BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  বুধবার ২৮ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

রাজ্যে ফের আল কায়দা জঙ্গির খোঁজ, শাসন থেকে গ্রেপ্তার ২

Published by: Sayani Sen |    Posted: August 17, 2022 10:12 pm|    Updated: August 17, 2022 10:12 pm

Two Al Qaeda terrorist held in West Bengal । Sangbad Pratidin

অর্ণব আইচ: রাজ্য পুলিশের এসটিএফের জালে গ্রেপ্তার দুই আল কায়দা জঙ্গি। উত্তর ২৪ পরগনার শাসনের খড়িবাড়ি এলাকা থেকে গ্রেপ্তার করা হয় তাদের। ধৃতদের বিরুদ্ধে ইউএপিএ ধারায় মামলা রুজু করেছে। বৃহস্পতিবার দু’জনকে আদালতে তোলা হবে।

তদন্তকারীদের সূত্রে খবর, ধৃতরা হল আব্দুর রকিব সরকার ওরফে হাবিবুল্লা ওরফে হারিফ। দক্ষিণ দিনাজপুরের গঙ্গারামপুরের বাসিন্দা সে। অপর ধৃত কাজি আহসান উল্লাহ ওরফে হাসান। সে হুগলির আরামবাগের বাসিন্দা। আব্দুর রকিবকে প্রথমে গ্রেপ্তার করে এসটিএফ। তারপর তাকে জেরা করে কাজি আহসান উল্লাহর খোঁজ মেলে। দু’জনকে জেরা করে মোট ১৭ জনের নাম সামনে এসেছে বলেই খবর। ধৃত দু’জনের আল কায়দা জঙ্গি। নিষিদ্ধ জঙ্গিগোষ্ঠীর হয়ে তারা বহুদিন ধরে কাজ করত বলেই খবর। ধৃতদের বৃহস্পতিবার আদালতে তোলা হবে।

[আরও পড়ুন: অনুব্রতকন্যা প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা, জানতেনই না রাজ্যের শিক্ষামন্ত্রী]

ভারতে জেহাদের বিষ ছড়াতে প্রস্তুত আল কায়েদা। এবার বাংলা-সহ একাধিক ভাষায় আচরণবিধি প্রকাশ করল সুন্নি জঙ্গি সংগঠনটি। সংবাদমাধ্যমে একটি অডিও বার্তায় সংগঠনটির সদস্যদের কার্যকলাপের পন্থা নির্দিষ্ট করে দিয়েছে জঙ্গি সংগঠনটি।

গোয়েন্দা সূত্রে খবর, ইসলামিক স্টেটকে টেক্কা দিতে নেটদুনিয়ায় বিপুল প্রচার অভিযান শুরু করেছে আল কায়দা। বিভিন ওয়েবসাইট মারফৎ জেহাদের বিষ ছড়াচ্ছে সংগঠনটি। কেন্দ্রীয় গোয়েন্দারা জানিয়েছেন, চিহ্নিত করে সেই সাইটগুলি বন্ধ করা হলে ফের অন্য নামে জেহাদি ওয়েবসাইট খুলছে আল কায়দা। তার মধ্যে এক ডজনের বেশি ওয়েবসাইট বাংলায়। ওই ওয়েবসাইটগুলিতে আল কায়দার মতাদর্শ থেকে শুরু করে সংগঠনের শীর্ষ জেহাদি নেতাদের আরবি বক্তব্যকে বাংলায় অনুবাদ করে প্রচার করছে। সব মিলিয়ে পশ্চিমবঙ্গ ও বাংলাদেশে নিজের শিকড় আরও মজবুত করতে উঠে পরে লেগেছে আয়মান আল জাওয়াহিরির আল কায়দা।

[আরও পড়ুন: টেট পাশ না করেও শিক্ষকতা, অনুব্রতকন্যার বিরুদ্ধে হাই কোর্টে মামলা আইনজীবীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে