২১  আষাঢ়  ১৪২৯  বুধবার ৬ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পেট্রোপণ্যের দামবৃদ্ধির অভিনব প্রতিবাদ! জ্বালানো হল আস্ত গাড়ি

Published by: Tiyasha Sarkar |    Posted: April 3, 2022 5:33 pm|    Updated: April 3, 2022 6:54 pm

TMC workers stage protest against petrol price hike | Sangbad Pratidin

সুরজিৎ দেব, ডায়মন্ড হারবার: জ্বালানির জ্বালায় জর্জরিত জনতা। ক্রমাগত বাড়ছে পেট্রল-ডিজেল ও রান্নার গ্যাসের দাম। অভিনবভাবে জ্বালানির দাম বৃদ্ধির প্রতিবাদ করলেন ডায়মন্ড হারবার লোকসভার সাতগাছিয়া বিধানসভার নোদাখালির তৃণমূলের নেতা-কর্মীরা। পোড়ানো হয় প্রধানমন্ত্রীর কুশপুত্তলিকা। আগুন ধরিয়ে দেওয়া হয় একটি গাড়িতে। যদিও গাড়িটি দলেরই এক কর্মীর। প্রতিবাদ করতেই ব্যবহার করা হয়েছে গাড়িটি।

সপ্তাহ দু’য়েক আগে যে জ্বালানি জ্বালা শুরু হয়েছিল তা অব্যাহত রবিবারও। এদিন ফের ৮০ থেকে ৮৪ পয়সা করে বেড়েছে পেট্রল ও ডিজেলের দাম। রবিবার সকাল থেকে নয়া দাম কার্যকর হয়েছে। কলকাতায় পেট্রেলের দাম লিটারপ্রতি ৮৪ পয়সা বেড়ে হল ১১৩ টাকা ০৩ পয়সা এবং ডিজেলের দাম লিটারপ্রতি ৮০ পয়সা বেড়ে ৯৭ টাকা ৮২ পয়সা হয়েছে। এই দামবৃদ্ধির প্রতিবাদে রবিবার ক্ষোভ উগরে দেন নোদাখালির তৃণমূলের নেতা-কর্মীরা। এদিন বজবজ ২ নং পঞ্চায়েত সমিতির সহকারি সভাপতি বুচান বন্দোপাধ্যায়ের নেতৃত্বে নোদাখালিতে দলীয় কার্যালয়ের পাশে একটি বিক্ষোভ সমাবেশ আয়োজন করা হয়।

[আরও পড়ুন: চকোলেটের লোভ দেখিয়ে ন’বছরের নাবালিকাকে যৌন নির্যাতনের চেষ্টা, মুর্শিদাবাদে ধৃত প্রৌঢ়]

সেখানেই মোদি সরকারের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন। কেন্দ্রের বিরুদ্ধে ওঠে স্লোগান। তৈরি করা হয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কুশপুতুল। তাতে আগুন ধরিয়ে দেওয়া হয়। ঝাঁটা হাতে বিক্ষোভে শামিল হন মহিলারা। অভিনব প্রতিবাদ স্বরূপ কার্যালয়ের পাশের মাঠে জ্বালিয়ে দেওয়া হয় একটি মারুতি গাড়ি।

উল্লেখ্য, গত বছর অক্টোবর-নভেম্বর মাসে শেষবার দেশজুড়ে টানা বেড়েছিল জ্বালানি মূল্য (Fuel Price)। এরপর লাগাতার বিক্ষোভ, প্রতিবাদের জেরে কেন্দ্র সরকার জ্বালানি মূল্যের উপর শুক্ল কমানোর সিদ্ধান্ত নেয়। যাতে সাময়িক স্বস্তি ফেরে মধ্যবিত্তের। কিন্তু পাঁচ রাজ্যের বিধানসভা ভোটের ফলাফল ঘোষণা হতেই নতুন করে বাড়তে শুরু করে পেট্রোপণ্যের দাম। এই নিয়ে গত দু’সপ্তাহে ৮ টাকার বেশি বেড়েছে দাম। যার অর্থ, শুল্কে যে সামান্য ছাড় কেন্দ্র দিয়েছিল, তা পেরিয়েও দাম বাড়া শুরু হয়েছে। অথচ কেন্দ্রের ভ্রূক্ষেপ নেই।

[আরও পড়ুন: আসন্ন উপনির্বাচনের প্রচারে অভিষেক বন্দ্যোপাধ্যায়, আগামী সপ্তাহেই আসানসোলে রোড শো]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে