BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৩০ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কর্মীরা দলের সম্পদ, তৃণমূলের প্রতিষ্ঠা দিবসে মমতার বার্তা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 1, 2018 10:11 am|    Updated: January 1, 2018 10:11 am

Trinamool Congress turns 21 today, Mamata Banerjee congratulates ground workers

স্টাফ রিপোর্টার: ‘কর্মীরাই দলের সম্পদ। আমরা দায়বদ্ধ মা-মাটি মানুষের প্রতি।’ তৃণমূল কংগ্রেসের ২১তম প্রতিষ্ঠা দিবসে দলীয় কর্মীদের উদ্দেশে এ বার্তাই দিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নতুন বছরের প্রথম দিন সকালে টুইট করে তিনি বলেন, “১৯৯৮ সালের ১ জানুয়ারি তৃণমূল প্রতিষ্ঠা হয়েছিল। দেখতে দেখতে ২১ বছর হয়ে গেল। দলের কর্মীরাই আমাদের সম্পদ। আমরা দায়বদ্ধ মা-মাটি-মানুষের প্রতি।”

[আকাশ থেকে আচমকাই পড়ছে ছাই, কাটোয়ায় হুলস্থূল]

সোমবার ২১শে পা দিল তৃণমূল। আরও এগিয়ে যাওয়ার সংকল্প নিয়েই আজ নানা জায়গায় এই বিশেষ দিনটা পালন করলেন দলীয় কর্মীরা। নানা সামাজিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে সাড়ম্বরে পালিত হল তৃণমূলের ২১তম প্রতিষ্ঠা দিবস। কোথাও চলল দুঃস্থদের ফল বিতরণ, আবার কোথাও বস্ত্র বিতরণ, কোথাও আবার রক্তদান শিবিরের আয়োজন করা হয়েছিল। আজ সকালে তৃণমূল ভবনে কেক কাটেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক সুব্রত বকসি। দলীয় পতাকা উত্তোলন করে পরে বলেন, “মমতা বন্দ্যোপাধ্যায়ের লড়াই দেশের বিভিন্ন দিকে ছড়িয়ে পড়েছে। অন্য রাজ্যেও তৃণমূল বিস্তার লাভ করছে। দল ২১ শে পা দিল আজ। তাই সমস্ত দলীয় কর্মীদের শুভেচ্ছা।”

[‘ভূত’ দেখতে এসে বাধা, পর্যটকদের গাড়ি ভাঙচুর বেগুনকোদরে]

শুধু শহরে নয়। শহরতলি থেকে জেলা সর্বত্রই এদিন দলের প্রতিষ্ঠা দিবস পালন হয় নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে। প্রতি ব্লক, প্রতি ওয়ার্ডে আলাদা আলাদা ভাবে দলীয় কর্মীরা তা পালন করেন। কোথাও কোথাও সকালে প্রভাতফেরি বের করা হয়। কোথাও চলে সাংস্কৃতিক অনুষ্ঠান। বিভিন্ন জায়গায় হাসপাতালে গিয়ে ফল বিতরণ করেছেন তৃণমূলের নেতারা। প্রত্যেক জায়গাতেই বক্তব্য রেখেছেন স্থানীয় নেতৃত্ব। রাজ্যের বিভিন্ন দফতরের মন্ত্রীরা যেমন নিজের এলাকায় দলের প্রতিষ্ঠা দিবস পালন করেছেন, তেমনই বিভিন্ন অনুষ্ঠানে যোগ দিয়ে বক্তব্য রেখেছেন। ফিরহাদ হাকিম থেকে অরূপ বিশ্বাস, শুভেন্দু অধিকারী থেকে শোভনদেব চট্টোপাধ্যায়-প্রত্যেকেই দলের ছাত্রযুবদের আরও বেশি করে এগিয়ে আসতে বলেছেন সংগঠনের কাজে। উন্নয়নের কাজে সবাইকে শামিল হওয়ার পরামর্শ দিয়েছেন তাঁরা। রাজ্যে শান্তি—শৃঙ্খলা বজায় রেখে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাতকে আরও শক্তিশালী করার পরামর্শ দিয়েছেন প্রত্যেক নেতা। এদিকে আজ যেমন তৃণমূলের প্রতিষ্ঠাদিবস, তেমনই আজ রাজ্যের পুরমন্ত্রী ফিরহাদ হাকিমের জন্মদিনও। আজ তিনি রক্ত দান করে নিজের এই বিশেষ দিনটি পালন করেন। সকলকে নতুন বছরের শুভেচ্ছা জানান।

[ছবি সৌজন্যে তৃণমূল কংগ্রেস-এর টুইটার অ্যাকাউন্ট]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে