ্রুত বাড়ি ফেরার আশ্বাসও দেন তিনি।

দীর্ঘক্ষণ পেরিয়ে গেলেও সেদিন বাড়ি ফেরেননি ওই ব্যক্তি। পরে বুধবার সকালে বাড়ি থেকে ৩ কিলোমিটার দূরে একটি গাছে পূর্ণেন্দুবাবু ঝুলন্ত দেহ দেখতে পান স্থানীয়রা। পুলিশ গিয়ে দেহটি উদ্ধার করে প্রথমে থানায় নিয়ে যান। ঘটনার প্রতিবাদ জানিয়ে দীর্ঘক্ষণ থানার বাইরে বিক্ষোভ দেখান তৃণমূল কর্মীরা। মৃতের পরিবার ও স্থানীয় তৃণমূল নেতৃত্বের অভিযোগ, বিজেপি আশ্রিত দুষ্কৃতীরাই ওই ব্যক্তিকে খুন করে প্রমাণ লোপাটের জন্য ঝুলিয়ে দিয়েছে। পুলিশ সূত্রে খবর ইতিমধ্যেই ঘটনায় জড়িত সন্দেহে কয়েকজন বিজেপি সমর্থককে গ্রেপ্তার করা হয়েছে।

[আরও পড়ুন: অনুমতি ছাড়াই জনসভা, হেঁড়িয়াতে ভারতী ঘোষের কনভয় আটকাল পুলিশ]

অন্যদিকে, বুধবার সকাল থেকেই কাটমানি প্রসঙ্গে উত্তপ্ত বীরভূমের ঝিকড়ার কোটগ্রাম। অভিযোগ, এদিন সকালে কাটমানি নেওয়ার অভিযোগে তৃণমূলের পঞ্চায়েত সদস্য তথা প্রাক্তন পঞ্চায়েত প্রধানের বাড়ি লক্ষ্য করে বোমাবাজি করা হয়। পালটা বোমাবাজি করা হয় পঞ্চায়েত প্রধানের বাড়ি থেকেও। দু’পক্ষের বোমাবাজিতে রণক্ষেত্র চেহারা নেয় ওই এলাকা। পরে পুলিশের হস্তক্ষেপে স্বাভাবিক হয় পরিস্থিতি।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং