১২ মাঘ  ১৪২৯  শুক্রবার ২৭ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

কাঁথির সভার আগে মাঝরাস্তায় গাড়ি থেকে নামলেন অভিষেক, গ্রামে ঘুরে শুনলেন অভিযোগ

Published by: Sucheta Sengupta |    Posted: December 3, 2022 2:51 pm|    Updated: December 3, 2022 3:14 pm

TMC's Abhishek Banerjee at Marishda, to hold rally at Contai | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাঝরাস্তায়  গাড়ি থেকে নেমে জনতার সঙ্গে মিশে তাঁদের বাড়ি বাড়ি ঘুরে অভাব-অভিযোগের কথা মন দিয়ে শোনা – এসব করতে দেখা যায় এ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (CM Mamata Banerjee)। কিন্তু এবার আরও একজন একই ছবির পুনরাবৃত্তি করলেন। সবই এক, শুধু ব্যক্তি আলাদা। এবার ঠিক একই কায়দায় গ্রামবাসীদের সঙ্গে জনসংযোগ সারলেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। কাঁথিতে সভা করতে যাওয়ার আগে তিনি মারিশদার কাছে কনভয় থামিয়ে গাড়ি থেকে নেমে ঢুকলেন গ্রামে। 

নীল শার্ট, কালো ট্রাউজারে নেতাকে দেখে প্রথমে চমকে যান গ্রামবাসীরা। কিন্তু তৃণমূলের (TMC) সর্বভারতীয় সাধারণ সম্পাদক অনায়াসে মেঠো পথে নেমে ঢুকে যান গ্রামের ভিতরে। ভাঙাচোরা ঘরদোরে যান। মাটির দাওয়ায় উঠে বাসিন্দাদের সঙ্গে কথা বলেন। তাঁরাও নিজেদের সমস্য়ার কথা জানান। কাগজপত্র পরীক্ষা করেন অভিষেক। তারপর জানান, ”আমাকে এসব পাঠান, আমি দেখছি কী করা যায়।” 

[আরও পডুন: মহেশতলায় ৯ তলা থেকে পড়ে যাওয়া শিশুর চিকিৎসার দায়িত্ব নিলেন অভিষেক]

অনেকগুলি বাড়িতেই ঘোরেন তিনি। প্রত্যেক বাড়িতেই সময় দেন। মন দিয়ে শোনেন সকলের অভিযোগ। বাড়ি মেয়ে-বউরাও তাঁর কাছে নিজেদের সমস্যার কথা জানান অক্লেশে। এরপর তিনি ফের গাড়িতে উঠে কাঁথির প্রভাত কলেজের মাঠ অর্থাৎ যেখানে তাঁর সভা হওয়ার কথা, সেই পথে চলে যান। 

[আরও পডুন: পাখির চোখ চব্বিশের লোকসভা নির্বাচন, আগামী সপ্তাহে জরুরি বৈঠকে মোদি-শাহরা]

সাধারণত এ ধরনের জনসংযোগ করতে দেখা যায় মমতা বন্দ্যোপাধ্যায়। এ সপ্তাহে টাকিতে গিয়ে তিনি এক গ্রামবাসীর ঘরে ঢুকে মাটির দাওয়ায় বসে রেশনের চাল ও ওল-ট্যাংরার ঝোল দিয়ে মধ্যাহ্নভোজ সেরেছিলেন। তারপর বেতের কাজেও হাত লাগান। একেবারে ‘ঘরের মেয়ে’ হয়ে ওঠেন। আর শনিবার সেই একই কায়দায় ‘কাছের মানুষ’ হয়ে উঠতে দেখা গেল তাঁর দলের যোগ্য সভাপতিকে। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে