Advertisement
Advertisement
Train Accident

থার্ড লাইনের কাজ চলাকালীন দুর্ঘটনা নদিয়ায়, লেবেল ক্রসিংহীন এলাকায় ট্রেন-মারুতি সংঘর্ষ

দুর্ঘটনার পর থেকে পলাতক মারুতি চালক, ব্যবস্থা নিচ্ছে রেল।

Train and Maruti clashes in Nadia while third line work on progess | Sangbad Pratidin
Published by: Sucheta Sengupta
  • Posted:March 3, 2023 3:53 pm
  • Updated:March 3, 2023 3:57 pm

সুব্রত বিশ্বাস: লেবেল ক্রসিংহীন এলাকায় ভয়াবহ রেল দুর্ঘটনা (Train Accident)। নদিয়ার পালপাড়া মনসাপোতা রেলগেট সংলগ্ন একটি খোলা মাঠে মারুতি ভ্যানের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ ঘটে ডাউন শান্তিপুর লোকালের। ধাক্কায় থেমে যায় ট্রেনটি। বাফার ক্ষতিগ্রস্ত হয়। তবে মারুতি ভ্যানে কোনও যাত্রী না থাকায় হতাহতের খবর নেই। দুর্ঘটনার পর মারুতির চালক পলাতক বলে জানা গিয়েছে। তাঁর বিরুদ্ধে আইনি পদক্ষেপ নিতে চলেছে রেল। আলাদা করে তদন্ত শুরু করেছে আরপিএফ ও জিআরপি।

Advertisement

দুর্ঘটনাটি ঘটে শুক্রবার দুপুরে। ডাউন শান্তিপুর লোকাল (Shantipur Local)  ১২টা ৩৫ মিনিট নাগাদ রানাঘাট (Ranaghat) স্টেশন থেকে ছাড়ে। পালপাড়া মনসাপোতা রেলগেট সংলগ্ন এলাকার কাছাকাছি একটি মারুতি ভ্যান দিক পরিবর্তন করতে গিয়ে রেল ট্র্যাকের উপর উঠে যায়। থার্ড লাইনের কাজ চলাকালীন রেললাইনের পাশে পাথর, বালি, স্টোন চিপস ফেলা ছিল। তাতেই হড়কে গিয়ে নিয়ন্ত্রণ হারায় মারুতি। তখনই চলন্ত ট্রেনের সামনে পড়ে যায়। সেখানে কোনও লেবেল ক্রসিং (Lebel Crossing)ছিল না। সংঘর্ষে ব্যাপক ক্ষতিগ্রস্ত হয় মারুতি ভ্যানটির। ট্রেনের বাফারও (Buffer) ক্ষতিগ্রস্ত হয়।

Advertisement

[আরও পড়ুন: ‘এটা কী করে সম্ভব?’, SSC’র গ্রুপ সি মামলায় কমিশনের হলফনামায় বিস্মিত বিচারপতি গঙ্গোপাধ্যায়]

মারুতি ভ্যানটিতে যাত্রী ছিল না বলে জানিয়েছে রেল পুলিশ। তাই হতাহতের কোনও খবর নেই। সংঘর্ষের পর ট্রেন থামিয়ে নামানো হয় যাত্রীদের। খোলা মাঠে বয়স্ক যাত্রীদের নামতে সাহায্য করেন স্থানীয় বাসিন্দারা। তাঁরা হাত বাড়িয়ে দেন। ব্যাপক আতঙ্ক ছড়ায় যাত্রীদের মধ্যে। এই দুর্ঘটনায় দীর্ঘক্ষণ দাঁড়িয়ে ছিল লোকাল-সহ দু’দিকের অনেক ট্রেন। চরম দুর্ভোগে পড়েন ট্রেনের যাত্রীরা। ঘটনাস্থলে পৌঁছয় রেল পুলিশের ও আরপিএফ (RPF) কর্মীরা। প্রায় এক ঘন্টা পর শিয়ালদহ মেন লাইনে ট্রেন চলাচল স্বাভাবিক হয়। আলাদা করে তদন্ত শুরু করেছে আরপিএফ ও জিআরপি। রেল সূত্রে জানা গিয়েছে, মারুতির বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে।

[আরও পড়ুন: পরীক্ষার আগের রাতে জন্ম, মেয়ের নাম ‘অঙ্ক’ রাখল মাধ্যমিক পরীক্ষার্থী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ