BREAKING NEWS

১০ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

ভিন রাজ্যে গিয়ে নিখোঁজ ভাই, ছবিতে ফোঁটা দিদির

Published by: Tanumoy Ghosal |    Posted: November 9, 2018 5:33 pm|    Updated: November 9, 2018 5:33 pm

Tragic story of a sister

নন্দন দত্ত, সিউড়ি: রাজমিস্ত্রির কাজ করতে ভিন রাজ্যে গিয়ে নিখোঁজ হয়ে গিয়েছেন ভাই। কিন্তু, তাই বলে কি আর তাঁকে ভুলে থাকা যায়! ফি বছর ভাইফোঁটার দিন ভাইয়ের ছবিতে ফোঁটা দেন বীরভূমের নলহাটির প্রতিমা লেট। তাঁর বিশ্বাস, একদিন ঠিকই ফিরে আসবে ভাই প্রভাত।

[ বন্ধুদের সঙ্গে ঠাকুর দেখতে বেরিয়ে নিখোঁজ, ছাত্রীর দেহ উদ্ধারে চাঞ্চল্য পানিহাটিতে]

নলহাটি থানার ভদ্রপুর গ্রামের প্রভাত লেট। রাজমিস্ত্রির জোগাড়ের কাজ করতে দিল্লি গিয়েছিলেন তিনি। তিনি একা নন, কাজের সন্ধানে ভিন রাজ্যের পাড়ি দিয়েছিলেন আরও ১৭ জন। বাকিরা ফিরে এলেও, ফেরেননি শুধু প্রভাত। গত বেশ কয়েক বছর ধরে নিখোঁজ তিনি। এদিকে ছেলের পথ চেয়ে বসে আছেন পরিবারের লোকেরা। পাশের গ্রামে বিয়ে হয়েছে বোন প্রতিমার। প্রতি বছর তিন ভাইকে ফোঁটা দিতে বাপের বাড়ি আসেন তিনি। কিন্তু বড় ভাই নিখোঁজ হওয়ার পর ফোঁটা দিতে গিয়ে থমকে যান। তবে নিজের বাড়িতে বসেই বড় ভাইয়ের ছবিতে ফোঁটা দেন প্রতিমা। কারণ ভাইয়ের কপালে দিলে ফোঁটা দিলে যে যমের দুয়ারে কাঁটা পড়ে! 

কিন্তু, কোথায় হারিয়ে গেলেন প্রভাত লেট? তাঁর সঙ্গেই দিল্লি গিয়েছিলেন মুর্শিদাবাদের নবগ্রামের বাসিন্দা কালু মাল ও নিরু মাল। তাঁদের দাবি, দিল্লি যাওয়ার পথে ট্রেনে অসুস্থ হয়ে পড়েন প্রভাত। দিল্লির কাছেই একটি স্টেশনে নেমে চিকিৎসা করিয়ে সুস্থ করে তুলে ফের একই জায়গায় পৌঁছে দেওয়া হয়। তার কয়েক দিন পর সন্ধ্যার সময় বেরিয়ে গিয়ে আর ফেরেননি প্রভাত। সেই থেকে ভাইয়ের পথ চেয়ে দিদি প্রতিমা। তিনি বলেন, ‘‘আমি নিশ্চিত, ভাই একদিন ফিরে আসবেই।”  শুধু প্রতিমাই নন, স্বামীর পথ অপেক্ষায় প্রভাতের স্ত্রী ডলিও। দুই ছেলে ও এক মেয়ে বাবার বাড়ি ফেরার অপেক্ষায় দিন গুনছে। পরিবারের পক্ষ থেকে নলহাটি থানায় নিখোঁজ অভিযোগ দায়ের করা হয়েছে। কিন্তু আজও প্রভাত লেটের সন্ধান মেলেনি।

ছবি: সুশান্ত পাল

‘পরমান্ন ভাইফোঁটা থালি’ প্যাকেজে মজে বর্ধমান]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement