BREAKING NEWS

১৪ ফাল্গুন  ১৪২৭  শনিবার ২৭ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

কবে রাজ্য থেকে বিদায় নেবে শীত? জেনে নিন কী বলছে হাওয়া অফিস

Published by: Tiyasha Sarkar |    Posted: February 10, 2021 9:51 am|    Updated: February 10, 2021 9:51 am

An Images

নব্যেন্দু হাজরা: অবশেষে বঙ্গ থেকে বিদায় নিতে চলেছে শীত। দিনের বেলা শীতের পোশাকের প্রয়োজন আর পড়বে না। তবে রাতের দিকে জারি থাকবে শীতের আমেজ, এমনটাই জানাল হাওয়া অফিস (Regional Meteorological Centre, Kolkata)।

আবহাওয়া দপ্তর সূত্রের খবর, আগামী কয়েকদিন রাতের দিকে শীতের আমেজ জারি থাকবে কলকাতায়। পূবালী হাওয়ার দাপট বাড়বে। দিনের বেলায় শীতের পোশাক আর লাগবে না। বৃহস্পতিবার থেকেই সর্বনিম্ন তাপমাত্রা বাড়তে শুরু করবে। এক ধাক্কায় চার থেকে পাঁচ ডিগ্রিও বাড়তে পারে তাপমাত্রার পারদ। সপ্তাহান্তে আকাশ মেঘলা থাকার সম্ভাবনা রয়েছে। তবে বৃষ্টির কোনও সম্ভাবনা আপাতত নেই। আজ দিনভর পরিস্কার থাকবে কলকাতায় আকাশ। বুধবারের সর্বনিম্ন তাপমাত্রা ১৪.৬ ডিগ্রি। যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি কম। এদিনের সর্বোচ্চ তাপমাত্রা ২৭.৯ ডিগ্রি। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৮ শতাংশ। বৃষ্টি হয়নি।

[আরও পড়ুন: প্রায় দেড় কোটি টাকার আর্থিক তছরুপ, দোষী সাব্যস্ত মেডিক্যাল কলেজের ডেপুটি সুপার]

আবহাওয়াবিদ সূত্রে খবব, আগামী কয়েকদিনে বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা রয়েছে জম্মু-কাশ্মীর, লাদাখ, হিমাচলপ্রদেশ, মুজাফফরবাদ এবং উত্তরাখণ্ডের কিছুটা অংশে। বৃহস্পতিবার সকালে ঘন কুয়াশায় ঢাকতে পারে পাঞ্জাব, হরিয়ানা, চন্ডিগড়, দিল্লি এবং উত্তরাখণ্ডের কিছু অংশ। উল্লেখ্য, চলতি মরশুমে স্বাভাবিকের থেকে বেশ কিছুটা দেরিতে বঙ্গে প্রবেশ করেছে শীত। ডিসেম্বরের শুরুতেও জাঁকিয়ে শীত উপভোগ করতে পারেননি শীতপ্রেমীরা। এদিকে পৌষ সংক্রান্তি পেরতে না পেরতেই বেড়েছে তাপমাত্রার পারদ। তবে ফেব্রুয়ারির শুরুতে শীত দাপট দেখিয়েছে বঙ্গে।

[আরও পড়ুন: ফের ঊর্ধ্বমুখী রাজ্যের কোভিড গ্রাফ, দৈনিক সংক্রমণের নিরিখে শীর্ষে কলকাতা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement