BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মোটা টাকার বিনিময়ে অন্যের হয়ে জয়েন্ট পরীক্ষা, হাতেনাতে ধরা পড়ল প্রতারক

Published by: Sangbad Pratidin Digital |    Posted: April 23, 2018 9:06 pm|    Updated: October 30, 2018 7:17 pm

Uluberia: a Fake candidate joint entrance candidate arrested

সন্দীপ মজুমদার, উলুবেড়িয়া: টাকার বিনিময়ে অন্যের হয়ে জয়েন্ট এন্ট্রাস পরীক্ষা দিতে গিয়ে হাতেনাতে ধরা পড়ে গেলেন এক ব্যক্তি। ধৃত সৌরভ রায় বিহারের নালন্দার বাসিন্দা। তাঁকে ৩ দিন পুলিশি হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে আদালত। ঘটনাটি ঘটেছে হাওড়ার উলুবেড়িয়া কলেজে।

[রাত নামলেই রাস্তায় মদ্যপানের আসর, প্রতিবাদ করে আক্রান্ত যুবক]

রবিবার ছিল ইঞ্জিনিয়ারিংয়ের জয়েন্ট এন্ট্রাস পরীক্ষা। উলুবেড়িয়া কলেজে এক পরীক্ষার্থীকে দেখে সন্দেহ হয় অধ্যাপকদের। জানা গিয়েছে, অধ্যাপকদের জেরার মুখে অসংলগ্ন কথা বলছিলেন অভিযুক্ত সৌরভ রায়। খবর দেওয়া হয় উলুবেড়িয়া থানায়। সৌরভকে আটক করে থানায় নিয়ে যায় পুলিশ। পুলিশ জানিয়েছে, জেরায় সৌরভ রায় স্বীকার করেছেন, তিনি জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার্থী নন। রানু সিনহা নামে এক বন্ধুর হয়ে উলুবেড়িয়া কলেজে পরীক্ষা দিতে গিয়েছিলেন ভিন রাজ্যের ওই যুবক। পরীক্ষা দেওয়ার জন্য মোটা টাকাও পেয়েছিলেন সৌরভ। রবিবার রাতেই তাঁকে গ্রেপ্তার করে উলুবেড়িয়া থানার পুলিশ। সোমবার ধৃতকে পেশ করা হয় উলুবেড়িয়া মহকুমা আদালতে। সৌরভ রায়কে ৩ দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত। এই ঘটনার সঙ্গে কোনও চক্র জড়িত আছে কিনা, তা খতিয়ে দেখছে পুলিশ।

[ডাক্তার দেখাতে যাওয়ার পথে দুর্ঘটনা, লরির ধাক্কায় মৃত মা ও মেয়ে]

ডাক্তারি ও ইঞ্জিনিয়ারিং পড়ার জন্য আলাদা করে প্রবেশিকা পরীক্ষা দিতে হয় আবেদনকারীদের। এই পরীক্ষা জয়েন্ট এন্ট্রাস নামে পরিচিত। সাধারণভাবে উচ্চ মাধ্যমিকের পরই জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা হয়। পরীক্ষায় বসতে পারেন কেবলমাত্র উপযুক্ত পরীক্ষার্থীরাই। এতদিন ডাক্তারি ও ইঞ্জিনিয়ারিংয়ের জন্য সর্বভারতীয় ও রাজ্য স্তরে আলাদা জয়েন্ট হত। তবে এখন ডাক্তারির ক্ষেত্রে শুধুমাত্র সর্বভারতীয় জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা নেওয়া হয়। রাজ্য স্তরের পরীক্ষা হয় না। তবে ইঞ্জিনিয়ারিংয়ের ক্ষেত্রে অবশ্য রাজ্য স্তরেও পরীক্ষা হয়। আর সেই পরীক্ষায় জালিয়াতি করতে গিয়ে ধরা পড়ে গেলেন সৌরভ রায়।

[মৃতদেহ আটকে রেখে টাকা আদায়ের ছক! নার্সিংহোমে তাণ্ডব রোগীর আত্মীয়দের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে