BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৭  বুধবার ২ ডিসেম্বর ২০২০ 

Advertisement

কালীপুজোর জলসায় মহিলাদের কটূক্তির প্রতিবাদ, আক্রান্ত ২ যুবক, গুলি ও বোমায় উত্তাল কাঁকিনাড়া

Published by: Sayani Sen |    Posted: November 16, 2020 4:14 pm|    Updated: November 16, 2020 4:27 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কালীপুজোকে কেন্দ্র করে এলাকায় বসেছিল জলসা। আর সেই জলসা দেখে ফেরার পথে এলাকার মহিলাদের লক্ষ্য করে কটূক্তি করা হয় বলেই অভিযোগ। এই ঘটনায় নাম জড়ায় পাশেরই পাড়ার দুষ্কৃতীদের। মহিলাদের সঙ্গে অভব্য আচরণের প্রতিবাদ করেন দুই যুবক। অভিযোগ, ওই দুষ্কৃতীরা যুবকদের বেধড়ক মারধর করে। এমনকী এলাকায় বেশ কয়েক রাউন্ড গুলি চালায় দুষ্কৃতীরা। করা হয় বোমাবাজিও। রবিবার রাতে এই ঘটনাকে কেন্দ্র করেই উত্তাল হয়ে ওঠে উত্তর ২৪ পরগনার কাঁকিনাড়ার (Kankinara) মণ্ডলপাড়া। তবে সোমবারও এলাকায় রয়েছে তার রেশ।  প্রতিবাদে এদিন ওই এলাকায় পথ অবরোধ করেন স্থানীয়রা। দুষ্কৃতীদের গ্রেপ্তারির দাবিতে সরব তাঁরা। অবরোধের খবর পেয়ে ঘটনাস্থলে যায় জগদ্দল থানার পুলিশ। উর্দিধারীদের ঘিরেও চলে বিক্ষোভ। পুলিশি আশ্বাসে আপাতত পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে এসেছে।

স্থানীয়দের দাবি, শুধু রবিবার রাতেই নয়। মাঝে মধ্যেই ওই দুষ্কৃতীদলের সঙ্গে যুক্ত যুবকরা এলাকায় উপদ্রব করে। মহিলাদের কটূক্তি, শ্লীলতাহানির মতো ঘটনাও আজকাল অহরহ লেগেই থাকে। আর তা সহ্য করতে না পেরেই  কটূক্তির প্রতিবাদে সুর চড়িয়েছিলেন ওই দুই যুবক। সে কারণেই তাঁদের মারধর করা হয়। এলাকায় দোকানপাট ভাঙচুর, বোমাবাজি এমনকী গুলি চালানোর ঘটনাও ঘটে। অভিযুক্তদের অবিলম্বে গ্রেপ্তারির দাবিতে সরব স্থানীয়রা। তবে রাতভর কেউ গ্রেপ্তার না হওয়ায় যথেষ্ট ক্ষুব্ধ স্থানীয়রা। তাই সোমবার সকালে এলাকায় পথ অবরোধ করেন তাঁরা। খবর পেয়ে জগদ্দল থানার বিশাল পুলিশবাহিনী ঘটনাস্থলে যায়। তাদের ঘিরেও একপ্রস্থ বিক্ষোভ দেখান ক্ষুব্ধ জনতা। পরে যদিও পুলিশি আশ্বাসেই পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। 

[আরও পড়ুন: ভোজ্য তেলের কারখানায় বিধ্বংসী অগ্নিকাণ্ড, দিনের আলো ঢেকে দিল ঘন কালো ধোঁয়া]

উৎসবের মরশুমে এই ঘটনার জেরে আতঙ্কিত স্থানীয়রাও। কারণ তাঁদের অভিযোগ, রবিবার রাতের বোমাবাজিতে কারও বাড়ির কাচের জানলা কিংবা দরজা ভেঙে গিয়েছে। সোমবার দিনভর সেভাবে এলাকার দোকানপাটও খোলেননি অনেকেই। চাপা আতঙ্ক গ্রাস করেছে স্থানীয়রা। নিরাপত্তা আঁটসাঁট করার দাবিও জানিয়েছেন কেউ কেউ। অশান্তির জেরে এলাকায় পুলিশবাহিনী মোতায়েন করা হয়েছে।

[আরও পড়ুন: সোশ্যাল মিডিয়ায় ভাইরাল অশ্লীল ছবি, লজ্জায় আত্মহত্যা একাদশ শ্রেণির ছাত্রীর]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement