BREAKING NEWS

৮ অগ্রহায়ণ  ১৪২৭  বুধবার ২৫ নভেম্বর ২০২০ 

Advertisement

বহিরাগতদের প্রবেশ বন্ধের উদ্যোগ, বিশ্বভারতীর কেন্দ্রীয় অফিসের সামনে তৈরি হচ্ছে ২টি দরজা

Published by: Sayani Sen |    Posted: November 7, 2020 8:19 pm|    Updated: November 7, 2020 9:41 pm

An Images

ভাস্কর মুখোপাধ্যায়, বোলপুর: বহিরাগত প্রবেশ নিয়ে উত্তাল বিশ্বভারতী। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অফিসের সামনের রাস্তার উপর তৈরি হচ্ছে দু’টি বড় দরজা। আর সে কারণেই ব্যস্ত এই রাস্তা আগামী ৭ থেকে ২০ নভেম্বর পর্যন্ত বন্ধ রাখা হবে বলে জানিয়ে দিয়েছে বিশ্বভারতী কর্তৃপক্ষ (Visva Bharati University)। তার ফলে সমস্যায় শান্তিনিকেতনের বাসিন্দারা।

বিশ্বভারতী বিজ্ঞপ্তি দিয়ে জানিয়ে দিয়েছে, কেন্দ্রীয় অফিসের শেষ প্রান্তে এবং ইন্টারন্যাশনাল গেস্ট হাউসের সামনে রাস্তার উপরে দু’টি গেট তৈরি করা হচ্ছে। শনিবার গেটের লোহার কাঠামোগুলি বসানো শুরু হয়ে গিয়েছে। রাস্তার এই অংশটি কেন্দ্রীয় অফিস, কেন্দ্রীয় গ্রন্থাগার, পূর্বপল্লী ছাত্রাবাস ও কম্পিউটার সেন্টার যেতে ব্যবহৃত হয়। এছাড়াও প্রতিদিন বিশ্বভারতীর কর্মী, ছাত্রছাত্রী ছাড়াও বোলপুর ও শান্তিনিকেতনের মানুষ এই রাস্তা ব্যবহার করে থাকেন। প্রসঙ্গত, এই দু’টি গেট বন্ধ করে দিলে কেন্দ্রীয় অফিস চত্বরে বহিরাগতদের ঢোকা সম্পূর্ণ বন্ধ হয়ে যাবে।

[আরও পড়ুন: দুর্গাপুর ব্যারেজের ৩০ ও ৩১ নম্বর লকগেটে ফের ফাটল, ক্রমশই বাড়ছে জল সংকটের আশঙ্কা]

আশ্রমিকদের অভিযোগ, বোলপুর-শ্যামবাটি যাওয়ার রাস্তার পাশে পৌষ মেলা মাঠে আগেই বিশ্বভারতী পাঁচিল দিয়েছে। শান্তিনিকেতনে থানার পাশে পৌষ মেলা মাঠে ফেন্সিং দেওয়ার কাজ প্রায় শেষের মুখে। এবার কেন্দ্রীয় অফিসের সামনের রাস্তার উপর দু’টি গেট হওয়ার ফলে বিশ্বভারতীর অনুমতি ছাড়া এই এলাকায় বহিরাগতদের ঢোকা সম্পূর্ণ বন্ধ হয়ে যাবে। এই বিষয়ে বিশ্বভারতীর মুখপাত্র অনির্বাণ সরকার কিছু বলতে অস্বীকার করেন।

[আরও পড়ুন: ‘গরু ও কয়লা পাচারকারীদের হয়ে মুখ্যমন্ত্রী কান্নাকাটি করেন’, CBI তল্লাশি নিয়ে খোঁচা সায়ন্তনের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement