১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ক্ষমতায় এলে বাংলাতেও হবে ‘অ্যান্টি রোমিও স্কোয়াড’, হুঁশিয়ারি আদিত্যনাথের

Published by: Sulaya Singha |    Posted: April 8, 2021 5:58 pm|    Updated: April 8, 2021 6:12 pm

Uttar Pradesh CM Yogi Adityanath promise anti-Romeo squad if BJP voted to power in Bengal | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একুশের বিধানসভা নির্বাচনে বাংলায় বিজেপি ক্ষমতায় এলে ‘অ্যান্টি রোমিও স্কোয়াড’ তৈরি করা হবে। হুগলির চাঁপদানির জনসভায় দাঁড়িয়ে এমনই হুঁশিয়ারি দিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath )।

বাংলায় মহিলাদের নিরাপত্তা নিয়ে বারবারই সরকারের দিকে আঙুল তুলেছে গেরুয়া শিবির। তাই ক্ষমতায় এলে মহিলাদের সুরক্ষা নিশ্চিত করবে বিজেপি সরকার। এমনই আশ্বাস দেন আদিত্যনাথ। বৃহস্পতিবার চাঁপদানি বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী দিলীপ সিংয়ের হয়ে প্রচার করেন তিনি। বৈদ্যবাটির ডিএস পার্ক মাঠের সভা থেকেই বাংলায় ‘অ্যান্টি রোমিও স্কোয়াড’ তৈরির কথা জানান। নিজের স্বভাবসিদ্ধ ভঙ্গিতে বলে দেন, “বাচ্চা মেয়েদের স্কুলের সামনে যে সমস্ত গুন্ডারা ঘুরে বেড়ায়, তাদের জন্য স্কুলের বাইরে ঘুরবে ‘অ্যান্টি রোমিও স্কোয়াড’।”

[আরও পড়ুন: ‘মন কি বাত নাকি ডাল-ভাত?’, কুমারগ্রামের নির্বাচনী সভায় জনমত জানতে চাইলেন অভিষেক]

উত্তরপ্রদেশের ধাঁচেই এ রাজ্যেও অ্যান্টি রোমিও স্কোয়াড তৈরি প্রসঙ্গে যোগীকে একহাত নেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ। বলেন, “উত্তরপ্রদেশের থেকে কলকাতা মেয়েদের জন্য অনেক বেশি নিরাপদ। আর পাড়ার মোড়ে বসে যাঁরা ‘দিদি, ও দিদি…’ বলে সুর তোলে, আগে তাদের ঘাড় ধাক্কা দিয়ে বের করুন।” তৃণমূলের তরফে তাপস রায়ও বলেন, ‘‘যোগী আদিত্যানাথরা যত বেশি এ রাজ্যে এসে এধরনের কথা বলবেন, ততই রাজ্যে তাঁদের গ্রহণযোগ্যতা কমবে। একইসঙ্গে কমবে ভোটও।” এরপরই যোগ করেন, যোগী যে রাজ্যের মুখ্যমন্ত্রী সেখানে প্রতি ১৬ মিনিটে একজন নাবালিকার উপর নির্যাতন হয়। আগে সেগুলি রোধের ব্যবস্থা করুন। তারপর না হয় বাংলার কথা ভাববেন। উল্লেখ্য, কলকাতা পুলিশের একটি অ্যান্টি রোমিও স্কোয়াড রয়েছে। যে দল সরস্বতী পুজো কিংবা নববর্ষের মতো উৎসবের দিনে শহরে বিশেষ নজরদারি চালায়।

কেন্দ্র ও রাজ্যে ডাবল ইঞ্জিন সরকার হলে কী কী পরিকল্পনা রয়েছে, তারও উল্লেখ করেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী। লেখাপড়ার ক্ষেত্রেও যে মেয়েরা অতিরিক্ত সুবিধা পাবে, বিজেপির ইস্তাহারের সংকল্প উল্লেখ করে সে কথাও মনে করান। বলেন, “কেজি থেকে পিজি পর্যন্ত মেয়েদের লেখাপড়া নিখরচায় হবে। একইসঙ্গে গণ পরিবহনেও কোনও খরচ লাগবে না।” এছাড়াও তাঁর ভাষণে উঠে আসে রাম মন্দির, গো-হত্যা, সিএএ আন্দোলন, দুর্গাপুজো বন্ধের মতো বিষয়গুলিও।

[আরও পড়ুন: মিঠুন চক্রবর্তীর রোড শোয়ে হামলার অভিযোগ, উত্তেজনা ডোমজুড়ে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে