Advertisement
Advertisement
Train blockade

সোমবারও দিনভর ট্রেন চলাচলে ভোগান্তি, প্রতিবাদে বারাসতে ট্রেন অবরোধ

ইদে বাতিল আন্তঃদেশীয় ট্রেনগুলি।

Train blockade at Barasat, services hit
Published by: Paramita Paul
  • Posted:June 10, 2024 8:24 pm
  • Updated:June 10, 2024 8:24 pm

সুব্রত বিশ্বাস: সম্প্রসারণের পর  শিয়ালদহে প্ল‌্যাটফর্ম খুলে দেওয়া হলেও ট্রেন চলাচলের বাধা কাটল না সোমবার। রেল জানিয়েছে, সকাল দশটা পর্যন্ত ট্রেন চলাচল স্বাভাবিক থাকলেও পরে তা দেরিতে চলতে শুরু করে। গড়ে আধঘণ্টা দেরিতে ট্রেন চলে সারাদিনই। এতেই ক্ষুব্ধ যাত্রীরা। প্রতিবাদে সোমবার বিকেল থেকে বারাসতে ট্রেন অবরোধ করেন তাঁরা।

এদিনও রাজধানী এক্সপ্রেসও আধঘণ্টা দেরিতে শিয়ালদহে ঢোকে। এদিন বিনা নোটিসেও বাতিল করা হয়েছে বেশ কিছু ট্রেন। এদিন নানা বিঘ্নে ক্ষুব্ধ যাত্রীরা বিকেলে বারাসতে ট্রেন অবরোধ করেন। রেল জানিয়েছে, বিকেল পাঁচটা নাগাদ দত্তপুকুর লোকাল ও হাসনাবাদ লোকাল অবরোধ করায় দুই শাখার ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। ফলে চরম অসুবিধার মধ্যে পড়েন অফিস ফেরতা মানুষজন। বিক্ষুব্ধ যাত্রীদের সরাতে আরপিএফ লাইনে নামে। দ্রুত সমস্যা সমাধানের আশ্বাসে অবরোধ তুলে নেয়। রেল কর্তৃপক্ষ জানিয়েছে, ইলেকট্রনিক এনআই-এর ফলে তা কার্যকর হতে কিছুটা সময় নেয়। ফলে এই বিপত্তি।

Advertisement

এদিকে ঢাকা-কলকাতা রুটের মৈত্রী এক্সপ্রেস, খুলনা এবং কলকাতায় যাওয়ার বন্ধন এক্সপ্রেস এবং ঢাকা-নিউ জলপাইগুড়ি রুটের মিতালি এক্সপ্রেস বন্ধ থাকবে বেশ কিছুদিন। ইদের আগে এবং পরে প্রত্যেক বছরই আন্তঃদেশীয় যাত্রীবাহী ট্রেনগুলি বন্ধ থাকে। আগামী ১৪ থেকে ২২ জুন পর্যন্ত মৈত্রী এক্সপ্রেস, ১৬ থেকে ২০ জুন পর্যন্ত বন্ধন এক্সপ্রেস এবং ১২ থেকে ২০ জুন মিতালি এক্সপ্রেস বাতিল করা হয়েছে।

Advertisement

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ