২  ভাদ্র  ১৪২৯  বুধবার ১৭ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আমের বস্তায় নামী সংস্থার মদ লুকিয়ে পাচারের চেষ্টা! মালদহ থেকে গ্রেপ্তার বিহারের ২ যুবক

Published by: Sucheta Sengupta |    Posted: July 4, 2022 2:50 pm|    Updated: July 4, 2022 2:54 pm

Two men from Bihar arrested in Maldah for smuggling, hidding alcohol in mango sack | Sangbad Pratidin

বাবুল হক, মালদহ: স্টেশনে রাখা বস্তার পর বস্তা। ভিতরে মালদহের (Maldah) বিখ্যাত সব আম। একঝলক দেখে বোঝার উপায় নেই যে আমের আড়ালে কোনও গোপন কুকর্মের ছক রয়েছে। তেমনই পরিকল্পনা করেছিল বিহারের (Bihar)দুই যুবক। কিন্তু পুলিশের চোখ এড়ানো কি এতই সহজ? অপরাধীদের চিনে ফেলা দুঁদে তদন্তকারীরা ঠিক ছক বুঝতে পারেন। রবিবার রাতে মালদহ স্টেশন থেকে দু’জনকে গ্রেপ্তার করল জিআরপি (GRP)। উদ্ধার ১৫ টি পেটি। তার মধ্যে মজুত ছিল নামী ব্র্যান্ডের সারি সারি মদের বোতল।

মালদহ জিআরপি সূত্রে খবর, ধৃত দু’জনের নাম পঙ্কজ কুমার ও রোশন কুমার। পঙ্কজের বয়স মাত্র ১৮ বছর, রোশন ১৯ বছরের। তাদের বাড়ি বিহারের পাটনায়। মালদহ জিআরপি-র আইসি প্রশান্ত রায় জানিয়েছেন, মালদহ থেকে পাটনায় পাচারের উদ্দেশে রেলস্টেশনে আমের (Mangoes) পেটি করে মদ মজুত রাখা হয়েছিল। পাটনা এক্সপ্রেসে ওই কার্টুনগুলি নিয়ে যাওয়া হত। গোপন সূত্রে খবর পেয়ে জিআরপি তল্লাশি চালাতেই কার্টুন থেকে উদ্ধার হয় এসব। বাজেয়াপ্ত করা মদের বাজারমূল্য প্রায় ১ লক্ষ টাকা।

[আরও পড়ুন: বিনোদন জগতে নক্ষত্রপতন, প্রয়াত কিংবদন্তি পরিচালক তরুণ মজুমদার]

পুলিশ সূত্রে খবর, রীতিমতো পরিকল্পনা করেই আমের আড়ালে মদ পাচারের চেষ্টা করেছিল রোশন ও পঙ্কজ। পাটনায় আরও বেশি দামে নামী ব্র্যান্ডের মদ বিক্রির কথা ভেবেছিল তারা। কিন্তু জিআরপির চোখকে ফাঁকি দিয়ে তা করা হয়নি। উলটে হাজতবাস হয়েছে সদ্য যৌবনে পা রাখা দুই যুবকের। তবে তাদের পরিকল্পনা দেখে কিছুটা বিস্মিত তদন্তকারীরাও। আমের আড়ালে মদ নিয়ে ট্রেনে যাওয়ার মতো পাকা পরিকল্পনার নেপথ্যে অন্য কেউ বা কারা রয়েছে বলেই অনুমান তাঁদের। এই চক্রের পিছনে জড়িতদের খোঁজে শুরু হয়েছে তল্লাশি।

[আরও পড়ুন: অগ্নিপথ প্রকল্প স্থগিতের দাবি, মুখ্যমন্ত্রীর নির্দেশে দিল্লিতে সরব হবে TMC]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে