১৭  আষাঢ়  ১৪২৯  রবিবার ৩ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

রাজীব গান্ধীর মৃত্যু দিবসে বিতর্কিত টুইট! ‘অ্যাকাউন্ট হ্যাক হয়েছিল’, দাবি অধীরের

Published by: Subhajit Mandal |    Posted: May 21, 2022 4:42 pm|    Updated: May 21, 2022 4:43 pm

Tweet draws flak, Adhir Chowdhury says account hacked | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘মহীরূহের পতন হলে মাটি তো কাঁপবেই।’ রাজীব গান্ধীর সেই বিতর্কিত মন্তব্য তাঁরই মৃত্যু দিবসে দেখা গেল অধীর রঞ্জন চৌধুরীর (Adhir Ranjan Chowdhury) টুইটার হ্যান্ডেলে। যার জেরে বিতর্কে জড়িয়ে পড়লেন প্রদেশ কংগ্রেস সভাপতি তথা গান্ধী পরিবারের ঘনিষ্ঠ নেতা। যদিও অধীরের দাবি, তাঁর প্রোফাইল হ্যাক হয়েছিল।

Tweet draws flak, Adhir Chowdhury says account hacked

ইন্দিরা গান্ধীর মৃত্যুর পরবর্তী পর্বে দেশজুড়ে যখন শিখ নিধন যজ্ঞ চলছে, তখনই রাজীব গান্ধী ওই বিতর্কিত কথাগুলি বলেছিলেন। রাজীবের (Rajiv Gandhi) সেই মন্তব্যে আটের দশকে রাজনৈতিক মহলে ভালরকম বিতর্ক হয়েছিল। প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রীকে শ্রদ্ধা জানানোর পোস্টে অধীরের টুইটার হ্যান্ডেলে দেখা গিয়েছিল সেই মন্তব্যটিই। যদিও কিছুক্ষণ পরই সেই পোস্টটি উড়ে যায় অধীরের হ্যান্ডেল থেকে। বদলে দেশের উন্নয়নে মানবসম্পদের ভূমিকা নিয়ে রাজীবের একটি মন্তব্য টুইট করেন তিনি।

[আরও পড়ুন: SSC দুর্নীতি মামলায় ‘নায়ক’ এখন অভিজিৎ গঙ্গোপাধ্যায়, বিচারপতির দিকেই তাকিয়ে ‘বঞ্চিত’রা]

যদিও অধীরের দাবি, তিনি ওই টুইটটি করেননি। ওই টুইটটি যখন করা হয়, তখন তিনি বহরমপুরের এক সভায় বক্তব্য রাখছিলেন। তাঁর ফোন নিজের কাছেও ছিল না। হয় অন্য কেউ টুইটটি করেছে, নাহয় তিনি হ্যাকিংয়ের শিকার হয়েছে। প্রদেশ কংগ্রেস সভাপতি পরে একটি টুইটে লেখেন, ‘আমার টুইটার অ্যাকাউন্টে করা টুইটের সঙ্গে আমার নিজের পর্যবেক্ষণের কোনও সম্পর্ক নেই।’ এটি তাঁর বিরুদ্ধে অপপ্রচার বলেও দাবি করেন অধীর। হ্যাকিংয়ের অভিযোগে দিল্লির পার্লামেন্ট স্ট্রিট থানায় ইতিমধ্যে একটি অভিযোগও দায়ের করেছে কংগ্রেস (Congress)। বহরমপুরের সাংসদের অভিযোগ, দিল্লিতে তাঁর ভাবমূর্তি নষ্ট করতেই, এই ধরনের ষড়যন্ত্র করা হচ্ছে।

[আরও পড়ুন: অনলাইন না, কলকাতা বিশ্ববিদ্যালয়ের স্নাতক–স্নাতকোত্তরের পরীক্ষা অফলাইনেই]

প্রসঙ্গত, এর আগে ২০১৬ সালে রাজীব গান্ধীর জন্মদিনেও অধীরের হ্যান্ডেল থেকে একই ধরনের টুইট করা হয়েছিল। সেবারেও হ্যাকিংয়ের অভিযোগ করেছিলেন বহরমপুরের কংগ্রেস সাংসদ। এবারেও একই সাফাই দিলেন তিনি। যদিও অধীরের এই সাফাইয়ের পরও বিতর্ক মিটছে না।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে